মেয়েদের বগল পরিস্কার করার ২১ টি সহজ উপায় - Meyeder Bogol

মেয়েদের বগল পরিস্কার করার ২১ টি সহজ উপায় - Meyeder Bogol Clean Tips 





যখন বগলটি কালো এবং খুব নিস্তেজ দেখায়, এমন কিছু মহিলা যারা বদ্ধ দেখাতে পছন্দ করেন তাদেরও এই কালো বগল পরিষ্কার করার চেষ্টা করা উচিত . এবং সর্বদা পরিষ্কার দেখতে চান।

এই লেখাটি পড়ে বুঝতে কষ্ট হতে পারে ।
যদি না বুঝেন বা হাবিজাবি মনে হয় তাহলে 
সাজগোজ সাইটের লেখা টি পরুনঃ  বগলের দাগ দূর করার ৮টি উপায়



কালো বগলের কারণ



যদি আপনার ঘন ঘন বগল শেভ করার এবং চড়িয়ে ফেলার অভ্যাস থাকে তবে সাধারণত কালো বগলের কারণ বগলের ত্বকের ক্ষতি করে এবং আপনার ব্যাকটেরিয়াগুলি আপনাকে আপনার ক্রিয়াকলাপের জন্য খুব বিঘ্ন ঘটায় এবং যেগুলি প্রায়শই ডিওডোরেন্ট ব্যবহার করে ত্বককে ক্ষতি  করতে পারে। 

মেয়েদের বগল শেভ



কারণ ডিওডোরেন্টে থাকা সামগ্রীতে 4lk_0-h00l থাকে যা খুব বেশি এবং হাইপার্প্যাগমেন্টেশন রোগের কারণ হয়ে তোলে যা ত্বকে জ্বালা করে এবং আরও বর্ধিত হয় এবং বগলের ত্বককে ক্ষতিগ্রস্ত এবং দুর্গন্ধযুক্ত করে তোলে, সেই নির্দিষ্ট চিকিত্সার পদ্ধতির জন্য যাতে আপনার বগল কালো না হয় ।

কীভাবে কালো বগলগুলি প্রাকৃতিকভাবে পরিষ্কার করবেন ,


দেখুন নীচের নীচে সহজেই পরিষ্কার করার বিভিন্ন উপায় রয়েছে:


১. শসা দিয়ে বগল ক্লিন

শসা সাধারণত খাদ্য পরিপূরক হিসাবে খাওয়া হয় তবে এবার শসা ভার্জিন মেয়েদের  কালো আন্ডারআর্ম ত্বক পরিষ্কার করার জন্য খুব ভাল, কারণ অনেক শসা খুব বেশি পরিমাণে থাকে এবং এতে ভিটামিন থাকে যা ত্বক এবং শরীরের গন্ধকে কালো করতে পারে এবং এর কার্যকারিতা এবং উপকারিতা পেতে পারে benefits শসা খুব ভাল প্রমাণিত হয়েছে।
Image result for শসা"


২. হলুদ 

হলুদের হলুদে একটি অস্থির তেলের পরিমাণ রয়েছে যা অ্যান্টি-ইনফ্ল্যামেটরির জন্য খুব দরকারী, হলুদের মধ্যে কার্কিউমিন রয়েছে যা একটি খুব শক্তিশালী অ্যান্টি-অক্সিড্যান্ট এবং হলুদ ভেষজ ওষুধ ছাড়াও ফ্রি র‌্যাডিকেলগুলি নিষ্ক্রিয় করতে সক্ষম, কালো আন্ডারআর্ম ত্বকের সমস্যা কাটিয়ে উঠতে খুব সক্ষম।


৩. চিনি, লেবু এবং মধু পেস্ট

তিনটি শর্করা, লেবু, মধুর সংমিশ্রণটি অন্ধকারিত আন্ডারআর্ম ত্বক পরিষ্কার করার জন্য কার্যকারিতা এবং উপকারী বলে প্রমাণিত হয়েছে কারণ মধু এবং চিনি প্রাকৃতিক এবং খুব সহজ এবং মানসম্পন্ন চিকিত্সার জন্য মূল উপাদানগুলির পরিপূরক এবং তিনটি মিশ্রণের পরে। সেখানে থাকা সামগ্রীটি বগলের ব্যাকটিরিয়া পরিষ্কার করার জন্য খুব ভাল হবে।

