Period Na Hole Ki Korbo : Period Ba Masik Na Howar Karon O Koronio | Masik Problem Tips In Bangla

Period Na Hole Ki Korbo -  Masik Na Howar Karon Period Howar Upay Period Na Hole Koronio.

Period Na Hole Ki Korbo : Period Ba Masik Na Howar Karon O  Koronio | Masik Problem Tips  In Bangla


Period Ba Masik Ki?


proti mase nirdisto somoye meyeder gopon ongo diye rokto ebong jorayu nisrito podartho ber hoi take masik bole . pronoto meyeder jonno period ba masik ekti savabik ghotona.


Period Na Hole Ki Korbo ?

01. Odhik Porimane Pani Pan Korun. 
02.Nijeke Thanda rakhun.
03.Sharirik O Manoshik Chap Komiye Nijeke halka rakhun.
04.Niyomito gym Korun.
05. Shushomo Khabar Khan.
06. kafein Jatio Khabar Eriye Cholun.
07.মাসিকের সময় প্রচুর পরিমাণে ক্যালশিয়াম ও আয়রনের চাহিদা তৈরি করে। পিরিয়ড এক বা দুই সপ্তাহ আগে হলে গাজর, কলা, আপেল, পেয়ারা, শসা খাবেন এবং এই সমস্যা দূর করার জন্যই অল্প অল্প বারে বারে খাবার খান। ত্যাগ করুন সফট-ডিঙ্ক, কফি ও চা। -  dailyhunt. i n

08. Niyomito Aangur Fol Khan. angur  fol


sothik somoye period na hole sob meyei chintito hoye poren. oneke ma hoye jabar voy pan.
period ba masik na hobar besh kichu karon ache .

Period Ba Masik Na Howar Karon O  Koronio



01.Apnar Daily routine Poriborton Hole Period Pichiye jete pare.
02.Odhik Stress er moddhe thakle apnar shorire er provab pore er karoneo period bondho thakte pare.
03.shorir osustho thakle.
04. Hotath Shorirer Ojon Barle ba Komle .
05.porjapto poriman pani na khele onek somoy period bondho thakte pare.

Period Bondho Thakle kokhon Ki Korben?

01. Doctor er kache jan. jodi dekhen masike beshi rokto jacche tahole deri na kore doctor dekhan.
02. Apni Apnar Jibon jatrar poriborton korechen kina,
03. pil khawa bondho korechen kina 
04. onno kono Medicin Khan kina 
esob sob proshner uttor pawar por bola jabe apnar koronio.


Oniyomito Masik Kivabe Niyomito Korben? Masik Problem Tips  In Bangla 

Asun ebar jenen niy Ghoroya Upaye Oniyomito Masik Ke Niyomito Korar Kichu tips.

01.Aada.
আদা

ek kap panite 1/2 chamuch aada  kuchi 5/7 minutes seddho korun. apni chaile er sathe chini mishiye khete paren. protidin 3 bela khabarer por khaben. 1 mas.

02. Til.
Til er moddhe Hormon er upadan thake. niyomito Til o Gur Khawa Apnar Masike help Korbe. Aro jante google Search Kore nen.

03.টক জাতীয় ফল বিশেষ করে তেঁতুল মাসিক নিয়মিত করতে সাহায্য করে থাকে। চিনি মেশানো জলে তেঁতুল এক ঘণ্টা ভিজিয়ে রাখুন। এরপর এর সাথে লবণ, চিনি এবং জিরা গুঁড়ো মিশিয়ে নিন। এটি দিনে দুই বার পান করুন। এটি আপনার অনিয়মিত মাসিককে নিয়মিত করে দেবে।
আপনি যদি প্রায়ই অনিয়মিত মাসিক সমস্যায় ভুগে থাকেন, তবে বুঝতে হবে আপনার খাদ্যাভ্যাস পরিবর্তন করার সময় হয়ে এসেছেন। খাদ্যতালিকায় শাক সবজি, ফল রাখুন। আনারস অনেক সময় অনিয়মিত মাসিককে নিয়মিত করে দিয়ে থাকে।- Tinystep Dot In.
- এখান থেকে আর না পড়ে ডাক্তার এর সাথে কথা বলুন। 


যখন আমরা বয়ঃসন্ধিতে প্রবেশ করি তখন আমাদের দেহ বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে যায় এবং সেই পরিবর্তনগুলির মধ্যে একটি হলঋতুস্রাব সাধারণ ভাষায় পিরিয়ড বলা হয়। পিরিয়ডগুলি সাধারণত 10 থেকে 16 বছর বয়সের মধ্যে শুরু হয়। তবে আপনি কি জানেন যে এই বয়সে?পিরিয়ডগুলি হঠাৎ কীভাবে শুরু হয়, প্রকৃতির দ্বারা নির্মিত এই চক্রটি কেন প্রয়োজনীয়। তাই বন্ধুরা, আজকের এই পোস্টে, আমরা এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। তাহলে আসুন জেনে নেওয়া যাক

 পিরিয়ডগুলি কী কী - মেনস্ট্রেশন

মাসিক (যা পিরিয়ড বা রক্তপাতও বলা হয়) একটি মহিলার মধ্যে একটি মাসিক প্রক্রিয়া, যা প্রায় যৌবনে মেনোপজ পর্যন্ত নিয়মিত (নিয়মিত ঋতুস্রাব বন্ধ হওয়া ) is মাসের ব্যবধানে (গর্ভাবস্থার সময় ব্যতীত) জরায়ু আস্তরণের (যোনি মাধ্যমে) রক্ত ​​এবং অন্যান্য উপকরণগুলি স্রাব করার প্রক্রিয়া রয়েছে।

