আঙ্গুর ফল | আঙ্গুর ফলের ছবি ও লাল কালো আঙ্গুরের উপকারিতা, অপকারিতা

আঙ্গুর ফল | আঙ্গুর ফলের ছবি ও লাল কালো আঙ্গুরের উপকারিতা, অপকারিতা 






আঙ্গুর ফলের ছবি


























আঙুর ফলের ছবি ডাউনলোড



















আঙ্গুর এমন ফল যা হাজার হাজার বছর ধরে চাষ করা হচ্ছে। বেশ কয়েকটি প্রাচীন সভ্যতার দ্বারা আঙ্গুর সম্মান করা হয় এবং পানীয় তৈরিতে ব্যবহৃত হয়। সবুজ, লাল, কালো, হলুদ এবং গোলাপী আঙ্গুর সহ অনেক ধরণের আঙ্গুর রয়েছে। আঙ্গুর দল বা গোষ্ঠীতে বেড়ে ওঠে।


আঙ্গুর সাধারণত দক্ষিণ ইউরোপ, আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং উত্তর আমেরিকা এবং দক্ষিণ আমেরিকার মতো বিশ্বজুড়ে নাতিশীতোষ্ণ অঞ্চলে জন্মে। কেবল ব্যবহারের জন্যই নয়, আঙ্গুর খাবারের সজ্জা হিসাবে ব্যবহার করা যেতে পারে। 


লাল আঙ্গুরের উপকারিতা




ওয়াইন একটি মিষ্টি স্বাদ আছে, কিছু সামান্য টক এবং টক হয়। আঙ্গুর মানুষের প্রিয়। সবুজ বা বেগুনি ফল ব্যয়বহুল ফলের দলে অন্তর্ভুক্ত। আহার ছাড়াও, আঙ্গুরগুলি উচ্চ পুষ্টিকর এবং অ্যান্টিঅক্সিডেন্ট সামগ্রীর কারণে অনেকগুলি স্বাস্থ্য সুবিধা দেয়।





আঙ্গুরে ভিটামিন সি এবং কে সহ অনেক পুষ্টি থাকে, ওয়াইন ভিটামিন সি এর ভাল উত্স হিসাবে পরিচিত  আঙ্গুরের মধ্যে ভিটামিন কেও থাকে যা একটি প্রয়োজনীয় ভিটামিন যা শরীরের ফ্যাটগুলিতে দ্রবণীয়। ভিটামিন কে নিজেই রক্ত ​​জমাট বাড়াতে এবং হাড়কে শক্তিশালী করতে পারে


কালো আঙ্গুরের উপকারিতা



আঙ্গুর উপকারিতা নির্ধারণের জন্য বিভিন্ন গবেষণা চালানো হয়েছে। ওয়াইনে উচ্চ অ্যান্টিঅক্সিডেন্টগুলি দীর্ঘস্থায়ী রোগ প্রতিরোধ করতে পারে। এছাড়াও, দ্রাক্ষাগুলি ফ্রি র‌্যাডিক্যাল দ্বারা ক্ষতিগ্রস্থ কোষগুলি মেরামত করতে পারে। এই দীর্ঘস্থায়ী রোগের মধ্যে রয়েছে হৃদরোগ।

আঙ্গুরে পাওয়া যৌগিক শরীরে চিনির মাত্রা হ্রাস করতে পারে। বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে, রক্তে শর্করার মাত্রায় ইনসুলিন সংবেদনশীলতা বাড়ানোর জন্যও আঙ্গুর দেখা গেছে। সময়ের সাথে সাথে আপনার রক্তে শর্করার মাত্রা পরিচালনা করা ডায়াবেটিসের ঝুঁকি হ্রাস করার জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ।


আঙ্গুরের অনেক পুষ্টি এবং যৌগ রয়েছে যা শরীরের জন্য ভাল। তার মধ্যে একটি রেজাইরট্রোল যৌগিক। এই যৌগটি ক্যান্সার প্রতিরোধ ও চিকিত্সা করতে পারে। আঙ্গুর দেহে ক্যান্সার কোষের প্রদাহ হ্রাস করে শরীরকে ক্যান্সার থেকে রক্ষা করার জন্য প্রমাণিত হয়েছে।


আঙ্গুর মধ্যে এমন যৌগ রয়েছে যা স্মৃতি, মনোনিবেশ এবং মেজাজকে উন্নত করতে পারে এবং আলঝাইমার রোগ থেকে রক্ষা করতে পারে। বেশ কয়েকটি গবেষণা স্মৃতিশক্তি উন্নত করতে আঙ্গুরের সুবিধার বিষয়টি নিশ্চিত করেছে। তবুও, এখনও অনেক রয়েছে যেগুলি অধ্যয়ন অব্যাহত রয়েছে।

আঙ্গুর ফলের পুষ্টিগুণ




আঙ্গুরে বেশ কয়েকটি যৌগ থাকে যা স্বাস্থ্যের পক্ষে উপকারী যেমন রেসেভারট্রোল, লুটিন এবং জেক্সানথিন। একটি সমীক্ষায় দেখা গেছে যে রেসিভারেট্রোল মানব চোখের রেটিনা কোষগুলিকে আল্ট্রাভায়োলেট এ রশ্মি থেকে রক্ষা করতে পেরেছে।তাই আঙ্গুর বয়সের সাথে সম্পর্কিত ম্যাকুলার অবক্ষয়, ছানি এবং গ্লুকোমা সহ চোখের রোগ প্রতিরোধে সহায়তা করতে পারে।


আঙ্গুরের যৌগিক সামগ্রীগুলির একটি প্রদাহ বিরোধী প্রভাব রয়েছে mat বিষয়বস্তু অন্ত্রের রোগ থেকে শরীরকে রক্ষা করতে পারে। এটি গবেষণায় প্রমাণিত হয়েছে। এক্ষেত্রে ওয়াইন একটি কঠিন পথিক হিসাবেও কাজ করে।



আঙ্গুরের যৌগগুলি উচ্চ কোলেস্টেরলের মাত্রা থেকে শরীরকে রক্ষা করতে সহায়তা করে। ওয়াইন দেহে কোলেস্টেরলের শোষণকে হ্রাস করতে পারে। একটি সমীক্ষায় বলা হয়েছে যে আট সপ্তাহ ধরে ওয়াইন সেবন করে দেহের খারাপ কোলেস্টেরল কমাতে সক্ষম বলে প্রমাণিত।


আঙ্গুর ফলের অপকারিতা


আঙ্গুর ফলের অপকারিতা সম্পর্কে জানি না। 
আঙ্গুর ফল | আঙ্গুর ফলের ছবি ও লাল কালো আঙ্গুরের উপকারিতা, অপকারিতা আঙ্গুর ফল | আঙ্গুর ফলের ছবি ও লাল কালো আঙ্গুরের উপকারিতা, অপকারিতা Reviewed by Dr.Mira Hasan on March 18, 2020 Rating: 5
Powered by Blogger.