মেয়েদের বগলের চুল পরিস্কার করার টিপস



১ টেবিল চামচ চিনি এবং ১ টেবিল চামচ মধু এবং ১ টেবিল চামচ জল তারপরে লেবুর রস মিশিয়ে নিন এবং এটি না হওয়া পর্যন্ত নাড়ুন, তারপরে কালো আন্ডারআর্ম ত্বকে লাগান যতক্ষণ না সমানভাবে 20 মিনিটের জন্য দাঁড়িয়ে থাকুন, তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।



৪. মেয়েদের বগল পরিস্কারে বেকিং সোডা

বেকিং সোডা কালো হয়ে যাওয়া আন্ডারআর্ম ত্বক পরিষ্কার করার জন্য একটি দুর্দান্ত উপাদান, বেকিং সোডা এটি বিক্রি করে এমন মিনিমার্কেট স্টোরগুলিতে আমাদের পক্ষে পাওয়া খুব সহজ, নাড়ানো পানির সাথে বেকিং সোডা মিশ্রিত করার উপায়টি খুব সহজেই মিশে যায় এবং ঘন হয়ে যায়, এবং বেকিং শরীরের গন্ধ দূর করতেও খুব সক্ষম, সর্বাধিক ফলাফলের জন্য গোলাপের সাথে জল এবং বেকিং সোডা মিশ্রিত করে যাতে সুগন্ধ এবং ত্বক সুস্থ থাকে।


৫. পেঁপে ফল

যাঁরা সত্যিই মুখোশ ব্যবহার করতে পছন্দ করেন, পেঁপে এবং এর উপকারের জন্য অবশ্যই কোনও অপরিচিত নয়, পেঁপে ফলের মধ্যে কার্বোহাইড্রেট অ্যাসিড রয়েছে যা মৃত ত্বকের কোষগুলির এক্সফ্লিয়েশনকে ত্বরান্বিত করে, কীভাবে এটি ব্যবহার করা যায় যা ইতিমধ্যে মরে যাওয়া পেঁপে ফল নেওয়া যথেষ্ট সহজ, তারপরে শুদ্ধ বা স্ট্যাক না হওয়া পর্যন্ত এবং কালো জলের বগলে কয়েক মিনিটের জন্য পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন
Image result for পেঁপে ফল"



৬. সুপারি চুন পান 
সুপারি অনেক উপকারে সমৃদ্ধ কারণ এটিতে প্রচুর পরিমাণে কাদিনেন, কাভিনল, কারকভোল এবং অনুরূপ পদার্থ রয়েছে যা ত্বকের স্বাস্থ্যের জন্য উপকারী এবং উপকারিতা রয়েছে, সেই সুপারি খুব কালো মোরগের জন্য কালো আন্ডারআর্ম ত্বকের চিকিত্সা করার জন্য, কীভাবে এটি খুব সহজেই মিশ্রিত করা যায় 1 চামচ সুপারি চুন যা লেবুর রস দিয়ে মসৃণ হয়ে গেছে যতক্ষণ না এটি পেস্ট হয়ে যায়, এবং নিশ্চিত হয়ে নিন যে আপনি যে বগলগুলি পরিষ্কার করতে চান তা অবশ্যই প্রায় 20 মিনিটের সাথে সম্পূর্ণ পরিষ্কার হয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।


৭. চুন

সিট্রাস চুনে ভিটামিন সি রয়েছে যা ভিটামিন সি এর খুব বেশি, যা খুব সূক্ষ্ম আন্ডারআর্ম চুল ছুঁড়ে দিতে পারে, একটি চুন গ্রহণ করে এবং পরে চুন দুটি অংশে বিভক্ত করে কালো বগলে প্রয়োগ করে 15 মিনিটের জন্য দাঁড়ানো উচিত, তার পরে ধুয়ে ফেলুন 7. পরিষ্কার জল দিয়ে।


মেয়েদের বগলের ছবি দেখে লাভ নাই




৮. সাদা জিরা 

মথবলস এবং সাদা জিরা প্রাকৃতিকভাবে কালো আন্ডারআর্ম ত্বক অপসারণের হাতিয়ার হিসাবে, সাদা জিরা বগলের চুলের বৃদ্ধিকে বাধা দেয় বলে বিশ্বাস করা হয়, প্রয়োজনীয় উপাদানটি প্রায় 45 গ্রাম সাদা জিরা গ্রহণ করা খুব সহজ এবং 1.5 টি ছোট মথবলগুলি স্ট্যাক না হওয়া পর্যন্ত স্ট্যাক করুন, তারপরে লেবুর রসের রসটি একটি পেস্টে dhalun তারপর কালো বগলে 20 মিনিটের জন্য প্রয়োগ করুন এবং পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন, কালো বগল পরিষ্কার করার উপায়টি খুব ভাল এবং প্রাকৃতিক।


