নারীদের নিতম্ব ভারি ও বড় করার উপায় কৌশল : মেয়েদের পাছা বড় করবেন কিভাবে?

মেয়েদের পাছা বড় করবেন কিভাবে? নারীদের নিতম্ব ভারি ও বড় করার উপায় কৌশল

  1. মেয়ের পাছা
  2. বড় বড় হট পাছার ছবি 
  3. ভাবির পাছা 

মেয়েদের নিতম্ব বড় করার কিছু টিপস-

১. নিতম্বে নিয়মিত বেবি লোশন মাখুন।
২. নিয়মিত দড়ি লাফ খেলুন।
৩. রাতে শোবার সময় নিতম্বে হাল্কা বরফ ঘষে উষ্ণ গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি শুধু মাত্র গরমের দিনে করবেন।
৪. প্রচুর হাঁটুন এবংপানি পান করুণ।
৫. বেশিক্ষণ একটানা বসে থাকবেন না। এতে নিতম্বের গড়ন খারাপ হয়ে যেতে পাড়ে।
৬. আপনার নিতম্ব খুব ছোট হলে সঙ্গীকে মর্দন করতে বলুন।
৭. পায়খানা করার জন্য কমোড ব্যবহার করুণ। প্যানে পায়খানা করলে নিতম্বের মাঝখানের ফাঁক বড় হয়ে যায়।




নিতম্ব বড় করার আর কী কী ব্যায়াম করতে পারেন –

  • দেওয়ালের দিকে পিঠ করে দাঁড়ান। এবার যেভাবে চেয়ার এ বসে সেইভাবে হাঁটু ভাজ করে বসার চেষ্টা করুন। যতক্ষণ পারেন এই অবস্থায় থাকুন তার পর উঠে দাঁড়ান। ১০-১৫ বার এই ব্যায়ামটা করতে হবে।
  • এক পাশ হয়ে মাটির উপর শুয়ে পরুন। শরীরকে সমান রাখবেন পাসহ। এবার মাটির ওপর যে পা-টি আছে তাকে একই জায়গায় রেখে অন্য পাটি উপরে একবার তুলুন আবার নামান। এইভাবে ২০ বার করুন। এবার উলটো দিকে কাত হয়ে শুয়ে একইভাবে অন্য পা করুন ২০ বার।
  • মাটিতে সোজা হয়ে শুয়ে পরুন। হাত দুটো কাঁধ বরাবর ছড়িয়ে দিন। এবার হাঁটু ভাজ করে পায়ের পাতার উপর ভর দিয়ে হিপ তুলুন আর নামান এইভাবে ১০ বার এর পর হিপ তুলে ২০ গুনুন। এই পুরোটা ১০-১৫ বার করবেন।
  • উপুর হয়ে শুয়ে পরুন। দুটো হাত মুখের থুতনির নিচে রাখুন। এবার ১টা করে পা হাটুঁ ভাজ করে পিছনের দিকে চাপ দিন দেখবেন হাঁটু যেন মাটি থেকে উঠে না যায়। একবার বাঁ পা আর একবার ডান পা এইভাবে ২০ বার। এবার এক সঙ্গে ২টো পা ২০ বার করুন। সামনের থেকে পিছনের দিকে বেশী চাপ দেবেন। এইভাবে পুরো সেট টা ৫-৬ বার করবেন।
  • পা জোড়া করে সোজা হয়ে বসুন। দুটো হাত একসঙ্গে কাত হয়ে বাঁ-দিকে মাটি স্পর্শ করুন, এবার ডান দিকের মাটি স্পর্শ করুন। এইভাবে ২০ বার।

মেয়েদের বা মহিলাদের পাছা কত প্রকার ? 


