ফেসবুক চালু ঃ ফেসবুক ও বাংলাদেশে ফেসবুক নিয়ে আপনাদের কিছু প্রশ্নের উত্তর |

ফেসবুক চালু - ফেসবুক ও বাংলাদেশে ফেসবুক নিয়ে আপনাদের কিছু প্রশ্নের উত্তর

ফেসবুক কি কত সালে কে আবিষ্কার করে ও বাংলাদেশে ফেসবুক  ব্যবহারকারীর সংখ্যা

০১। ফেসবুক কি ?

- ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। যার মাধ্যমে সমাজে বাস করা  আমরা একে অপরের সাথে Internet এর সাহায্যে যোগাযোগ করতে পারি ।

০২। facebook কত সালে আবিষ্কার হয় ?

উত্তর ঃ ফেসবুক ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারী আমেরিকার মার্ক জাকারবারগ আবিষ্কার করেন।

ফেসবুক চালু

০৩। বাংলাদেশে ফেসবুক চালু হয় কবে? 

বাংলাদেশে ফেসবুক চালু হয় ২০০৬ সালের ২২ আগস্ট । তখন বাংলাদেশে ফেসবুক ইউজার এর সংখ্যা ছিল হাতে গোনা কয়েকজন। ২০০৯ সালের হিসাব মতে তখন পর্যন্ত বাংলাদেশে ফেসবুক ইউজার এর সংখ্যা ছিল মাত্র ৯০হাজার +


০৪। বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২০২১ - ২০২২ 

ফেসবুকের তথ্য অনুযায়ী, বর্তমানে বাংলাদেশে দুই কোটি ৪০ লাখ মানুষ ফেসবুক ব্যবহার করেন। যা আগে উল্লেখিত ২০০৯ সালের তুলনাই অনেক বেশি। বুঝাই যাচ্ছে দিন দিন মানুষ ফেসবুক কেন্দ্রিক হয়ে যাচ্ছে। যা সামাজিক জীবনের জন্য ভালো নাও হতে পারে।

("বর্তমানে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কত বর্তমানে পৃথিবীতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কত বাংলাদেশে ফেসবুক চালু হয় কবে বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কত 2019 বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কত ফেসবুক ও বাংলাদেশ সারা পৃথিবীতে প্রায় কত লোক ফেসবুক ব্যবহার করে") 

ফেসবুক নিয়ে আরো পোস্ট ঃ 

০৫। ফেসবুক কত সালে প্রতিষ্ঠিত হয় ?

২০০৪ সালে। 

০৬। ফেসবুক আবিষ্কারক কে ?

ফেইসবুকের জনক মার্ক জুকার বার্গ । তিনি আমেরিকার নাগরিক। ২০০৪  সালে সে  university তে পড়ার সময় ফেসবুক বানান। যা শুধুমাত্র তখন তার ক্যাম্পাস এর জন্যই ছিলো। 



 ( ফেসবুক আবিষ্কারক কে ফেসবুক কে আবিষ্কার করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা কে বাংলাদেশে ফেসবুক কত সালে চালু হয় ফেসবুক কি ফেসবুক ব্যবহার ফেসবুক আবিষ্কারের কাহিনী)



বাংলা ফেসবুক Status 2022























Powered by Blogger.