সকালের চায়ের কাপের ছবি | চায়ের পিকচার ছবি | চা খাওয়ার ছবি ডাউনলোড ফটো

সকালের চায়ের কাপের ছবি | চায়ের পিকচার ছবি |  চা খাওয়ার ছবি







সব ছবি চাগ্রাফি #chagraphy123 থেকে নেওয়া। তারা আবার অন্যদের থেকে নিচে। সুতরাং মূল ছবি যিনি বা যারা তুলছেন তারাই ছবি গুলোর মূল মালিক। ক্রেডিট তাদের। 




















ভালো কথা, অনেক ছবিতে মূল চিত্রগ্রাহকের নাম আছে। ভালোই হইছে। 






























চা এর আবিস্কারঃ 
হাজার হাজার বছর আগে চিনে চা আবিষ্কার হয়েছিল। কিংবদন্তি অনুসারে, পানীয়টি দুর্ঘটনাক্রমে আবিষ্কার করা হয়েছিল যখন একটি নির্দিষ্ট গাছের ঝোপ থেকে পাতাগুলি ফুটন্ত পানিতে পড়ে যাচ্ছিল সম্রাট তার তৃষ্ণা নিবারণ করার জন্য।

ভেষজবিদ হওয়ার কারণে সম্রাট এই দুর্ঘটনাজনিত মিশ্রণে আগ্রহী হয়েছিলেন এবং তিনি এতো উপভোগ করেছিলেন যে শেষ পর্যন্ত চা খাওয়ার ধারণার জন্ম হয়েছিল। 


সব চা ই একই প্রকার গাছ থেকে আসে।
যদিও আজ বিভিন্ন ধরণের চা জানা যায়, সত্য সত্য তারা সবাই একই জাতের গাছ থেকে এসেছে। এটি কালো, ওলং, সাদা বা সবুজ চা, তারা সবাই ক্যামেলিয়া সিনেনেসিস নামে পরিচিত একটি উদ্ভিদ থেকে আসে। এর মধ্যে পার্থক্য হ'ল পাতা কাটার পরে প্রক্রিয়াজাতকরণ।

আপনার যা জানা দরকার তা হ'ল সমস্ত চা পাতা আবহাওয়া, ঘূর্ণায়মান এবং উত্তপ্তকরণের মাধ্যমে প্রক্রিয়াজাত করা হয়। পদক্ষেপ অনুসারে বা চা পাতা প্যাকেজ হওয়ার আগে নেওয়া প্রতিটি পদক্ষেপের সময়ের উপর নির্ভর করে এই পানীয়ের বিভিন্ন ধরণের তৈরি করা হয়।


৩. চায়ের সর্বাধিক ব্যয়বহুল কাপ
 সবচেয়ে ব্যয়বহুল চা হ'ল সাধারণত বিরল চীনা প্রজাতি যা টাইগুয়ানিন হিসাবে পরিচিত। টিগ্যুয়ানিন হ'ল এক ধরণের ওলং চা যা আপনার প্রতি পাউন্ডের জন্য 1,500 ডলার ব্যয় করতে পারে। এই চা সম্পর্কে সর্বোত্তম জিনিসটি হ'ল এর স্বাদ উপভোগ করার সময় আপনি এর পাতাগুলি সাত বার পর্যন্ত বানাতে পারেন 



৪. গ্রীন টি একটি সুপারফুড কনসাইডার্ড
বাহ্যিক নিরাময়ের বৈশিষ্ট্যগুলি ছাড়াও, এই ধরণের চাটিকে একটি সুপারফুড হিসাবেও বিবেচনা করা হয়। 'সুপারফুড' শব্দটি এখানে এমন কোনও ধরণের খাবার বা পানীয়ের সাথে উল্লেখ করা হয় যাতে পুষ্টিগুলি থাকে যা একভাবে বা অন্যভাবে আপনার দেহের উপকার করে।

চায়ের উপকারী বৈশিষ্ট্য ইতিহাসের সূচনালগ্ন থেকে এই তারিখ পর্যন্ত জানা যায়। এটি বিশ্বাস করা হয় যে গ্রিন টি গলা ব্যথা প্রশমিত করতে, হৃদরোগের ঝুঁকি হ্রাস এবং রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।

গ্রিন টিতে পাওয়া অনেকগুলি যৌগ তার নিরাময়ের সুবিধার জন্য এতটা অবদান রাখে। ক্যাটাচিনস এবং ফ্ল্যাভোনয়েডের মতো যৌগগুলি অ্যান্টিভাইরাল, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিক্যান্সার এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য সরবরাহ করে। এছাড়াও গ্রিন টি ওজন হ্রাস, হতাশাকে হ্রাস এবং দাঁতের ক্ষয় রোধে সহায়তা করে।


৫. রেকর্ড-BREAKING ড্রিংক
চা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও প্রবেশ করেছে। এখন পর্যন্ত রেকর্ড করা বৃহত্তম টিবাগের ওজন 550 পাউন্ডেরও বেশি ছিল, যার পরিমাপ 9.8x13 ফুট এবং 100,000 কাপেরও বেশি চা তৈরি করা যেতে পারে।

এই রেকর্ডটি ২০১৪ সালে সৌদি আরবের কিংডমের রাবে চায়ের মালিক এবং প্রতিষ্ঠাতা আহমেদ মোহাম্মদ সালেহ বাশেন অ্যান্ড কোম্পানি অর্জন করেছিল। অন্যান্য রেকর্ডে সবচেয়ে বড় কাপ রয়েছে যা 10x8 ফুট পরিমাপ করে এবং সর্বাধিক কাপ-মেড-ইন-ওন - আমাদের 12 টির একটি দল দ্বারা তৈরি 1,848 কাপ নিয়ে গঠিত

Powered by Blogger.