বাঘের ছবি | বাঘের ছবি ডাউনলোড ও চিতা, ওল বাঘের ছবি এবং বিস্তারিত

বাঘের ছবি | চিতা, ওল বাঘের ছবি ডাউনলোড এবং বাঘের গল্প  বিস্তারিত 

বাঘ (Panthera tigris) বড় বিড়াল জাতের অন্তর্ভুক্ত একটি স্তন্যপায়ী প্রাণী। সিংহ, চিতাবাঘ ও জাগুয়ারের সঙ্গে প্যানথেরা গণের চারটি বিশালাকার সদস্যের মধ্যে এটি একটি। এটি ফেলিডি পরিবারের অন্তর্ভুক্ত সবচেয়ে বড় প্রাণী। বাঘ ভারত ও বাংলাদেশের জাতীয় পশু। পূর্ব ও দক্ষিণ এশিয়ার অনেক এলাকায় একে দেখা যায়। 'অ্যানিম্যাল প্ল্যানেট' চ্যানেলের সমীক্ষা অনুযায়ী বাঘ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রাণী বাঘের ছবি ডাউনলোড। 
- Wiki
বাঘের ছবি | বাঘের ছবি ডাউনলোড ও চিতা, ওল বাঘের ছবি এবং বিস্তারিত



বাঘের ছবি HD 


বাঘের ছবি | চিতা, ওল বাঘের ছবি ডাউনলোড এবং বাঘের গল্প  বিস্তারিত

বৃষ্টির ছবি - এখানে ছবি দেখুন 

বাঘের ছবি HD
বাঘের ছবি HD


বাঘের ছবি HD

বাঘের ছবি HD

আরো পড়ুন  → কীভাবে স্তন যোনী দেখে ভার্জিন মেয়ে চিনবেন ? 

বাঘের ছবি


বাঘের ছবি ডাউনলোড Free 2020

বাঘের ছবি ডাউনলোড Free 2020

বাঘের ছবি ডাউনলোড Free 2020

বাঘের ছবি ডাউনলোড Free 2020


বাঘের ছবি ডাউনলোড Free 2020

বাঘের ছবি ডাউনলোড Free 2020


সাদা বাঘের ছবি 


সাদা বাঘের ছবি

সাদা বাঘের ছবি

সাদা বাঘের ছবি






চিতা বাঘের ছবি


ওল বাঘের ছবি



টাইগার্স বা  প্যানথেরা টাইগ্রিস ) (নামেও বাঘ বা ডোরাকাটা একটি প্যাক )  পশুদের বৃহত্তম প্রজাতি বড় বিড়াল " এ মহাজাতি প্যানথেরা , এবং পরিবারের একজন সদস্য Felidae । 

 টাইগার থেকে আসছে এশিয়া পূর্ব ও দক্ষিণ পশু এক ধরনের শিকারী এবং মাংসাশী । বড় বাঘের উপ-প্রজাতিগুলি ৩.৩ মিটার (১১ ফুট) লম্বা হতে পারে এবং 300 পাউন্ড (660 পাউন্ড) ওজন করতে পারে। 

এর মহিমা এবং কমনীয়তা ছাড়াও, বাঘের সর্বাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হ'ল তার গা  উল্লম্ব স্ট্রাইপ প্যাটার্ন যা ধূসর বা লালচে নীল রঙের আবরণ।

টাইগার তার রয়েছে খুব সহজ নতুন পরিবেশে মানিয়ে নিতে, এর আছে তৈগা করার সাইবেরিয়ার, চরাও জলা জন্য উন্মুক্ত ম্যানগ্রোভ গ্রীষ্মমন্ডলীয় প্রমুখ। বাঘ একটি প্রাণী যা সাধারণত একা থাকতে এবং ঘরোয়াভাবে আচরণ করতে পছন্দ করে এবং প্রায়শই তার শিকারের চাহিদা মেটানোর জন্য আবাসনের একটি বৃহত অঞ্চল প্রয়োজন।

 এবং যেহেতু এগুলি সহজেই বিশ্বের সর্বাধিক ঘন জনবহুল অঞ্চলে পাওয়া যায়, এগুলি প্রায়শই বাঘ এবং মানুষের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করে। নয়টি আধুনিক বাঘের উপ-প্রজাতির মধ্যে তিনটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে এবং বাকী ছয়টি বিপন্ন হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে । বাঘের প্রধান কারণগুলি বিপন্নআবাস ধ্বংস এবং খণ্ডন , পাশাপাশি শিকারের ক্রিয়াকলাপ ।

 টাইগারদের যারা এলাকায়-একটি এলাকা দখল করে মেসোপটেমিয়া এবং ককেশাস থেকে দক্ষিণ এশিয়ার এবং ইস্ট , আমূল হ্রাস করা হয়েছে। যদিও সমস্ত বিদ্যমান প্রজাতি আইন দ্বারা সুরক্ষিত, শিকার, বাসস্থান ধ্বংস এবং প্রজনন হতাশা একটি হুমকি হিসাবে রয়ে গেছে।


যা-ই হোক না কেন, বাঘটি বিশ্বের অন্যতম বিখ্যাত ক্যারিশম্যাটিক মেগাফুনা রয়ে গেছে । টাইগার গুরুত্বপূর্ণ ভূমিকা অভিনয় করেছেন পুরাণ এবং লোকাচারবিদ্যা ছাড়াও, এখনও আধুনিক চলচ্চিত্র ও সাহিত্যে একটা জায়গা আছে। 

টাইগারদের প্রদর্শিত পতাকা এবং এর কুলচিহ্ন , রাষ্ট্র হিসেবে মাসকট , ক্রীড়া এবং সহ বিভিন্ন এশিয়ার দেশগুলোর জাতীয় পশু মাল্যাশিয়া ।
বাঘের ছবি | বাঘের ছবি ডাউনলোড ও চিতা, ওল বাঘের ছবি এবং বিস্তারিত বাঘের ছবি | বাঘের ছবি ডাউনলোড ও চিতা, ওল বাঘের ছবি এবং বিস্তারিত Reviewed by Dr.Mira Hasan on February 02, 2020 Rating: 5
Powered by Blogger.