৯। জলপাই তেল এবং কমলা খোসা

অলিভ অয়েল কমলার খোসার সাথে মিশ্রিত কালো আন্ডারআর্ম ত্বকের চিকিত্সা করতে খুব সক্ষম, জলপাই তেল এবং কমলা খোসার মিশ্রিত করুন এবং তারপরে মিশ্রিত হওয়া পর্যন্ত মিশ্রিত করুন, তারপর সপ্তাহে 4 বার কালো আন্ডারআরমের জন্য প্রয়োগ করুন।


১০. কমলা

রঙের ত্বকের কমলা খোসা শুকিয়ে গেছে বগলে কালো ফলক পরিষ্কার করার জন্য, দুধ এবং গোলাপ জল যোগ করে এটি একটি পেস্টের মতো না হওয়া পর্যন্ত বগলের ত্বকে 20 মিনিটের জন্য প্রয়োগ করুন এবং পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।


১১. আলু আলু

তাদের উপকারিতা এবং কার্যকারিতার জন্য জনগণের কাছে খুব কমই পরিচিত হতে পারে যে আলু কালো আন্ডারআরমে সমস্যাগুলি কাটিয়ে ওঠার ক্ষমতা রাখে।আলা কালো আন্ডারআর্মস পরিষ্কার করার উপাদান হিসাবে আলু ব্যবহার করা খুব সহজ, একটি আলু নিয়ে তার মিশ্রণ হওয়া পর্যন্ত এটি মিশ্রিত করুন, তারপরেও কালো বগলে পরিমার্জিত আলু প্রয়োগ করুন, প্রাচীন কালে প্রচুর আলু চিকিত্সার উপাদান হিসাবে ব্যবহৃত হত।


১২. খাঁটি দুধ এবং হলুদ

দুধ এবং হলুদ বগলে সমস্যাগুলি চিকিত্সার জন্য দরকারী হিসাবে প্রমাণিত হয়েছে, এটি কীভাবে ব্যবহার করতে হয় ২ চা চামচ দুধ গ্রহণ এবং ছেঁকে নেওয়া হলুদ নিন এবং তারপরে মিশ্রণটি মিশ্রিত হওয়া পর্যন্ত মিশ্রণ করুন, 20 মিনিটের জন্য বগলে প্রয়োগ করুন এবং ধুয়ে ফেলুন পরিষ্কার জল দিয়ে পরিষ্কার পর্যন্ত।


১৩. দই এবং লেবু

দই এবং লেবু খুব কার্যকর কারণ এগুলিতে এমন উপাদান রয়েছে যা বগলে কালো ত্বক পরিষ্কার করতে সাহায্য করে, উপায় খুব সহজ এবং খুব কঠিন নয়, দই মাত্র 2 টেবিল চামচ এবং লেবু যে 1 টি ছেঁকে গেছে, তারপরে প্রয়োগ করুন যে অংশটি 20 মিনিটের জন্য চিকিত্সা করা হবে এবং পরিষ্কার জলে ধুয়ে ফেলুন।


১৪. বেনগকুয়াং

মুখের ত্বক পরিষ্কার করার পাশাপাশি, কালো আন্ডারআর্ম ত্বক পরিষ্কার করার জন্যও চামড়া ব্যবহার করা যেতে পারে, 1 টি ইয়াম নিন তারপর দুটি অংশ দিয়ে ইয়াম কেটে নিন, তার পরে বগলে ইয়াম লাগান, কয়েক মিনিট দাঁড়ান, নিয়মিত এবং নিয়মিত করুন do


১৫. পিউমিস আপনার মধ্যে

যাদের পিউমিস রয়েছে তাদের জন্য এমন সময় রয়েছে যখন পামিসটি বগলের কালো অংশের চিকিত্সার অংশ হিসাবে রয়েছে, এর বৈশিষ্ট্য এবং উপকারিতা প্রমাণিত হয়েছে, 1 টি পিউমিস নিন 10 মিনিট বা তারও বেশি সময় ধরে আপনার বগলে ঘষুন, যখন আপনি চান তখন করুন সকালে স্নান, প্রক্রিয়া নিয়মিত এবং নিয়মিত করা আবশ্যক।