১) ভি-শেপ বা ইনভার্টেড

এখানে কোমর নিতম্বের তুলনায় সরু হয়। এই ধরনের নিতম্ব বেশ ভরাট হয় উপরের দিকে কিন্তু নীচের দিকটি একটু সরু হয়ে আসে। এই ধরনের নিতম্ব যতটা না বড় তার চেয়ে বেশি ভারী দেখতে লাগে। 

২) স্কোয়ার শেপ

কোমর থেকে নিতম্ব যখন প্রায় সমান তখন সেটি হল চৌকো বা স্কোয়ার শেপ বাট। ছেলেদের এই ধরনের নিতম্ব বেশি দেখা যায়। এই নিতম্বকে ফ্ল্যাট শেপও বলা যায়। 




৩) রাউন্ড 

বাবল বা চেরি-শেপডও বলা হয় এই ধরনের নিতম্বকে। সমস্ত দিক থেকেই ভরাট এবং চওড়া তাই দেখতে গোলাকৃতি হয়। ওয়েস্ট-টু-হিপ রেশিও সমান থাকে। এই ধরনের নিতম্ব ওয়র্কআউটের মাধ্যমে খুব ভাল শেপ করা যায়।

৪) এ-শেপ বা ওভাল বুটি

পিছন থেকে দেখলে একটি হার্টের শেপের মতো মনে হয়। এই শেপটিই দৃশ্যত সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর। উপরের দিকটি অপেক্ষাকৃত ছোট থাকে। নীচের দিকটি বেশি ভারী হয়।

কীভাবে আপনার পাছাকে আরও বড় দেখাবেন

সময়ের সাথে সাথে, স্মার্ট খাবারের পছন্দগুলি এবং সঠিক অনুশীলনের উদ্দীপনা আপনাকে আরও বড় বাট দেবে, এবং আমরা নীচের সমস্তটিতে ডুব দেব। তবে আপনি যদি এক সপ্তাহের মধ্যে আপনার বাটকে আরও বড় করে দেখতে চান? বা মাত্র একটি শপিং ট্রিপ দিয়ে?

পেজ নীলসন, পেশাদার ওয়ারড্রোব এবং ব্যক্তিগত স্টাইলিস্ট বলেছেন এটি সম্ভব। আরও বড় চেহারা তৈরি করার জন্য তার টিপস এখানে।

ফিট এবং কাটা মনোযোগ দিন। তিনি বলেন, “মাথার উপরে বড় হার্টের প্যাটার্নে গোলাকার সিলযুক্ত ফিটযুক্ত চর্মসার জিন্স চোখের সামনে বিশ্বাস করে যে সত্যিকারের চেয়ে পিছনের অংশে আরও বেশি পরিমাণ রয়েছে 

নিম্ন-স্থানযুক্ত বা খুব ছোট পকেটগুলি এড়িয়ে চলুন। নীলসন বলেছেন, "মাঝের থেকে বড় পকেটগুলি পিছনে উচ্চতর সেট আপ করা সবচেয়ে ভাল।"

 "ছোট পকেটগুলি ছোট বোতলগুলিতে চেহারা দেখায় এবং এটিকে চাটুকার দেখায়।"

সাহসী নিদর্শন এবং অলঙ্করণ দিয়ে খেলুন। তিনি বলেন, "প্যান্টের পিছনে সূচিকর্মগুলি উচ্চ সূচী, যেমন সূচিকর্ম, প্যাচ এবং জপমালা, ভলিউম যোগ করুন, যেমন গ্রোমেটস, ডাবল পকেট, অতিরিক্ত সেলাই এবং সেলাইয়ের বিপরীতে অতিরিক্ত বিবরণ রয়েছে।

আপনার কোমর আলিঙ্গন। টিউনিকস বা শিট পোশাকের পিছনে লুকোবেন না। নেলসন বলেছেন, "পেপলাম ব্লাউজগুলি, জ্যাকেটগুলি এবং অনুভূমিক বা কোণযুক্ত এবং সহ পোষাক সঠিক।"
 




একটি বড় নিতম্ব জন্য অনুশীলন

দীর্ঘমেয়াদী সমাধানের জন্য, এমন অনেকগুলি অনুশীলন রয়েছে যা আপনাকে আপনার লুঠ বাড়ানোর জন্য সহায়তা করতে পারে। আপনার যদি বৃহত্তর পাছা পেতে প্রয়াস শুরু হয় এবং স্কোয়াট দিয়ে শেষ হয়, আপনি মিস করছেন, "পিএস ম্যাককাল, এমএস, সিএসসিএস, মাস্টার প্রশিক্ষক এবং অল অ্যাবাউট ফিটনেস পডকাস্টের হোস্ট বলেছেন। "অনেক লোকের কী ভুল হয় তা হ'ল তারা সাধারণত একটি গতির গতিতে সামনের দিকে এবং পিছনের বিমানটিতে গ্লুটগুলি ব্যবহার করে "

