কাঁচা পাকা দেশি বিদেশি আমের সুন্দর সুন্দর ছবি পিকচার ডাউনলোড | আমের ফটো পিক

কাঁচা পাকা দেশি বিদেশি আমের সুন্দর সুন্দর ছবি পিকচার ডাউনলোড | আমের ফটো পিক ২০২০ Download 


কাঁচা আমের ছবি




ছবি গুলো আমার যত টুকু মনে আছে "খাটি আম" পেজ থেকে নেওয়া। রাজশাহির কিছু মুসলিম ভাই এই পেজের মাধ্যমে সারাদেশে ফরমালিন মুক্ত আমের সরবরাহ করে থাকে এবং তারা সাধারন বাজারের চেয়ে বিশ্বস্ত বলে মনে করি।
আপনারা চাইলে একবার কিনে নিজেরাই চেক করে দেখতে পারেন।  




















পাকা আমের ছবি






ঝড়ে পড়া আমের পিকচার



যদিও আমার কাছে ঝড়ের কবলে ঝরে পড়া আমের ছবি গুলো দেখতে ছবি হিসাবে বেশ সুন্দর ই লাগছে কিন্তু যাদের আমের বাগান যারা সারাবছর এই আমগুলো নিয়ে নানা হিসাব নিকাশ করছিলো তাদের জন্য মোটেও সুন্দর কিছু না। 




আম গাছের ছবি











আমের বিভিন্ন ভাষায় নাম।

 Botanical name:       Mangifera indica Linn
Latin name:              Mangifera Indica
English name :         Mango
Sanskrit:                  Amrah
Hindi:                       Aam (आम)
Marathi:                   Amba
Tamil:                      Mamaram
Telgu:                      Mamidi
Malayalam               Mavu
Kannada:                 Mavu
French                    Mangue
German                  Mango
Italian                     Mango
Spanish                  Manguey

আমের গাছটি প্রায় 30 থেকে 100 ফুট (10-30 মিটার) উঁচুতে খাড়া, একটি প্রশস্ত, গোলাকার ছাউনিযুক্ত গভীর মাটিতে, ট্যাপ্রুট 20 ফুট গভীরতায় অবতরণ করে The গাছটি দীর্ঘজীবী, কিছু নমুনা রয়েছে 300 বছর বয়সী এবং এখনও ফলস্বরূপ হিসাবে পরিচিত। পাতাগুলি চিরসবুজ এবং বিকল্প পাতা শাখার পরামর্শে বহন করা হয়। নতুন পাতাগুলি একবারে কয়েকটি শাখায় পর্যায়ক্রমে এবং অনিয়মিতভাবে উপস্থিত হয়, হলুদ বর্ণের, গোলাপী, গভীর গোলাপ বা ওয়াইন লাল, নীচে হালকা গা-়-সবুজ এবং চকচকে হয়ে যায়। পূর্ণ-পাতিত পাতাগুলি 4 থেকে 12.5 ইন (10-32 সেমি) দীর্ঘ এবং 3/4 থেকে 2 1/8 (2-5.4 সেমি) প্রশস্ত হতে পারে।

আম গাছ

 আমের গাছ। দীর্ঘজীবী, কিছু নমুনা 300 বছরের পুরানো বলে জানা যায়। পাতা চিরসবুজ এবং ফুল হলুদ বা লালচে হয়। ফুলগুলি 10-40 সেমি দীর্ঘ লম্বা টার্মিনাল প্যানিকেলে উত্পাদিত হয়; প্রতিটি ফুল ছোট এবং সাদা বা হলুদ বা লাল রঙের ফুলের সাথে পাঁচটি পাপড়ি 5-10 মিমি দীর্ঘ এবং উপত্যকার লিলির হালকা মিষ্টি গন্ধযুক্ত।

 ফলের আকার, আকার, রঙ এবং মানের মধ্যে দুর্দান্ত পার্থক্য রয়েছে। এগুলি প্রায় গোলাকার, ডিম্বাকৃতি, ডিম্বাকৃতি, ডিম্বাকার বা কিছুটা কিডনি আকারের হতে পারে প্রায়শই শীর্ষে বিরতিতে থাকে এবং সাধারণত কম বা বেশি লম্বা হয়। এগুলির দৈর্ঘ্য 6.5 থেকে 25 সেমি থেকে কয়েক গ্রাম থেকে 2 কেজি পর্যন্ত হয়। পুরোপুরি পাকা হয়ে গেলে ত্বকটি চামড়াযুক্ত, মোমের, মসৃণ, মোটামুটি ঘন, সুগন্ধযুক্ত এবং হালকা বা গা -়-সবুজ থেকে শুরু করে হলুদ, হলুদ-কমলা, হলুদ এবং লালচে-গোলাপী বা কিছু প্রকারভেদ পরিষ্কার করে। কারও কারও কাছে "টারপেনটাইন" গন্ধ এবং স্বাদ থাকে, আবার অন্যদের প্রচুর পরিমাণে এবং আনন্দদায়ক সুগন্ধযুক্ত। মাংস ফ্যাকাশে-হলুদ থেকে গভীর কমলা পর্যন্ত।

  বিভিন্ন জাতের ম্যাঙ্গোস
   সারা বিশ্ব জুড়ে আমের প্রায় 1365 টি জাত রয়েছে। ভারতে 1000 টিরও বেশি জাতের আমের বিবরণ দেওয়া হয়েছে। সম্ভবত কিছু বিভিন্ন নামে সদৃশ, তবে কমপক্ষে কমপক্ষে 350 টি বাণিজ্যিক নার্সারিতে প্রচারিত। কয়েকটি বিখ্যাত জাত হ'ল:

