মেয়েদের যোনি | মেয়েদের সোনা বা যোনী সুস্থ রাখার কিছু টিপস ও অন্যান্য কথা



মেয়েদের যোনী স্বাস্থ্যকর  রাখার সহজ পদক্ষেপ ও যোনি রস চোষা বা খাওয়া এবং প্রকারভেদ 

মেয়েদের যোনি


আপনার গোপন অঙ্গ খুব মূল্যবান এবং ভাল যত্ন নেওয়া উচিত।
একজন মহিলা হিসাবে আপনার যোনী স্বাস্থ্যকর এবং মিষ্টি রাখা গুরুত্বপূর্ণপ। 

আপনার মুখ যেমন বয়সে ছাপ পড়া করা শুরু করে, তেমনি আপনার যোনী অংশগুলি সময়ের সাথে সাথে অনিবার্যভাবে বয়স্ক হয়ে উঠবে।




"স্ত্রীরোগ বিশেষজ্ঞরা মহিলাদের বলবেন না যে এই জিনিসগুলি ঘটতে চলেছে, এবং তারপরে মহিলারা হতবাক হয়ে যায় যে কয়েক বছর ধরে তাদের যোনি পুরোপুরি পরিবর্তিত হয়েছে,"

যোনী সমস্যাজনিত একজন মহিলার কারও সাথে এটি ভাগ করে নিতে লজ্জা বোধ হয় এবং একজন চিকিত্সকের সাথে পরামর্শ করতে লজ্জাও বোধ করেন।


০১। ধোওয়ার সময় সাবধান থাকুন


যতটা সম্ভব আপনার যোনী ধুয়ে ফেলুন। যোনি গন্ধ একটি মহিলার সবচেয়ে খারাপ সমস্যার মুখোমুখি হতে পারে।
এটি প্রতিরোধের জন্য, কমপক্ষে একটি মৃদু, অবিরত সাবান দিয়ে দিনে কমপক্ষে দুবার ধুয়ে নিন। নিশ্চিত হয়ে নিন যে আপনি যোনীর চারদিকে চুলগুলি ধুয়ে ফেলছেন কারণ তারা সাধারণত ঘাম এবং ময়লা বজায় রাখে যা ফলস্বরূপ দুর্গন্ধ তৈরি করতে পারে।

আপনার সর্বদা  পিছনের অঙ্গ সর্বদা ধুয়ে নেওয়া উচিত যাতে কোনও খারাপ বিষয় যোনিতে প্রবেশ না করে।


০২। আপনার যোনি একটি নিয়মিত চুল কাটা বা শেভ করুন।



আপনার যোনি ডান অন্তর্বাসের সাথে শ্বাস ফেলা যাক
ডান অন্তর্বাস ব্যবহার করুন যা আপনার যোনির চারপাশে বাতাসের অনুমতি দেবে কারণ অঞ্চলটি স্যাঁতসেঁতে পাতাগুলি ফেলে আপনি ব্যাকটিরিয়া আক্রমণে খোলে। সুতির অন্তর্বাসটি নাইলন এবং অন্যান্য বায়ুবিহীন ফ্যাব্রিকের পক্ষে বেশি পছন্দ করা হয়।

০৩।আপনার অন্তর্বাস নিয়মিত পরিবর্তন করুন



কোনও মহিলার একদিনেরও বেশি সময় অন্তর্বাসের ব্রা পেনটি  পরা উচিত নয়। যোনি স্রাবগুলি এটিকে সম্পূর্ণরূপে অস্বাস্থ্যকর, স্যাঁতসেঁতে এবং ব্যাকটিরিয়ার  জন্য প্রস্তুত করে। এটি মাসিকের সময় আরও বেশি গুরুত্বপূর্ণ।


যোনি রস

মেয়েদের সোনা
০৪। যোনি চারপাশে কোনও পারফিউম নই। 

সুগন্ধি পিএইচ ভারসাম্যহীনতা সৃষ্টি করবে যা ভাল নয়। সুতরাং আপনার স্বাস্থ্যবিধি  সর্বোত্তম বিকল্প।  
যোনি রস খাওয়া ভালো না। হারাম।

০৫।আপনার স্ত্রীরোগ বিশেষজ্ঞের কাছে যান

যোনি স্বাস্থ্যের উপর সাধারণ তথ্যের জন্য স্ত্রীরোগ বিশেষজ্ঞের কাছে দেখান যখন তারা যৌবনে পৌঁছে তখন সমস্ত মহিলার পক্ষে এটিই সুপারিশযোগ্য। 

আপনি একবার যৌন সক্রিয় বা  ২১ বা তার চেয়ে বেশি বয়স্ক হয়ে গেলে, আপনার সংক্রমণ, অস্বাভাবিকতা এবং জরায়ুর ক্যান্সারের জন্য প্রতি দুই বা তিন বছর অন্তর ডাক্তারের কাছে যাওয়া উচিত।

