খাবারের ছবি ডাউনলোড | মজাদার খাবারের পিকচার

SHARE

খাবারের ছবি ডাউনলোড | মজাদার খাবারের পিকচার





খাবারের ছবি









































খাবারের পিকচার পিক




























বিভিন্ন সবুজ শাকসবজি যা আপনার নিয়মিত খাওয়া উচিত
নিম্নলিখিত ধরণের সবুজ শাকসবজি সহজেই পাওয়া যায় এবং আপনার নিয়মিত সেবন করা উচিত।

1. সবজি কালে
কালের সবজি পৃথিবীর অন্যতম পুষ্টিকর ঘন সবুজ শাকসব্জি হিসাবে বিবেচিত হয়। কারণ, এই সবজিগুলিতে ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট অণুতে সত্যই সমৃদ্ধ। লুটেইন এবং বিটা ক্যারোটিন নামক এই অ্যান্টিঅক্সিডেন্ট অণুগুলির কিছু অতিরিক্ত ফ্রি র‌্যাডিক্যালগুলির কারণে রোগের ঝুঁকি হ্রাস করতে পারে।

কালের শাকসবজি সবচেয়ে ভাল কাঁচা খাওয়া হয়, কারণ রান্না এই সবজির পুষ্টির পরিমাণ হ্রাস করতে পারে।

২.পালা
এই সবুজ শাকসব্জি সম্ভবত দ্বীপপুঞ্জের সর্বাধিক বিখ্যাত ধরণের উদ্ভিদ। শুধু সুস্বাদু নয়, পালং শাকগুলিতেও এমন সমস্ত পুষ্টি রয়েছে যা শরীরের জন্য খুব ভাল।

পালংশাকের অন্যতম পুষ্টি হ'ল ফোলেট। ভিটামিন বি 9 হিসাবে পরিচিত, ফোলেট লাল রক্তকণিকা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়াও, ফোলেট ভ্রূণের নিউরাল টিউব ত্রুটিগুলিও প্রতিরোধ করে। সুতরাং আশ্চর্যের কিছু নেই, গর্ভবতী মহিলাদের জন্য পালঙ্কের পরামর্শ দেওয়া হয়।

পালং শাক বিভিন্ন ধরণের খাবারে প্রক্রিয়া করা সহজ, যেমন পরিষ্কার শাকসব্জি, স্যুপ, স্মুডিজ এবং সালাদে মিশ্রিত।

3. বাঁধাকপি
বাঁধাকপি ইন্দোনেশিয়ার একটি খুব সুপরিচিত সবুজ শাকসব্জী এবং এখনও ব্রোকলি এবং কালের পরিবার is কেবল তাজা নয়, প্রাণী গবেষণায় দেখা গেছে যে বাঁধাকপি শরীরকে ক্যান্সার কোষগুলি, বিশেষত ফুসফুসের ক্যান্সার এবং খাদ্যনালী ক্যান্সার থেকে রক্ষা করতে পারে।

4. পাককয়
আপনারা যারা চাইনিজ রান্না পছন্দ করেন তাদের মধ্যে পাককয় শাকসবজি আপনার ঘন ঘন গ্রাস হতে পারে। সুস্বাদু হওয়ার পাশাপাশি, পাক কয় একটি সবুজ শাকসবজি যা আপনি প্রায়শই বাড়িতে পরিবেশন করতে পারেন কারণ এটি স্বাস্থ্যকর।

পাকচয়ের মধ্যে থাকা পুষ্টিগুলির একটি হ'ল সেলেনিয়াম, এক ধরণের খনিজ যা থাইরয়েড গ্রন্থির কাজ করতে সহায়তা করে। থাইরয়েড গ্রন্থি হরমোন তৈরি করে যা দেহের বিপাকক্রমে ভূমিকা রাখে।

অধ্যয়নগুলি আরও দেখায় যে শরীরে কম সেলেনিয়াম স্তরগুলি বিভিন্ন স্বাস্থ্য সমস্যার সাথে জড়িত যেমন হাইপোথাইরয়েডিজম (থাইরয়েড গ্রন্থি দ্বারা উত্পাদিত কম হরমোন), হাশিমোটোর থাইরয়েডাইটিস এবং থাইরয়েড ফোলা।

শুধু তাই নয়, পাকসয় ভিটামিন এ, ভিটামিন সি এবং ফোলেট (ভিটামিন বি 9) সমৃদ্ধ।

৫. শাকসবজি ব্রোকলি
ব্রকলি শাকসবজি ইন্দোনেশিয়াসহ খুব জনপ্রিয় সবুজ শাকসব্জী। এই সবজিগুলিতে গ্লুকোসিনোলেট এবং সালফোরাফেন নামক সালফার যৌগ থাকে। সালফোরাফানে শরীরকে ক্যান্সার কোষ থেকে রক্ষা করার জন্য বিশেষজ্ঞরা প্রমাণ করেছেন।

শুধু তাই নয়, ব্রোকলির শাকসব্জীগুলির নিয়মিত সেবনে অন্যান্য বিভিন্ন দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি হ্রাস করার সম্ভাবনা রয়েছে যেমন হার্টের সমস্যা যা অক্সিডেটিভ স্ট্রেসের দ্বারা উদ্ভূত হয়।

এটি কেবল সালফিউরিক যৌগগুলিই রাখে না, এই উদ্যানযুক্ত ব্রকলি শাকগুলিতে অন্যান্য পুষ্টি উপাদানও রয়েছে। এই পুষ্টি এবং পুষ্টির মধ্যে রয়েছে ভিটামিন কে, ভিটামিন সি, ভিটামিন বি 9 (ফোলেট), পাশাপাশি ম্যাঙ্গানিজ এবং পটাসিয়াম খনিজগুলি।

6. অ্যাসপারাগাস
আপনি প্রায়শই অ্যাসপারাগাসের কথা শুনে থাকতে পারেন, তবে সম্ভবত এটি বাড়িতে খুব কমই পরিবেশন করা হয়। আসলে, এই সবজিগুলি অত্যন্ত পুষ্টিকর, যেমন ভিটামিন বি 9 (ফোলেট), ভিটামিন কে, ভিটামিন বি 2 (রাইবোফ্লাভিন) এবং ভিটামিন বি 1 (থায়ামিন)। সেখানে থামবেন না, অ্যাস্পারাগাস মেশিনগুলি যেমন সেলেনিয়াম দ্বারাও সমর্থিত।
www.sehatq.com/
SHARE

Author: verified_user