Sabji Photo | Download Sabji Ki Photo

SHARE

Sabji Photo | Download Sabji Ki Photo :  Sobji Pic











Sabji Photo Download

























Sabji ki Photo - Sabji ka Photo













Sobji Pic 2020
















যদিও এটি প্রায়শই প্রক্রিয়াজাত করা হয় এবং প্রতিদিন গ্রহণ করা হয়, আপনি কি কখনও ভেবে দেখেছেন স্বাস্থ্যের জন্য বেগুনি বেগুনের উপকারগুলি কী? হ্যাঁ, এই শাকসবজি শরীরের জন্য বিভিন্ন উপকার আছে। এর মধ্যে একটিতে এমনকি হৃদরোগের ঝুঁকি হ্রাস করার সম্ভাবনা রয়েছে ।

বেগুনি বেগুনের উপকারিতা, কারণ এতে বিভিন্ন পুষ্টি উপাদান রয়েছে arise যাতে আরও কৌতূহলী না হয়, এটি আপনার জন্য আরও একটি সম্পূর্ণ ব্যাখ্যা।

বেগুনি বেগুনের উপকারিতার পুষ্টি সামগ্রী

বেগুনি বেগুন হ'ল পুষ্টি-ঘন শাকসবজি। এগুলিতে কেবল ভিটামিন, খনিজ এবং ফাইবারই আমাদের দেহের স্বাস্থ্যের জন্য বেগুনি বেগুনের উপকারের এক উত্স নয়। আরও সম্পূর্ণ, নীচে বেগুনি বেগুন (প্রায় 80 গ্রাম) পরিবেশন করার জন্য পুষ্টির সামগ্রী রয়েছে।

  1. ক্যালোরি: 20
  2. ফাইবার: 3 গ্রাম
  3. প্রোটিন: 1 গ্রাম
  4. কার্বোহাইড্রেট: 5 গ্রাম
  5. ফোলেট: প্রতিদিনের ব্যবহারের 5% সুপারিশ
  6. পটাসিয়াম: প্রতিদিনের প্রস্তাবিত 5% হারাম
  7. ম্যাঙ্গানিজ: প্রতিদিনের প্রস্তাবিত 10% ব্যবহারের
  8. ভিটামিন কে: প্রতিদিনের প্রস্তাবিত ব্যবহারের 4%
  9. ভিটামিন সি: প্রতিদিনের প্রস্তাবিত ব্যবহারের 3%



স্বাস্থ্যের জন্য বেগুনি বেগুনের উপকারিতা
অনেকেই জানেন না, স্বাস্থ্যের জন্য বেগুনি বেগুনের উপকারগুলি নীচে যেমন বৈচিত্র্য হিসাবে দেখা গেছে।

1. হৃদরোগের ঝুঁকি কমাতে সহায়তা করুন
বেগুনী বেগুনে থাকা ফাইবার, পটাসিয়াম, ভিটামিন সি , ভিটামিন বি 6, এবং ফাইটোনিউট্রিয়েন্টগুলির বিষয়বস্তু হৃদয়ের স্বাস্থ্য বজায় রাখতে সহায়তা করে বলে বিশ্বাস করা হয়। এই সবজিগুলিতে এন্টোকায়ানিনসও রয়েছে, এটি এমন একটি উপাদান যা হৃদরোগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর ঝুঁকি হ্রাস করতে পারে।

২. রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে সক্ষম
আপনার প্রতিদিনের মেনুতে বেগুনি বেগুন যুক্ত আপনার রক্তে শর্করার মাত্রা আরও নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। বেগুনি বেগুনের উপকারিতা এতে থাকা ফাইবার সামগ্রী থেকে প্রাপ্ত হয়।
ফাইবার হজম এবং শরীরে চিনির শোষণকে বাধা দিতে পারে। ধীরে ধীরে শোষণ, শরীরে রক্তে শর্করার মাত্রা আরও স্থিতিশীল করে তোলে।

৩. ওজন হারাতে হবে
কম ক্যালোরিযুক্ত সামগ্রী এবং উচ্চ ফাইবার, রক্তবর্ণ বেগুনগুলি ওজন হ্রাস করার চেষ্টা করছেন তাদের জন্য আদর্শ খাদ্য হিসাবে তৈরি করে । ক্যালোরি বেশি হওয়া অন্যান্য খাবারের বিকল্প হিসাবে আপনি বেগুনও ব্যবহার করতে পারেন।

৪. ক্যান্সার প্রতিরোধে সহায়তা করার জন্য বিশ্বাসী
বেগুনি বেগুনে পলিফেনল থাকে যা বিশ্বাস করে যে অ্যান্টিক্যান্সারের প্রভাব রয়েছে। এদিকে, বেগুনের অন্যান্য উপাদানগুলিও কোষকে ফ্রি র‌্যাডিক্যাল দ্বারা সৃষ্ট ক্ষয় থেকে রক্ষা করতে পারে, যাতে তারা ক্যান্সারের কোষের টিউমার কোষের বৃদ্ধি এবং বিস্তার রোধ করতে পারে।

