ঈদ মোবারক ছবি ২০২২ | ঈদুল ফিতর বা রোজার ঈদের শুভেচ্ছা পিকচার কালেকশন

ঈদ মোবারক। ঈদের ছবি পিকচার ডাউনলোড ২০২২। রোজার ঈদের পিক। 

ঈদের আনন্দের জন্য শুভেচ্ছা পাঠানোর জন্য অলরেডি ছবি, এসএমএস খুজা শুরু করে দিয়েছেন। স্বাভাবিক।

কিন্তু ভাই ও বোন প্লিজ নিজদের ঈদ আনন্দের মাঝে আপনার আসে পাশেই থাকা অনেক অভাবি গরিব ও এতিম শিশু/ পরিবার আছে যাদের কাছে ঈদের আনন্দ বা নতুন পোশাক তো দুরের কথা ঈদের দিনেও পেট পুরে এক বেলা খাবার খাওয়ার সুযোগ তাদের নেই। তাদের কে আমরা যেন ভুলে না যাই। 



ঈদুল ফিতর এর ছবি 



ঈদ ঈদ মুবারক 


রোজার ঈদের চাঁদ ডিজাইন ছবি 



ভালবাসার ছবি 


রোজার ঈদের পিক 



ঈদ মোবারক পিকচার ডাউনলোড 


ঈদুল ফিতর ২০২২ পিকচার 



ঈদের ছবি ২০২২


ঈদের দিন করনীয় 





ঈদের আনন্দের জন্য শুভেচ্ছা পাঠানোর জন্য অলরেডি ছবি, এসএমএস খুজা শুরু করে দিয়েছেন। স্বাভাবিক। কিন্তু ভাই ও বোন প্লিজ নিজদের ঈদ আনন্দের মাঝে আপনার আশ পাশেই থাকা অনেক অভাবি গরিব ও এতিম শিশু/ পরিবার আছে যাদের কাছে ঈদের আনন্দ বা নতুন পোশাক তো দুরের কথা ঈদের দিনেও পেট পুরে এক বেলা খাবার খাওয়ার সুযোগ তাদের নেই।

আমরা মুসলিম। আমাদের উৎসব আমাদের দিতে শেখায়। সারা রমজান মাস জুড়ে সাদাকার মাস, ঈদের আগে ফিতরা দেওয়া, কোরবানির ঈদের কোরবানির মাংশ গরিবদের, আত্মীয়দের দেওয়া এসবই আমাদের উৎসবের অংশ ও প্রধান একটি দায়িত্ব ও বটে।

এ থেকে আমরা শিক্ষা পায় আমরা আমাদের উতসবে অন্য মুসলিমদেরও শরিক করবো। অপচয় না করে অভাবিদের সাহায্য করবো।

প্লিজ এবারের রোজার ঈদে অন্তত একটি পরিবারকে একদিন খাওয়ার জোগাড় হবে এমন পরিমান টাকা বা খাদ্য দিয়ে সাহায্য করুন। সবাই এগিয়ে আসলে  অভুক্ত মানুষের সংখ্যা কমবে। ঈদ হবে সবার আনন্দের উৎসবের। 

যারা আপনার বাসায় সাহায্য চাইতে আসে তাদের ধমক দিবেন না। সাহায্য করলে করবেন না  করলে সুন্দর করে বলবেন চলে যেতে। কিন্তু খারাপ ব্যাবহার কইরেন না প্লিজ। ওরা আমাদের থেকে আমাদের সব সম্পদ চাই না। হাজার টাকাও চাই না। জাস্ট ১০ টাকা পেলেও ওরা খুশি হয়ে যায় এই ১০ টাকাও দিতে না চাইলে দিয়েন না তবে সুন্দর ব্যাবহার কইরেন।

আর যদি আপনি কাউকে হেল্প করতেই চান তাহলে তাকে আপনার সমর্থ থাকা সত্তেও ৫/১০ টাকা না দিয়ে ১০০+ টাকা দেওয়ার চেষ্টা করুন। আর লক্ষ রাখুন যাকে দিচ্ছেন সে আসলেই এই টাকা পাওয়ার হকদার কিনা। অনেকে আছে ভিক্ষা করে সিগারেট খায়!!! এমন মানুষদের এড়িয়ে যাবেন। শিশু/ নারি/  বৃদ্ধা এদেরকে দেওয়ার চেষ্টা করবেন। 



Powered by Blogger.