যোনির প্রকারভেদ ও ছবি


আপনি একবার সংক্রমণ লক্ষ্য করলে চিকিত্সা সহায়তা পান। আপনি একবার চুলকানি লক্ষ্য করলে, যোনি  নির্গমনগুলির অদ্ভুত রঙিনতা, সংক্রমণের লক্ষণীয় লক্ষণগুলি - গন্ধযুক্ত গন্ধ, ফুসকুড়ি বা ফোড়া বলুন, আপনার ডাক্তারকে দেখুন 


০৬। সঠিক খাবার


এটি প্রমাণিত হয়েছে যে আপনি যা খান তা আপনার যোনি  স্বাদকে প্রভাবিত করে। তাই সঠিক ধরণের ফল খান, বিশেষত প্রাকৃতিক চিনির কমলা, আপেল, আম ইত্যাদি ।
এগুলি যোনি স্বাদে ইতিবাচক প্রভাব ফেলে। 

অন্যদিকে,  মদ, কফি এবং মশলাদার খাবারের মতো যোনি স্বাদেও সমান নেতিবাচক প্রভাব ফেলে।

যোনি চোষা বা যোনি রস খাওয়া


মেয়েদের যোনি চোষা ভালো না এবং এটি খাওয়া হারাম।

যারা যোনি বা ছেলেদের লিঙ্গ মুখে নিয়ে সেক্স করে তাদের ওরাল ক্যানসার হওয়ার সম্ভাবনা বাড়ে। 
বিস্তারিত জানতে এই লেখাটি পড়ুন→ 

মেয়েদের যোনি রস খাওয়ার উপকারিতা ?

হারাম গন্ধ যুক্ত রস খাওয়ার আবার উপকারিতা কি খবিশ কোথাকার!!

ডাক্তারের সাথে কথা বলে দেখুন, তারা জানে যারা মুখে সেক্স করে তাদের ক্যানসার এর সম্ভাবনা কত। শুধু ছেলে বা মেয়ে নয় বরং ২ জনার জন্যই এটি খারাপ অভ্যাস। 

আর এসব রস খাওয়া খায়ি তো নীল মুভির নায়িকারা টাকার জন্য করে। এবং তারা তাদের সব ঠিক রাখতে মোটা অংক এর টাকা মেডিক্যালে দিতে বাধ্য হয়।

স্ক্রিনে যা দেখেন তাই সত্য আর মজা ভাবেন ? তাইলে আপনি সেরা বোকাদের লিস্টে আছেন।

যোনি চোষা বা যোনি রস খাওয়া

Secrets to Good Feminine Hygiene!


আপনার যোনী গন্ধ কোনও ভয়ঙ্কর কৌতুকের জন্য কখনই কোনও পঞ্চ রেখা হবে না। তবে, বেশিরভাগ মহিলাকে তাদের পুরো জীবদ্দশায় কমপক্ষে একবার বা দুবার গন্ধের সাথে লড়াই করতে হয়। এটি মিথ্যা নয় যে প্রত্যেক মহিলার আলাদা গন্ধ রয়েছে এবং মাসিক, সংক্রমণ এবং  যৌন ক্রিয়াকলাপ সহ বিভিন্ন কারণ দ্বারা প্রভাবিত হতে পারে। 

স্বাভাবিক এবং স্বাস্থ্যকর যোনী  তে কোনও ধরণের গন্ধ পাবেন না।


ধোয়া এবং ঝরনা টিপস


আপনি যখন বাথরুমে থাকেন তখন যত্ন নেওয়ার সঠিক উপায়গুলি সম্পর্কে আপনার জানা উচিত:

১. এটি আপনার প্রতিদিনের রুটিনের উপর নির্ভর করে তবে আপনার রোজ গোসল লাগতে পারে, বিশেষত যখন আপনি দুর্গন্ধযুক্ত সোনা লক্ষ্য করেন।

২. আপনি একটি ওয়ার্কআউট সেশন শেষ করার পর মেয়েদের 
যোনী  সহ শরীর থেকে ঘাম ঝরে তাই নিশ্চিত হয়ে নিন যে আপনি গোসল করেছেন।

৩. সুগন্ধযুক্ত সাবান ব্যবহার করে গন্ধটি মাস্ক করবেন না। যদি সম্ভব হয় কেবলমাত্র প্রাকৃতিক সাবানগুলি ব্যবহার করুন, কারণ বর্তমানে সাবানগুলি বেশিরভাগ লোকেরা ব্যবহার করে এমন রাসায়নিক রয়েছে যা মেয়েদের সোনার প্রাকৃতিক ভারসাম্যকে নষ্ট করতে পারে এবং জ্বালা হতে পারে।

৪. কেবলমাত্র ভি & জিনের বাইরের অংশটি পরিষ্কার করুন এবং কারণ এটি সমস্যাটিকে আরও খারাপ করতে পারে।

