কিভাবে মেয়েদের ব্রেস্ট বা স্তন বড় করা যায়?


 কিভাবে মেয়েদের ব্রেস্ট বা স্তন বড় করা যায়? বুকের সাইজ বড় করার উপায়। 

১. হাত ঘষে গরম করে দুই হাত স্তনের নিচে হালকা চেপে ধরে ডানহাত ঘড়ির কাটার দিকে আর বাম হাতে ঘড়ির কাটার উল্টা দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে ওঠার সময় আর রাতে ঘুমাতে যাওয়ার আগে ১০-১৫ মিনিট এভাবে ১০০
থেকে ৩০০ বার ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। মাস খানেকের মধ্যে স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে।


২. মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেশাল ব্যায়াম আছে যেমন: বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ (বুকডাউন) নিয়মিত এগুলো করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে। এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক করবে। এটা অনেকটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে, সেভাবে কাজ করবে। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন।

৩. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে, রাতে অনেক ঘুমাতে হবে।

৪. বাথরুমে স্নান করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করবেন। চাইলে ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন। আপনার শরীর যদি রোগা হয় তাহলে ২/৩ মাস সুষম খাদ্য খেয়ে শরীরটা ঠিক করে নিন। দুধ, ডিম, ফল একটু বেশি খেলে উপকার পাবেন। চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে।

৫. আপনি যখন থেকে ব্রেস্ট বড় করার জন্য ব্যায়াম ও ম্যাসাজ শুরু করবেন, তখন থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন (যদি ম্যাসাজ শুরুর আগে থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করে থাকেন)। কারণ এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য কোন পিল সেবন করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে এসব ক্রিম/পিল ব্যাবহার করার ফলে।


একজন মহিলার স্তন তার অঙ্গগুলির অন্যতম একটি অংশ যা তার সৌন্দর্যের প্রতীক। এটি স্ত্রীলিঙ্গ হওয়ার বৈশিষ্ট্য এবং এটি একটি মহিলাকে একটি পুরুষের থেকে পৃথক করে। 


সমতল বুকের মহিলা একজনকে এটি হতাশাবোধজনক এবং অনুভূতিযুক্ত মনে হতে পারে। বেশিরভাগ চ্যালেঞ্জগুলি হ'ল জামাকাপড় ভাল না মানায় এবং সঠিক ব্রা আকার খুঁজে পেতে অসুবিধা হয়। 


ভাল আকারের ব্রেস্ট থাকা প্রতিটি মহিলারই ইচ্ছা। এই আকাঙ্ক্ষা কিছু মহিলাগুলি অপারেশনাল যেমন সার্জারি এবং ইমপ্লান্টের মাধ্যমে তাদের স্তন বাড়িয়ে তুলতে পারে। এই কৃত্রিম উপায়ে কখনও কখনও ভুল হয়ে যায় এবং এর প্রভাবগুলি পরিবর্তন করা যায় না। 


ব্রেস্ট স্তন বড় করার পদ্ধতি 


১। প্রতিদিন একটি সঠিক ডায়েট গ্রহণ করুন

বুব সম্পর্কে একটি তথ্য হ'ল ছোট স্তনগুলি ভুল ধরণের খাবার গ্রহণের ফলস্বরূপ। যৌবনের সময় হ'ল স্তন বৃদ্ধি সহ হরমোনীয় পরিবর্তন ঘটে এই পর্যায়ে, বেশিরভাগ মেয়েদের জাঙ্ক ফুডের জন্য অভ্যাস থাকে এবং বেশিরভাগ সময়ে তারা ভারসাম্যযুক্ত খাদ্য এড়িয়ে যায়। 


এর মধ্যে অন্যতম প্রভাব হরমোন ইস্ট্রোজেনের অভাব, যা বুবের বর্ধনের জন্য দায়ী। এটি সংশোধন করার জন্য, একজনকে এস্ট্রোজেন সমৃদ্ধ খাবার যেমন সয়া সিম এবং সয়া জাতীয় পণ্য গ্রহণ করা উচিত। 


2. চাপ দেওয়ার আগে একটি আরামদায়ক অবস্থান

যে কোনও অনুশীলনের আগে গভীর শ্বাস নিন। প্রচুর পরিমাণে পানি খেয়ে আপনার শরীরটি হাইড্রেটেড হয়েছে তা নিশ্চিত করুন। এটি আপনাকে আরও শিথিল করতে এবং আপনার মনকে পরিষ্কার করতে সহায়তা করবে। একটি আরামদায়ক বিছানায় শুয়ে ছিল উপরের দিকে মুখ করে। নিজেকে আরামদায়ক করতে আপনার মাথায় বালিশ রাখুন।


3. টিপানোর সময় ম্যাসেজ করুন

হালকাভাবে বুব টিপলে দীর্ঘকালীন আপনার বুব বাড়বে। ম্যাসেজ অন্তর্ভুক্ত করার সময় এটি আরও কার্যকর এবং দক্ষ হতে পারে। ম্যাসেজ গ্রন্থিগুলিতে রক্তের প্রবাহ এবং বুবগুলিতে টিস্যুগুলিকে বৃদ্ধি করে; এটি বুবগুলিকে আরও শক্ত হতে সহায়তা করে যা আকারের স্তনের চাবিকাঠি। ম্যাসেজ বিশেষজ্ঞদের দ্বারা করা যেতে পারে, বা আপনি নিজে এটি করতে পারেন।