১৬. ভিনেগার

ভিনেগার এবং লেবু মিশ্রন করে কীভাবে কালো বগলের চিকিত্সা করা যায় তার বেশ সুপরিচিত অংশ, তারপর আপনার কালো বগলে কয়েক মিনিটের জন্য আবেদন করুন চিকিত্সা কমপক্ষে 1 সপ্তাহে 4 বার করুন।


১৭. নারকেল তেল

সৌন্দর্যের বিশ্বে নারকেলগুলি ইতিমধ্যে তাদের কার্যকারিতা এবং সুবিধার জন্য বেশ বিখ্যাত, নারকেল ফলের মধ্যে নিজেও তেল হিসাবে ব্যবহার করা যেতে পারে কারণ নারকেল ফলের ভিটামিন ভিটামিন ই রয়েছে যা কালো আন্ডারআর্ম ত্বকের চিকিত্সার জন্য খুব ভাল, উপায়টি খুব 1 টি পুরানো নারকেল নেওয়া সহজ এবং তারপরে নারকেলের ত্বক সরিয়ে ফেলুন, পুরানো নারকেলের মাংস নিন, তারপরে কালো বগলে প্রয়োগ করুন 10 মিনিটের জন্য দাঁড়াতে দিন এটি নিয়মিত করুন।


১৮. চিনি

এই একটি উপাদানটি খুব সহজেই খুঁজে পাওয়া যায়, কফি এবং রান্নার মশলার মিশ্রণ তৈরি করার পাশাপাশি চিনিটি কালো বগল পরিষ্কার করতেও ব্যবহার করা যায় কারণ চিনির উপাদানগুলির মধ্যে মিক্স স্কিনের বিরুদ্ধে মি 3_mbu_nu_h চিকিত্সা করতে পারে রুটিন এবং সুশৃঙ্খল।


১৯. অ্যালোভেরা

কালো বগলের ত্বক পরিষ্কার করার জন্য এটি খুব ভাল উপায়, অ্যালোভেরায় নিজেই ত্বকের স্বাস্থ্যের জন্য উপকারিতা রয়েছে, অ্যালোভেরায় মাংসে ভিটামিন সি রয়েছে, একটি অ্যালোভেরার ডাঁটা নিন, তারপরে অ্যালোভেরার ত্বক পরিষ্কার করুন এবং অ্যালোকে দুটি অংশে কাটুন তারপরে অ্যালোতে থাকা জেলটি নিন, তারপরে কালো বগলের ত্বকে লাগান 15 মিনিট ইতিমধ্যে পরিষ্কার জল ব্যবহার করে ধুয়ে ফেলুন।


২০. ভাত ময়দা এবং ভিনেগার চালের

ময়দা এবং ভিনেগার, কিছু লোক সাধারণত কেক প্রস্তুতকারক হিসাবে চালের ময়দা তৈরি করতে ব্যবহৃত হয়, তবে এবার ধানের ময়দা একটি কালো বগলের ত্বক পরিষ্কার করতেও ব্যবহার করা যেতে পারে, এটি কীভাবে ব্যবহার করা যায় তা খুব সহজ, চালের ময়দা এবং ভিনেগার নাড়ুন যতক্ষণ না এটি সমান হয় এবং একটি পেস্টের পরে কালো বগলে 15-20 মিনিটের জন্য প্রয়োগ করুন, তারপরে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।


২১.

ফলমূল ও শাকসবজির ব্যবহার বৃদ্ধি করুন ফল ও শাকসব্জী কালো আন্ডারআর্ম ত্বক নিরাময়ের প্রক্রিয়াটির জন্য খুব সহায়ক কারণ গর্ভে এমন অনেক ভিটামিন এবং শর্করা রয়েছে যা আপনার বগলে জন্মানো ব্যাকটিরিয়া নিরাময় প্রক্রিয়াটিকে ত্বরান্বিত করে, কমলা এবং শাকসবজির আলুর মতো ভিটামিন ধারণ করে সি এবং ই এর মতো যা আন্ডারআর্ম ত্বককে আরও উজ্জ্বল করতে পারে।

দ্বারা বগলের কালো ridding স্বাভাবিকভাবেই এবং ঐতিহ্যগতভাবে উপরে বাড়ীতে নিজেরা ব্যবহার করতে পারেন দরকারী এবং বলছি যারা underarm ত্বক কালো আছে এবং ডিওডোরেন্ট যে কারণ এটি দ্রুত underarm ত্বক আপনার কালো ও নিস্তেজ ক্ষতি হতে পারে অতিরিক্ত ব্যবহারের না জন্য ফলপ্রদ হতে পারে, কারণ ডিওডোরেন্টে এমন অনেকগুলি উপাদান রয়েছে যা ত্বকে ব্যবহারের জন্য ভাল নয়।
Courtesy : Infoberitaterbaru-indonesia.blogspot.com