৫. কোলেস্টেরলের মাত্রা বজায় রাখার জন্য ভাল
পরীক্ষামূলক প্রাণীদের নিয়ে পরিচালিত গবেষণায়, বেগুনের রস খাওয়া রক্তে কোলেস্টেরলের মাত্রা সফলভাবে হ্রাস করতে দেখা গেছে । বেগুনি বেগুনের উপকারিতা এটির মধ্যে থাকা ক্লোরোজেনিক অ্যাসিডের সামগ্রী থেকে পাওয়া যায়। তবে, এই সুবিধাটি নিশ্চিত করার জন্য এখনও মানুষের আরও গবেষণা প্রয়োজন research

6. একটি স্বাস্থ্যকর হৃদয় বজায় রাখুন
বেগুনি বেগুনগুলি অ্যান্টিঅক্সিডেন্টগুলিতে বিশেষত অ্যান্টোকায়ানিনগুলিতে সমৃদ্ধ। এই অ্যান্টিঅক্সিড্যান্ট সামগ্রীটি বিশ্বাস করে যে লিভারকে নির্দিষ্ট ধরণের টক্সিন থেকে রোগের কারণ হতে রক্ষা করে।

7. মস্তিষ্কের স্বাস্থ্য বজায় রাখা
বেগুনে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদানটিকে মস্তিষ্কের কোষগুলি ফ্রি র‌্যাডিক্যালগুলির দ্বারা ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করার সম্ভাব্যও বলা হয়। এছাড়াও, এই উপাদানটি স্নায়ু কোষগুলিতে প্রদাহ রোধ করতে পারে এবং মস্তিষ্কে রক্ত ​​প্রবাহকে ত্বরান্বিত করতে সহায়তা করে।
বেগুনি বেগুন খাওয়ার ঝুঁকি
বেগুনি বেগুনের বিভিন্ন উপকারের পিছনে এমন স্বাস্থ্য ঝুঁকি রয়েছে যা দেখা দিতে পারে। বেগুনি বেগুন সুস্বাদু। তবে আপনি যদি অতিরিক্ত পরিমাণে সেবন করেন তবে কিছু ব্যাধি রয়েছে যাগুলি আপনার শরীরে উপস্থিত হওয়ার ঝুঁকি রয়েছে যেমন:

Iron লোহা শোষণে হস্তক্ষেপ করে
বেগুনে নাসুনিন নামে একটি উপাদান রয়েছে যা লোহা বেঁধে কোষ থেকে তা সরিয়ে ফেলতে পারে। যারা ধ্বংস যদি ভাল হতে লোহা জমিদার । তবে শর্তগুলি যদি এর বিপরীত হয় তবে আপনাকে নাসুনিনযুক্ত অত্যধিক খাবার গ্রহণ না করার পরামর্শ দেওয়া হয়।

Tissue এটি টিস্যু প্রদাহ তীব্রতা ট্রিগার হিসাবে বিশ্বাস করা হয়
বেগুনের একটি উপাদান, সোলানাইন, প্রদাহ বা টিস্যু গঠনের সূত্রপাত করে বলে বিশ্বাস করা হয়। যদিও অনেকগুলি অধ্যয়ন এটি নিশ্চিত করে নি, আপনি বেশি সচেতন হন এবং খুব বেশি বেগুনি বেগুন সেবন করেন না তবে তা ক্ষতি করে না।


কিডনিতে পাথর গঠনের সম্ভাবনা

বেগুনি বেগুনের অক্সলেট উপাদানটি কিডনিতে পাথর গঠনের সূত্রপাত করে। বেগুনি বেগুনের মতো অক্সালেটযুক্ত খাবারগুলি কিডনি এইডস গ্রহণের ঝুঁকিযুক্ত লোকেরা খাওয়া উচিত নয় ।

বেগুনি বেগুনগুলি কীভাবে সংরক্ষণ এবং প্রক্রিয়া করা যায়
আপনি যদি সঠিকভাবে প্রক্রিয়া করেন তবে বেগুনি বেগুনের উপকারগুলি সর্বাধিক পাওয়া যাবে। বেগুন রান্না করার আগে ভাল করে ধুয়ে নিন এবং তারপর উভয় প্রান্তটি কেটে নিন।

বেগুনের খানিকটা তেতো স্বাদ থাকে। এটি অপসারণ করতে, বেগুনগুলি লবণ দিয়ে ছিটিয়ে দিন এবং প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন। এই পদ্ধতিটি বেগুন রান্না করার সময় খুব বেশি তেল শোষণ না করতে সহায়তা করবে।

বেগুন রান্না করার আগে এটিকে আবার ধুয়ে ফেলতে ভুলবেন না যাতে লবণ ছিটানো অদৃশ্য হয়ে যায় এবং থালা বাসনগুলিকে খুব লবণাক্ত করতে না পারে। ভাজার সাথে তুলনা করে, গ্রিলিং, স্টিমিং বা স্যুট করে বেগুন রান্না করা স্বাস্থ্যকর পছন্দ 

আপনি যদি এখনও তাদের প্রক্রিয়া না করে থাকেন তবে বেগুনগুলি কেটে ফেলবেন না। ফ্রিজে কাটা কাঁচা বেগুন সংরক্ষণ করে তা দ্রুত পচে যাবে। অক্ষত সংরক্ষণ করা থাকলে বেগুন বেশি দিন স্থায়ী হয়।
- www.sehatq.com/

SHARE

Author: verified_user