সমস্ত গ্লুট পেশীগুলি যথাযথভাবে লক্ষ্যবস্তু করতে এবং একটি বড় বাট তৈরি করতে, আপনাকে অবশ্যই গতির তিনটি প্লেনে কাজ করতে হবে: ধনুগ্রহ বিমান (সামনে এবং পিছনে), সামনের বিমান (পাশের দিকে), এবং ট্রান্সভার্স প্লেন (অনুভূমিক এবং ঘূর্ণন)।

 

ধনু প্লেনে বাট অনুশীলনগুলি
আমরা আমাদের বেশিরভাগ সময় সাগিটাল প্লেনে চলাচলে ব্যয় করি, আপনাকে বেছে নিতে প্রচুর পরিমাণে বড় বাট-বিল্ডিং অনুশীলন দিয়েছি; স্কোয়াট, রোমানিয়ান ডেড লিফ্ট, গ্লুট ব্রিজ, ফরোয়ার্ড লঞ্জে অনুশীলনের বিপরীত লঞ্জ উদাহরণগুলি যা আপনাকে আরও বড় বাট পেতে সহায়তা করতে পারে। এই বিমানে


বিপরীত লঞ্জ
আপনার পায়ের নিতম্বের প্রস্থ পৃথক করে এবং আপনার পোঁদে হাত রাখুন। আপনি যদি প্রতিরোধ যোগ করছেন, আপনার পাশ দিয়ে অস্ত্রের দৈর্ঘ্যে এক জোড়া ডাম্বেল ধরে রাখুন।
আপনার বুকটি উপরে, পিছনে সমতল, কাঁধের পিছনে এবং কোরকে জড়িয়ে রাখা আপনার ডান পা দিয়ে পিছনে একটি বড় পদক্ষেপ নিন
আপনার বাম উরুটি মেঝেটির সাথে সমান্তরাল না হওয়া পর্যন্ত আপনার শরীরকে নিম্ন করুন। আপনার হাঁটুগুলি প্রায় 90 ডিগ্রি বাঁকানো উচিত, ডান হাঁটু জমি থেকে কয়েক ইঞ্চি উপরে ঘোরা উচিত।
বিরতি দিন, এবং তারপরে প্রারম্ভিক অবস্থানে ফিরে আসতে আপনার পিছনের পা টিপুন।
উভয় পক্ষের সমান reps সম্পাদন করুন।
 
 

সামনের বিমানটিতে বাট অনুশীলনগুলি
আপনার বড় বাট ওয়ার্কআউটটি বৃত্তাকারে বেরোনোর ​​(পাং উদ্দেশ্যযুক্ত), আপনাকে এগিয়ে এবং পিছনের পাশাপাশি পাশাপাশি যেতে হবে। পার্শ্বীয় লঞ্জ আপনার সামনের প্লেনে চলার সাথে সাথে আপনার গ্লুটগুলি লক্ষ্য করে আপনার বাট পেশীগুলিকে লক্ষ্য করে। অতিরিক্তভাবে, স্কেটার লঞ্জ এবং কার্টসি ল্যাঞ্জ সামনের এবং ধনী পরিকল্পনায় কাজ করে।


পার্শ্ববর্তী লুঞ্জ
আপনার পায়ের নিতম্ব প্রস্থ পৃথক পৃথক সঙ্গে লম্বা দাঁড়িয়ে। ভারসাম্য রক্ষার জন্য আপনি নিজের হাত বুকের কাছে আনতে পারেন।
আপনার পায়ের সমান্তরাল এবং আপনার কোরকে নিযুক্ত রেখে, আপনার বাম হাঁটু বাঁকানো ছাড়াই আপনার ডান পা ডানদিকে প্রশস্ত করুন।
আপনার বাম পা সোজা রাখুন, আপনার বুক উপরে এবং আপনার পিছনে সমতল করুন, আপনার ডান হাঁটু বাঁকুন, আপনার পোঁদ পিছনে বসুন, এবং আপনার ডান উরু মেঝেটির সমান্তরাল না হওয়া পর্যন্ত আপনার শরীরকে নীচে রাখুন।
প্রারম্ভিক অবস্থানে ফিরে আসার জন্য আন্দোলনটি বিপরীত করতে আপনার ডান পা টিপুন 
বাম দিকে পুনরাবৃত্তি করুন, এবং প্রতিটি দিকে সমান সম্পাদন করে, বিকল্প দিকগুলি চালিয়ে যান।
 