  1. বগলের অতিরিক্ত ঘাম দূর করার উপায়
  2.  ছেলেদের বগলের গন্ধ দূর করার উপায়
  3.  বগলের কালো দাগ দূর করার উপায় 


বারোটি ক্যান্সারের লক্ষণ বেশিরভাগ ক্ষেত্রে মহিলারা উপেক্ষা করেন


পড়ার দরকার নেই। নিচের লেখা গুলো বে হু দা লেখা। আপনাদের জন্য না। ।
Vul সব লেখা দিয়ে লেখা আছে। 

মহিলা শরীর ক্রমাগত পরিবর্তিত হয় এবং মহিলার বয়সের সাথে সাথে এই পরিবর্তনগুলি আরও স্পষ্ট হয়ে ওঠে। যদিও তাদের মধ্যে কিছু পুরোপুরি স্বাভাবিক, এমন কিছু রয়েছে যা কখনই গ্রহণ করা উচিত নয় কারণ তারা বোঝাতে পারে যে ক্যান্সার শরীরে বাড়ছে।
এ কারণে, কোনও মহিলার পক্ষে তার শরীরের যে পরিবর্তনগুলি হয় সেগুলি পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ। মানবদেহের একটি উপায় আছে যা আমাদের জানায় যে কিছু ভুল। যখন আমরা একটি নতুন লক্ষণ বা একটি নতুন পরিবর্তন লক্ষ্য করি, তখন আপনার ডাক্তারের সাথে পরামর্শ করে নিজেকে এ সম্পর্কে সচেতন করা গুরুত্বপূর্ণ।

নিম্নলিখিত ক্যান্সার লক্ষণগুলি বেশিরভাগ মহিলারা উপেক্ষা করে।

স্তন পরিবর্তন
অনেক ক্ষেত্রে স্তনে একগিরির অর্থ ক্যান্সার নয়। তবে আপনি যদি নিজের স্তনে এক গলদা খেয়াল করেন তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত। এছাড়াও, যদি আপনি স্তনবৃন্তের কোনও স্রাব, স্তনের বোঁটার দিকে ঘুরিয়ে ফেলা বা আপনার স্তনের কোনও লালচে বা স্কেলিং লক্ষ্য করেন, তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার ডাক্তারকেও বলেছেন।

bloating
এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের একজন ক্যান্সার বিশেষজ্ঞ মারলিন মায়ার্সের মতে, মহিলারা প্রাকৃতিক ব্লোটার। তবে যদি ফোলাভাব কমে না যায় এবং ওজন হ্রাস বা রক্তক্ষরণ অন্তর্ভুক্ত থাকে তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। ধ্রুবক ফোলাভাব ক্যান্সারের লক্ষণগুলির মধ্যে একটি হতে পারে। এটি কোলন ক্যান্সার, ডিম্বাশয়ের ক্যান্সার, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ক্যান্সার বা অগ্ন্যাশয় ক্যান্সার হতে পারে।

পিরিয়ডের মধ্যে রক্তক্ষরণ
যদি আপনি ক্রমাগত সময়ের মধ্যে স্পট করে থাকেন তবে আপনার ডাক্তারের সাথে কথা বলুন। যে কোনও রক্তপাত যা struতুস্রাবের অংশ নয় তা বিভিন্ন কারণ হতে পারে। আপনার চিকিত্সক এন্ডোমেট্রিয়াল ক্যান্সার বাতিল করতে চাইবেন, তাই কিছু বাদ দেবেন না।

ত্বকে পরিবর্তন
আপনি লক্ষ্য করতে পারেন একটি তিল বড় হয়ে গেছে বা আপনি আপনার শরীরে নতুন দাগ তৈরি করেছেন। এটি প্রাকৃতিক বলে মনে হতে পারে তবে এগুলি ক্যান্সারের সাধারণ লক্ষণ। আপনার ডাক্তার যত তাড়াতাড়ি সম্ভব একটি বায়োপসি করতে চান, তাই তাকে বলার অপেক্ষা রাখবেন না।