৫. আপনার চিকিত্সক আপনাকে এটি না বললে দুশ্চিন্তা করবেন না।

Infection. সংক্রমণ এড়াতে আপনার সর্বদা সামনে থেকে পিছনে মুছতে হবে এবং এর জন্য আপনি শুকনো মোছা অবশিষ্টাংশ অপসারণ করতে ভিজা ওয়াইপ এবং শিশুর ওয়াইপগুলি ব্যবহার করতে পারেন, এটি সংক্রমণও হতে পারে।

1. দয়া করে নিশ্চিত করুন যে আপনি লুব্রিকেন্ট জল ভিত্তিক বা সিলিকন 

২. ভি ও জিন এবং আশেপাশের পণ্যগুলির ব্যবহার করবেন না, উদাহরণস্বরূপ, লোশন এবং অন্যগুলি যা ভি ও জিন এবং ল ব্যবহারের জন্য নয়।

৩. কেবলমাত্র শ্বাস-প্রশ্বাসের তুলো অন্তর্বাস কিনুন এবং নিশ্চিত করুন যে আপনি দিনে অন্তত একবার এটি পরিবর্তন করেছেন।

৪. আপনি যদি ট্যাম্পন ব্যবহার করে থাকেন তবে এটি বেশি দিন রাখবেন না কারণ এটি প্রতিরোধ ব্যবস্থাটিকে বিদেশী অবজেক্টকে প্রতিক্রিয়া জানাতে এবং আক্রমণ করতে উত্সাহ দেয়। এটি কনডমের জন্য একই, যদি এটি ভেঙে যায় এবং এর একটি ছোট্ট অংশ ভি & জিন & এ থাকে।
দুর্বল স্বাস্থ্যবিধি, ব্যাকটিরিয়া বৃদ্ধি, খামিরের সংক্রমণ এবং এমনকি হরমোনগত পরিবর্তনগুলি আপনার ভি ও জিনের গন্ধকে প্রভাবিত করতে পারে। 

যদি এটি দুর্গন্ধযুক্ত হয় তবে আপনার এখনই সমস্যাটি সমাধান করার চেষ্টা করা উচিত। তবে অন্যান্য সমস্যা ও লক্ষণগুলি দেখা যায় যেমন ভি জ্বিন এবং এল অঞ্চলে জ্বলন, জ্বালা, লালভাব এবং চুলকানি, এটি সংক্রমণের ফলাফল হতে পারে।

নির্ণয়ের জন্য যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডাক্তারের সাথে দেখা করা উচিত।


 সম্ভাব্য যোনি সংক্রমণ এড়াতে প্রতিটি মহিলার জানা উচিত এমন বেশ কয়েকটি স্ত্রীরোগ সংক্রান্ত রহস্য 



০১। জন্ম নিয়ন্ত্রণের পিল।

বিশেষজ্ঞদের মতে, জন্ম নিয়ন্ত্রণের জন্য বড়ি খাওয়া এমন অনেক মহিলাঢ় লিবিডো  কমিয়ে দেয়। এটি কেবল প্রজনন বয়সের মহিলাদের ক্ষেত্রে প্রযোজ্য না। মেনোপজের মহিলারা যারা বিভিন্ন লক্ষণ যেমন মেজাজ পরিবর্তনগুলি নিয়ন্ত্রণ করতে এই বড়ি খান  তারা  যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়া  অনুভব করতে পারেন। 

মাইগ্রেনের দ্বারা পরিচালিত প্রধানগণ সেক্স  আকাঙ্ক্ষাকে আরও বাড়িয়ে তুলতে পারেন।

আপনার মাথা ব্যথা হওয়ার পরে অবশ্যই আপনার মনে সর্বশেষ জিনিসটি সেক্স থাকা উচিত 

 মাইগ্রেনের বিরক্তিকর হওয়ার 24 ঘন্টা আগে আপনি যদি আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ হওয়ার আরও বেশি ইচ্ছা অনুভব করেন তবে অবাক হবেন না। 

বিশেষজ্ঞরা এই ঘটনাটি ব্যাখ্যা করা কঠিন বলে মনে করেন। তাদের মতে, সম্ভবত এটি সেরোটোনিনের উন্নত স্তরের কারণে ঘটেছিল, যা বিশেষজ্ঞরা ধরে নিয়েছেন যে এটি যৌন ক্ষুধা নিয়ে থাকতে পারে।


মুখ দিয়ে  বা ওরাল সেক্স  ছত্রাক সংক্রমণের ঝুঁকি বাড়ায়।





মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে পরিচালিত গবেষণায় 200 পুরুষ এবং মহিলা জড়িত বলে প্রমাণিত যে মহিলাদের মধ্যে যারা মুখের s * x করে তারা ইস্ট সংক্রমণ প্রায়শই ঘন ঘন দেখা যায়। সুতরাং, যে মহিলারা এই সমস্যায় আছেন তারা এই তথ্যগুলি বিবেচনায় রাখেন।

Powered by Blogger.