কোরআনের আয়াতের বাণী ছবি - ইসলামের উপদেশ বাণী সমূহ ছবি বাংলা [১৪০+ টির বেশি HQ ছবি]

কোরআনের বাণী ছবি - ইসলামের উপদেশ বাণী সমূহ  ছবি বাংলা | ইসলামিক বাংলা লেখা ছবি ডাউনলোড HD




ইসলামিক ছবি বাংলা






















হে করোনা ভাইরাস, দয়া করে আমাদের ফিলিস্তিনে এসো না।
তোমার কারণে পুরো পৃথিবী লকডাউন হয়ে আছে। নিজের শহরে কেউ চলাফেরা করতে পারছে না। খাদ্যসংকটে পড়েছে অনেকে, ত্রানের জন্য দাঁড়িয়ে আছে লাইনে।
জানে না কে কখন আক্রান্ত হবে, কখন তোমার বিষাক্ত থাবা তার মৃত্যুর কারণ হবে।
আমরাও যুগ যুগ ধরে এমন ভাইরাসে আক্রান্ত, যে ভাইরাস দেখা যায়। নিজের শহরে চলাফেরা করতে পারি না, লকডাউনে আছি যুগ ধরে। আমাদের ত্রানের জন্য দাঁড়াতে হয় ঘন্টার পর ঘন্টা। আমাদের এয়ারপোর্ট ওরা মাটিতে মিশিয়ে জঞ্জালে পরিণত করেছে।
আমরা জানি না, কখন এবং কোন সময় বোমার আঘাতে আমাদের মৃত্যু হবে। সন্তান মায়ের কোলে, শিশু স্কুল, কেউ বাসায় প্রতিনিয়ত বোমার আঘাতে মারা যাচ্ছে। এই বিষাক্ত ইসরায়েলী ভাইরাস প্রতিনিয়ত আঘাত হানে। আমাদের যুগ যুগ ধরে আক্রান্ত করে আসছে!
পুরো পৃথিবী আর সেই ভাইরাসের কিছুটা নমুনা আস্বাদন করছে।
তুমি এসো না,এই দৃশ্যমান ঈসরায়েলী ভাইরাসের মতো!
ইতি
ফিলিস্তিন 🇵🇸