প্রতিটি মহিলার দুটি ডিম্বাশয় থাকে, প্রত্যেকটিতে বেশ কয়েকটি ডিমের কোষ থাকে। এগুলিকে ডিম্বাশয় বা ওসাইটিস বলা হয়। ডিম্বাশয় একটি নির্দিষ্ট সময়কালে প্রতি মাসে ডিম ছাড়ায়। প্রতি মাসে ডিম্বাশয়টি নিষিক্ত হওয়ার ক্ষেত্রে ডিম্বকোষ একটি আস্তরণ প্রস্তুত করে। যদি ডিম্বাশয় নিষিক্ত না হয় তবে আস্তরণের প্রয়োজন হয় না, এবং ডিমের সাথে এটি গোপন এবং যোনি থেকে বের হয়ে যায়। এই স্রাব প্রক্রিয়াটি প্রায় 3-5 দিনের জন্য স্থায়ী হয়। একে পিরিয়ডস বলা হয়।

রক্তপাত ছাড়াও, মাথার মাসিক অন্যান্য উপসর্গ ও ধর্ম, ব্রণ, পেট, পেটে ব্যথা লক্ষণ ও ক্লান্তি, মেজাজ পরিবর্তন অন্তর্ভুক্ত হতে পারে, খাদ্য, স্তন ব্যথা এবং ডায়রিয়া অভাব।

 পিরিয়ড কখন শুরু হয় এবং থামবে? 


বেশিরভাগ মেয়েরা এটি 12 থেকে 14 বছর বয়সের মধ্যে অভিজ্ঞতা করে তবে এটি অনেক মেয়েদের আগে বা পরে দেখা যায়। এটি শরীরের স্বাভাবিকভাবে কাজ করছে এমন একটি ইঙ্গিত।

তুস্রাব সাধারণত 45 থেকে 55 বছর বয়সের মধ্যে শেষ হয়, যাকে মেনোপজ বলা হয়। মেনোপজ সম্পূর্ণ হওয়ার পরে কোনও মহিলা গর্ভবতী হতে পারে না।


প্রজনন চক্রের সময়, ডিম্বাশয়কে উত্তেজিত করার জন্য মস্তিষ্কে অবস্থিত পিটুইটারি গ্রন্থি দ্বারা হরমোনগুলি লুকিয়ে থাকে। ডিম্বাশয়গুলি এই হরমোনের কারণে ডিম ছাড়ায়। এছাড়াও, এটি শরীরে ইস্ট্রোজেন নামক হরমোন উত্পাদন শুরু করে। নিষিক্ত জরায়ুর আস্তরণটি এস্ট্রোজেন বৃদ্ধির কারণে ঘন হয়ে যায়।

এই সময়ের মধ্যে, যদি কোনও মহিলার কোনও পুরুষের সাথে সম্পর্ক থাকে তবে শুক্রাণু তার ফ্যালোপিয়ান নলটিতে প্রবেশ করে, যার ফলে ডিমটি নিষিক্ত হতে পারে এবং তিনি গর্ভবতী হতে পারেন। । এবং যদি ডিম নিষিক্ত না হয় তবে এস্ট্রোজেন এবং প্রোজেস্টেরনের মাত্রা হ্রাস পায় এবং জরায়ুর আস্তরণটি ভেঙে যেতে শুরু করে। এটি পিরিয়ডের শুরু চিহ্নিত করে।
পিরিয়ডগুলিতে রক্ত ​​এবং এন্ডোমেট্রিয়ামের পরিমাণ খুব কম থাকে। আস্তরণের মধ্যে রক্তনালী ফেটে যাওয়ার কারণে রক্তক্ষরণ ঘটে।

আপনি যখন নিজের চিকিত্সা নিয়ে সমস্যাগুলির জন্য কোনও ডাক্তার দেখবেন? 
আপনার 15 বছর বয়স না হওয়া অবধি যদি আপনার ঋতুস্রাব শুরু হয় না। 

যদি পিরিয়ডগুলি হঠাৎ 90 দিনের বেশি বন্ধ হয় stop  
নিয়মিত, মাসিকের পরে আপনার পিরিয়ড খুব অনিয়মিত হয়ে যায়। 
7 দিনেরও বেশি সময় ধরে রক্তপাত হচ্ছে। 
স্বাভাবিকের চেয়ে বেশি রক্তক্ষরণ বা প্রতি 1 থেকে 2 ঘন্টার মধ্যে 1 টির বেশি প্যাড ব্যবহার করা। 
পিরিয়ডের সময় আপনার প্রচন্ড ব্যথা হয় have 
আপনি যদি এগুলির কোনও সমস্যার মুখোমুখি হন তবে আপনার অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

আশা করি এই তথ্য আপনার জন্য উপকারী হবে। আপনার যদি কোনও প্রশ্ন বা পরামর্শ থাকে তবে আপনি মন্তব্যের মাধ্যমে আপনার বক্তব্য রাখতে পারেন এবং স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আমাদের আগত সমস্ত নিবন্ধের বিজ্ঞপ্তি পেতে 
  1. masik hobar medicine
  2.  masik problem tips bangla
  3.  masik problem in bengali 
  4. period problem solution in bengali 
  5. period er somoy ki kora uchit
  6.  period howar upay 
  7. masik na howar karon
  8.  irregular period in bengali
Period Na Hole Ki Korbo : Period Ba Masik Na Howar Karon O Koronio | Masik Problem Tips In Bangla Period Na Hole Ki Korbo : Period Ba Masik Na Howar Karon O  Koronio | Masik Problem Tips  In Bangla Reviewed by Dr.Mira Hasan on December 29, 2019 Rating: 5
Powered by Blogger.