৪. চাপ দেওয়ার সময় ম্যাসাজ অয়েল ব্যবহার করুন

প্রেসিং পদ্ধতিতে ম্যাসেজ তেল এবং ক্রিমের সুপারিশ করার কারণটি সর্বাধিক ফলাফল প্রাপ্ত হয়েছে তা নিশ্চিত করা। ম্যাসেজ তেল ত্বকের অভ্যন্তরে প্রবেশ করতে এবং শিথিলকরণ আনতে সুপরিচিত এবং এই ক্ষেত্রে এটি উত্তেজক হিসাবে কাজ করে। এটি স্তনের টিস্যু এবং গ্রন্থিগুলিকে হরমোন নিঃসরণে ট্রিগার করে যা স্তনকে বাড়িয়ে তোলে।


5. অনুশীলনের মধ্যে টিপুন

এই ক্ষুদ্র স্তনকে রূপান্তরিত করতে আকৃতির এবং আকর্ষণীয় হয়ে উঠতে আরামদায়ক চাপের চেয়ে বেশি লাগে। পুশআপস, বুক প্রেস, ওয়াল প্রেস এবং সুইংিংয়ের মতো অনুশীলনগুলি আপনি যেখানে থাকতে চান সেখানে আপনাকে পাবেন। 


এগুলি আপনার স্তনের টিস্যুগুলিতে কাজ করে। এই অনুশীলনগুলি আপনার উপরের দেহের স্বর দেয় এবং তাই এগুলি আপনার স্তনের আকারটি প্রকাশ করে। অনুশীলনগুলির মধ্যে আপনার স্তনকে একটি মৃদু স্ট্রোক দেওয়া আপনার ফলাফলকে সর্বাধিকতর করতে দীর্ঘতর পথ পাবে।


৬। চাপ দেওয়ার আগে আপনার হাতের তালুগুলি ঘষুন

যতক্ষণ না তারা আপনার হাত গরম করে ততক্ষণ তা আপনার আগুনের মতো অনুভূত হয় যখন আপনার হাত গরম হয়ে যায় তখন আপনার বুবগুলি আলতো করে টিপুন।


এই উত্তাপটি আপনার বুবগুলির টিস্যু এবং গ্রন্থিগুলিতে রক্তের প্রবাহকে বাড়িয়ে দেবে যা এগুলি পূর্ণ এবং সুদৃড়ভাবে দেখাতে প্রয়োজনীয়। আপনি যতক্ষণ সময় পেয়েছেন ততক্ষণ এটি চালিয়ে যান।


7. আপনার স্তনকে সঠিক প্যাটার্নে টিপছেন কি? 

সর্বাধিক ফলাফলের জন্য বৃত্তাকার গতির প্যাটার্ন প্রয়োজন ব্রেস্টগুলি টিপুন। আপনি মুখে যে একই বৃত্তাকার গতি প্যাটার্ন ব্যবহার করেন তা বুবগুলিতে টিপানোর সময় প্রয়োগ হয়।


সর্বাধিক ফলাফলের জন্য, বুবগুলি টিপানোর সময় আপনার বুবগুলি ম্যাসেজ করার সময় বা চাপ দেওয়ার সময় একটি অভ্যন্তরীণ ঘড়ির কাঁটার দিকে বৃত্তাকার গতি এবং বাহ্যিক অ্যান্টলিকওয়্যার বৃত্তাকার গতি ব্যবহার করুন। এটি নিশ্চিত করবে যে সুদৃশ্য স্তনগুলি আনা হয়েছে এবং আপনার বিভাজনের আরও সংজ্ঞা দেওয়া হয়েছে।


8. একটি রুটিন বিকাশ

আপনার স্তন রাতারাতি বড় হয় না। এমন একটি রুটিন তৈরি করা দরকার যা একজন আয়ত্ত করতে পারে। সর্বাধিক ফলাফলের জন্য এই কৌশলগুলি দিনে দুবার করুন। গোসল করার সময় এবং ঘুমের আগে চাপ দেওয়া উচিত। 


উপসংহার

আপনি চাইলে যে কোনও কিছু অর্জনের প্রথম পদক্ষেপটি নিজেকে ভালবাসা। এই পদক্ষেপটি আপনাকে আপনার স্তনগুলি বাড়ানোর জন্য সঠিক উপায়গুলি বেছে নেবে। চাপ দেওয়া একটি প্রাকৃতিক উপায় এবং সার্জারির তুলনায় এর কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। চাপ দেওয়ার উপযুক্ত উপায়গুলির সাথে আপনি অবশ্যই প্রভাবটি দেখতে পাবেন এবং অনুভব করবেন। Boobs সম্পর্কে এই তথ্যগুলি আপনার পছন্দসই আকারটি নিশ্চিত করবে।

Powered by Blogger.