- Tawakkul Page




আরো দেখতে পারেনঃ



কোরআনের আয়াতের ছবি - ইসলামিক ইমেজ














কোরআনের বাণী ছবি - কোরআনের পিকচার













মহান আল্লাহর বাণী ছবি







আল্লাহর বাণী ছবি





ইসলামের, কুরআনের বাণী সমূহ














কুরআনের আয়াত ছবি













কোরআনের বাণী ছবি বাংলা 

























 ইসলামের উপদেশ বাণী সমূহ  ছবি বাংলা


ইসলামিক বাণী ছবি




















ইসলামিক উপদেশ বাণী






ইসলামিক ইমেজ






















গান শুনে কখনো ডিপ্রেশন দূর করতে পারবেন না। এটা আপনি আজ হোক কাল হোক, নিজেই বুঝবেন ইনশাআল্লাহ্। সমুদ্রের পানি দিয়ে কখনো তৃষ্ণা নিবারণ করা যায়? সমুদ্রের পানি লবণাক্ত—এটি পান করলে তৃষ্ণা আরো বাড়ে। গানের ব্যাপারটিও এমন। গান, মিউজিক, বাদ্য এগুলো আল্লাহর স্মরণ থেকে মানুষকে উদাসীন করে রাখে—অনেকটা মাদকের ন্যায়। মদ বা নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করার পর খানিকটা সময় ব্যক্তি অনেকটা সেন্সলেস থাকে, ফলে সে সময়টা তার কাছে কিছুই মনে হয় না। এরপর সেই ঘোর কেটে গেলে আবার আগের মত হয়ে যায়। গানের ব্যাপারটিও অনেকটা এমন—গান শোনার সময়টি একটা ঘোরের মধ্যে কেটে যায়। কিন্তু এটি মনের মাঝে শূন্যতা, উদাসীনতা, উন্নাসিকতা, জড়তা ও স্মৃতিকাতরতা তৈরি করে। 
.
নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাদ্যের আওয়াজ শুনলে কানে আঙুল ঢুকিয়ে রাখতেন। গান জিনিসটাকে আমরা যতই নিরীহ (কম গুনাহ) মনে করি-না-কেনো, এটি আল্লাহ্ ও তাঁর হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দৃষ্টিতে গুরুতর পাপ। আল্লাহ্ এবং পরকালে বিশ্বাসী মুমিনদের উচিত নয়, নিজের পছন্দ-অপছন্দের কথা চিন্তা করা, বরং সে তো ইসলামকে গ্রহণ করার দ্বারা আল্লাহর কাছে বিক্রি হয়ে যায়। তখন, আল্লাহর চাওয়াই তার চাওয়ায় পরিণত হয়। 
.
শায়খুল ইসলাম ইমাম ইবনু তাইমিয়্যাহ্ রাহিমাহুল্লাহ বলেন, ‘‘গান হচ্ছে অন্তরের মদ।’’ [মাজমু‘উ ফাতাওয়া: ১০/৪১৭]
.
তাঁরই সুযোগ্য ছাত্র হাফিয ইবনুল কায়্যিম রাহিমাহুল্লাহ্ বলেন, ‘‘কোনো বান্দার অন্তরে কোনো অবস্থাতেই গানের মহব্বত এবং কোরআনের মহব্বত একত্র হতে পারে না।’’ [ইগাসাতুল লাহফান]
.
আবদুল্লাহ্ ইবনে মাসউদ (রা.) বলেন, ‘‘গান অন্তরে মুনাফেকি সৃষ্টি করে।’’ (সনদ সহিহ)
.
বিকল্প কী?
---------------
ইসলামি নাশিদ (সঙ্গীত) শুনুন। তবে, সেটাও সতর্কতার সাথে। কারণ মোটেও মিউজিক ইউজ করে না, এমন নাশিদশিল্পী এই সময়ে বিরল। Vocals only দেখে ধোঁকায় পড়বেন না। এমনকি বর্তমানে কুরআনুল কারিমের তিলাওয়াতেও মানুষ বিভিন্ন ইফেক্ট এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করছে। এগুলো খুব সূক্ষ্মভাবে হচ্ছে। বিশেষত যেসব তিলাওয়াত স্টুডিওতে রেকর্ডিং করা হয়, সেগুলো নিরাপদ নয়। যাচাই করে শুনবেন। সাদামাটা তিলাওয়াতগুলো শুনবেন, যেগুলোতে ব্যাকগ্রাউন্ডে ইফেক্ট নাই। হারামাইন তথা পবিত্র কা’বা ও মাসজিদে নববির ইমামদের তিলাওয়াত শুনুন। এমন আরো অনেকেই আছেন। মোটকথা, যেসব তিলাওয়াতের ব্যাকগ্রাউন্ডে ইফেক্ট নেই, সেগুলো শুনুন।
.
দেখবেন, এই সময়ে অনেকেই মিউজিকের পক্ষে ইনিয়ে-বিনিয়ে কথা বলেন, ‘দফ’ ব্যবহারের বৈধতাকে জেনারালাইয করে মিউজিককেও জায়েয বলতে চায়। তাদের থেকে সতর্ক থাকুন। রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ১৫০০ বছর আগেই আমাদের এমন লোকদের ব্যাপারে সতর্ক করে গেছেন। তিনি বলেন, “আমার উম্মাতের মাঝে এমন কিছু লোক আসবে, যারা ব্যভিচার, পশম, মদ ও বাদ্য-যন্ত্রকে হালাল করে নিবে।” [সহিহ বুখারি: ৫৫৯০]
.
#Tasbeeh


Powered by Blogger.