  'বোম্বাই ইয়েলো' ('বোম্বাই') - উচ্চ মানের, 'মালদা' ('বোম্বাই গ্রিন'), '01 আমাদের' (পলিমেব্রায়োনিক) - ভারী ভার বহনকারী, 'পাইরি' ('পাহেরি', 'পিরি', 'পিটার', 'নাদুসালাই', 'আঙ্গুর', 'রসপুরী', (গোহা বান্ডার), 'সাফদার পাসান্দ' 'সুবর্ণরেখা' (সুন্দরী), 'ল্যাংড়া', 'রাজপুরি', 'আলমপুর বনেশন' – উচ্চমানের তবে লাজুক ধারক 'আলফোন্সো' ( 'বাদামি', 'গুন্ডু', 'অ্যাপস', 'খাদার') - উচ্চমানের, 'বাঙালোরা' ('তোতাপুরী', 'সংগ্রহ', 'কিলি-মুক্কু', সুদানের আবু সামদা) - সর্বোচ্চ মানের, 'বঙ্গপল্লি' ('বনশান', 'চাপাটাই', 'সাফেদা') - উচ্চ মানের ',' কেও 11 ',' রুমানি ',' সমরহেহিস্ট '(' চৌবা ',' চৌসা ',' খাজি ') - উচ্চমানের' ভানরাজ ',' কো 7/5 '(' হিমাউদ্দিন '´' নীলুম '), 'ফজলি' ('ফজলি মালদা') - উচ্চমানের, 'সাফদা লখনউ' 'মুলগোয়া' quality উচ্চমানের, 'নীলুম'

  বৃক্ষরোপণ ও চাষাবাদ
  জলবায়ু: আমটি প্রাকৃতিকভাবে নিরক্ষীয় অঞ্চলের 25 ° N এবং 25 ° S এর মধ্যে গ্রীষ্মমন্ডলীয় নিম্নভূমিতে এবং 3,000 ফুট (915 মিটার) উচ্চতা পর্যন্ত অভিযোজিত হয়। এটি সামান্য শীতল উচ্চতায় ডোরিয়ার্ড গাছ হিসাবে জন্মায় তবে এটি শীতল ক্ষতির জন্য উপযুক্ত। আমের জন্য সেরা জলবায়ুতে চার গ্রীষ্ম মাসে (জুন থেকে সেপ্টেম্বর) 30 থেকে 100 টি বৃষ্টিপাত হয় এবং এর পরে 8 মাস শুকনো মরসুম হয়।

  মাটি: আমের গাছ মাটির ধরণের মতো খুব বেশি বিশেষ নয়, জলের জলের জলের ভাল থাকে good সমৃদ্ধ, গভীর দোআঁশ অবশ্যই সর্বাধিক বিকাশে অবদান রাখে, তবে মাটি খুব সমৃদ্ধ এবং আর্দ্র এবং খুব ভাল নিষ্ক্রিয় হয় তবে গাছটি উদ্ভিজ্জ প্রতিক্রিয়া জানাবে তবে ফুল ও ফলজ্বলের ঘাটতি থাকবে। আম বালু, নুড়ি এবং এমনকী ওলিটিক চুনাপাথরে খুব ভাল সম্পাদন করে।

 প্রচার: আমের গাছগুলি বীজ থেকে সহজে জন্মায়। অঙ্কুরোদগম হার এবং চারাগুলির জোর যখন সর্বোচ্চ থাকে তখন ফলগুলি যে পুরোপুরি পাকা হয়, এখনও দৃ firm় হয় না। পলিয়েমব্রায়নিক আমের বীজগুলি স্থানীয় এবং আন্তর্জাতিক পছন্দসই জাতগুলির বিতরণের জন্য সবচেয়ে সুবিধাজনক। যাইহোক, উচ্চতর monoembryonic নির্বাচন পুনরুত্পাদন এবং ভাগ করার জন্য, উদ্ভিদের বর্ধন প্রয়োজন necessary ইনচারিং এবং অ্যাপ্রোচ-গ্রাফটিং ভারতে প্রচলিত। জিহ্বা, স্যাডল- এবং রুট-গ্রাফটিং (স্টুলিং) এছাড়াও সাধারণ ভারতীয় অনুশীলন।

 বামন: আমের গাছের আকার হ্রাস বাণিজ্যিক এবং বেসরকারী রোপনকারীদের জন্য সবচেয়ে পছন্দসই লক্ষ্য হবে। ভারতে, আমের গাছগুলিকে বামন করা এবং তাড়াতাড়ি ফলন করতে ডাবল-গ্রাফটিংয়ের সন্ধান পাওয়া গেছে।

 সংস্কৃতি: চারাগাছ বা গ্রাফটেড গাছ রোপণের প্রায় weeks সপ্তাহ আগে, ট্যাপ্রুটটি প্রায় 12 ইঞ্চি (30 সেমি) কেটে ফেলা উচিত। আমের গাছগুলি পার্শ্বীয় মাত্রায় পরিবর্তিত হওয়ার কারণে ব্যবধান চাষের অভ্যাস এবং মাটির ধরণের উপর নির্ভর করে এবং গাছের মধ্যে 34 থেকে 60 ফুট (10.5-18 মিটার) হতে পারে। কাছাকাছি রোপণ চূড়ান্তভাবে ফসল হ্রাস করবে। অল্প বয়স্ক গাছগুলি কমপক্ষে ২ ফুট (cm০ সেমি) গভীর এবং প্রশস্ত গর্তে প্রস্তুত এবং সমৃদ্ধ গর্তে রাখতে হবে এবং উপরের ৩/৪ অংশ কেটে ফেলতে হবে।
Powered by Blogger.