সূর্যের ছবি HD পিকচার ফটো ডাউনলোডঃ ৪৫ টি HQ মানের সূর্যের ছবি ওয়ালপেপার

সূর্যের ছবি HD পিকচার ফটো ডাউনলোড :  সকালের উদীয়মান সূর্যের ছবি

  1. ভোরের সূর্যের ছবি
  2. সূর্যের ছবি hd
  3. সূর্যের ছবি ডাউনলোড
  4. সূর্যের ছবি আঁকা

ফেসবুক কিংবা ব্লগের জন্য কিংবা অন্য কাজে বিভিন্ন সময়ে সূর্যের ছবি প্রয়োজন হয় তখন নিজের পছন্দ মত সূর্যের পিক খুজে পেতে আপনার কাজ সহজ করতে পারে আমাদের আজকের পোস্ট।

যা যা পাবেন ঃ 

  • সকালের সূর্যের ছবি
  • সূর্য উদয়ের ছবি
  • সূর্যের পিক
















































সূর্য সৌরজগতের কেন্দ্রে পাওয়া একটি তারা।

এটি সৌরজগতের প্রায় 99.86% ভর তৈরি করে।

প্রায় 1,392,000 কিলোমিটার (865,000 মাইল) প্রশস্ত, সূর্যের ব্যাস পৃথিবীর চেয়ে 110 গুণ প্রশস্ত।

সূর্যের প্রায় 74% ভর হাইড্রোজেন দ্বারা গঠিত। হিলিয়াম প্রায় 24% হয় যখন ভারী উপাদান যেমন অক্সিজেন, কার্বন, আয়রন এবং নিয়ন বাকী শতকরা অংশ তৈরি করে।

সূর্য থেকে আলো পৃথিবীতে পৌঁছায় প্রায় 8 মিনিটের মধ্যে।

সূর্যের পৃষ্ঠের তাপমাত্রা প্রায় 5500 ডিগ্রি সেলসিয়াস (9941 ডিগ্রি ফারেনহাইট), তাই আপনি যদি ভিজিট করার পরিকল্পনা করেন তবে প্রচুর সানস্ক্রিন প্যাক করুন (মনে রাখবেন যে সূর্য থেকে পৃথিবীর গড় দূরত্ব প্রায় 150 মিলিয়ন কিলোমিটার)।

সূর্যের মূলটি প্রায় 13600000 ডিগ্রি সেলসিয়াস!

হিলিয়ামের সাথে হাইড্রোজেন নিউক্লিয়াকে মিশ্রিত করে সূর্য বিপুল পরিমাণে শক্তি উত্পাদন করে। এই প্রক্রিয়াটিকে পারমাণবিক ফিউশন বলা হয়।

পৃথিবীতে সূর্যের বিশাল প্রভাবের কারণে অনেক প্রাথমিক সংস্কৃতি সূর্যকে দেবতা বা দেবতা হিসাবে দেখেছিল। উদাহরণস্বরূপ, প্রাচীন মিশরীয়দের রা নামে একটি সূর্য দেবতা ছিল এবং অ্যাজটেক পুরাণে টোনতিউহ নামে একটি সূর্য দেবতা রয়েছে।

সূর্য একটি সৌর বায়ু উত্পাদন করে যার মধ্যে চার্জযুক্ত কণা যেমন ইলেক্ট্রন এবং প্রোটন থাকে। তারা উচ্চ গতিবেগ শক্তি এবং সূর্যের করোনার উচ্চ তাপমাত্রার (মহাকাশে প্রসারিত এক ধরণের প্লাজমা বায়ুমণ্ডল) কারণে তারা সূর্যের তীব্র মাধ্যাকর্ষণ থেকে রক্ষা পায়।

পৃথিবীর মতো শক্তিশালী চৌম্বকীয় ক্ষেত্রযুক্ত প্ল্যানেটগুলি কাছে আসার সাথে সাথে এই চার্জযুক্ত কণাগুলির বেশিরভাগটিকে সরিয়ে ফেলতে পরিচালনা করে।

একটি সূর্যগ্রহণ হয় যখন চাঁদ সূর্য ও পৃথিবীর মধ্যে থাকে।


Powered by Blogger.