 

ট্রান্সভার্স প্লেনে বাট অনুশীলনগুলি
আমরা গল্ফ এবং টেনিসের মতো খেলায় ঘূর্ণমান গতিতে অভ্যস্ত, তবে এটি সাধারণত বড় বাট তৈরির সাথে যুক্ত কোনও আন্দোলনের ধরণ নয়। তবে, কিছুটা মোচড় দিয়ে, জাম্প স্কোয়াট ট্রান্সভার্স প্লেনের জন্য আরও বড় বাট অনুশীলনে পরিণত হয়। (এটি খুব সাবগিটাল বিমানকেও আঘাত করে))

ঝাঁপ দা স্কোয়াট ঘোরানো
আপনার পা দিয়ে হিপ-প্রস্থকে পৃথক করে দাঁড়াও।
আপনার বুক উপরে এবং আপনার পিছনে সমতল রাখা, আপনার হাঁটু বাঁকুন, আপনার পাছা পিছনে চাপুন, এবং আপনার পোঁদ মাটির সমান্তরাল না হওয়া পর্যন্ত আপনার পোঁদকে কম করুন। আপনার বাহুগুলি আপনার পিছনে পিছনে ঘুরিয়ে দিন।
আপনার হিল মাধ্যমে ধাক্কা

বিস্ফোরকভাবে লাফিয়ে আপনার বাহুগুলিকে দুলতে এবং বামদিকে 45 ডিগ্রি ঘোরান। আপনার বাহুগুলি আপনার পিছনে পিছনে পিছনে যেতে, একটি স্কোয়াটে নরমভাবে অবতরণ করুন।
আবার শুরু করুন, ডানদিকে ঘুরছেন এবং আপনার শুরু অবস্থান থেকে 45 ডিগ্রি কোণে আপনার পা দিয়ে স্কোয়াটে নামবেন।
সমস্ত রেপস সম্পূর্ণ না হওয়া অবধি 45 ডিগ্রি কোণে পর্যায়ক্রমে অবতরণ করতে স্কোয়াট চালিয়ে যান।
 

আপনার বাটটিকে আরও বড় আকারের করতে কী খাবেন
ইনস্টাগ্রাম প্রভাবকরা আপনার বিশ্বাস কি তা সত্ত্বেও, বিশেষভাবে ফর্ম্যাট করা স্নাক বার বা ভেষজ চা নেই যা আপনাকে রাতারাতি একটি বড় বাট দেবে। আপনার গ্লুটস, অন্য যে কোনও পেশির মতো: তাদের আরও বড় এবং শক্তিশালী হওয়ার জন্য সঠিক পুষ্টি দরকার।

সুতরাং আপনার বাট সহ আরও বড় পেশীগুলি বাড়ানোর জন্য আপনার কী খাওয়া উচিত? "আপনার ওয়ার্কআউটগুলি জ্বালান, তারপরে বৃদ্ধির প্রচারের জন্য পোস্ট-ওয়ার্কআউট পুষ্টির উপর ফোকাস করুন," ম্যাককেল বলেছেন। এর অর্থ দ্রুত জ্বলন্ত শক্তির জন্য উচ্চমানের কার্বোহাইড্রেট — ফল, শাকসব্জী, গোটা শস্য খাওয়া এবং আপনার ডায়েটে স্বাস্থ্যকর প্রোটিন উত্সকে অন্তর্ভুক্ত করা, কারণ পেশী পুনরুদ্ধার এবং বৃদ্ধির জন্য প্রোটিন অপরিহার্য। চর্বিযুক্ত মাংস, ডিম এবং মাছগুলি সমস্ত প্রোটিন পাওয়ার হাউস এবং তাই, আপনাকে আরও বড় বাট তৈরি করতে সহায়তা করতে পারে।


Powered by Blogger.