মূত্র বা স্টলে রক্ত ​​Blood
বেশিরভাগ ক্ষেত্রে মূত্র বা মল রক্ত ​​রক্তক্ষেত্রের কারণে হয়। তবে এটি কোলন ক্যান্সারের লক্ষণও হতে পারে। আপনার যদি এমন কোনও অঞ্চল থেকে রক্তক্ষরণ হয় যা সাধারণত রক্তক্ষরণ হয় না তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। বিশেষত যদি এই রক্তপাত দুই দিনের বেশি স্থায়ী হয় তবে মাইয়ার্স জানিয়েছেন।

লিম্ফ নোডগুলি পরিবর্তন করা হচ্ছে
বেশিরভাগ ক্ষেত্রে, লিম্ফ নোডগুলি সংক্রামিত হয়ে গেলে তারা পরিবর্তিত হয়। সংক্রমণগুলি সাধারণত নির্দোষ হয় এবং দেহ এগুলি বন্ধ করে দেয়। তবে কিছু ক্ষেত্রে যেমন লিউকোমিয়া এবং লিম্ফোমার মতো এগুলি লসিকা নোডগুলিও ফুলে যায়। যদি ফোলা কমপক্ষে এক মাসের জন্য উপস্থিত থাকে তবে আপনার ডাক্তারের সাথে কথা বলুন।

গিলে ফেলতে পারি না
মাঝে মাঝে গিলে ফেলাতে সমস্যা হওয়া স্বাভাবিক। তবে যদি এটি প্রায়শই ঘটে থাকে, এবং বমি বমিভাব এবং ওজন হ্রাস এছাড়াও উপস্থিত হয়, আপনার গলা বা পেটের ক্যান্সার হতে পারে। যদি কয়েক সপ্তাহ পরে এই লক্ষণগুলি হ্রাস না পায় তবে আপনার ডাক্তারের সাথে কথা বলুন যাতে সে আপনাকে সঠিকভাবে পরীক্ষা করতে পারে।

অপ্রত্যাশিত ওজন হ্রাস
অনেক মহিলাই চান যে তারা যাদুতে ওজন হ্রাস করতে পারে। তবে এই ওজনটি যদি কোনও অতিরিক্ত ব্যায়াম বা আপনার ডায়েটে কোনও পরিবর্তন না করে অদৃশ্য হয়ে যায়, তবে কিছু ভুল হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে স্ট্রেসের কারণে অপ্রত্যাশিত ওজন হ্রাস হয়। তবে অনেক সময় এটি অগ্ন্যাশয় বা কোলন ক্যান্সার দ্বারা সৃষ্ট হয়।

অম্বল
অতিরিক্ত খাবার বা অ্যালকোহল সেবনের কারণে অম্বল হতে পারে। সময় এবং বিশ্রামের সাথে এটি শেষ পর্যন্ত চলে যাবে। যদি অম্বল দূরে না যায়, বা এটি আরও খারাপ হয়ে যায় তবে এটি পেট, ডিম্বাশয় বা গলার ক্যান্সার হতে পারে। এছাড়াও, ধ্রুবক হার্টবার্ন খাদ্যনালীটির আস্তরণের ক্ষতি করে যা ব্যারেটের খাদ্যনালীতে পরিণত হতে পারে। এই অবস্থাটি গলার ক্যান্সার হওয়ার ঝুঁকি বাড়ায়।

মুখের পরিবর্তন
ধূমপান করা মহিলাদের জন্য, আপনার মুখের ভিতরে সাদা, হলুদ বা ধূসর প্যাচগুলি সন্ধান করুন। ক্যানকার ঘাগুলিও বিকাশ লাভ করবে যা মুখের ক্যান্সারের লক্ষণ হতে পারে।

জ্বর বিকাশ
লোকেরা যখন ফ্লুতে আক্রান্ত হয়, তাদের জ্বর হয় যা কয়েক দিন স্থায়ী হয়। তবে জ্বর কমেনি এমন অনেকগুলি জিনিস বোঝাতে পারে। লিউকেমিয়া এবং অন্যান্য রক্ত ​​ক্যান্সার জ্বরের কারণ হতে পারে


কাশি
বেশিরভাগ লোকজন যারা কাশির জন্ম দেয় তারা দেখতে পাবেন যে এটি চার সপ্তাহের মধ্যে চলে যায়। যে কোনও কাশি এক মাসের চেয়ে বেশি সময় ধরে তা উপেক্ষা করা উচিত নয়। যদি আপনি ধূমপায়ী হন বা এই কাশির সাথে শ্বাসকষ্ট হয় তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। কাশি ফুসফুসের ক্যান্সারের সর্বাধিক সাধারণ লক্ষণ।
Powered by Blogger.