হাতের উলটা পিঠের মেহেদি ডিজাইন আইডিয়া

অনলাইনে মেহেদি ডিজাইন লিখে সার্চ করলে যেসব ছবি পাওয়া যায় তার বেশির ভাগই হাতের সামনের দিকের ছবি। কিন্তু হাতের উল্টা পিঠেও যে মেহেদি দেয় এবং তারও ডিজাইন আছে তা অনেকে হইতো জানে না।

আজকে আমি এই পোস্টে হাতের বিপরীত পাশে দেওয়ার জন্য অসাধারন কিছু মেহেদী ডিজাইনের ছবি আপলোড দিচ্ছি। এই পোস্টে আপনি পেয়ে যাবেন

  1. এরাবিক স্টাইল মেহেদী ডিজাইন
  2. পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন পিক
  3. ইন্ডীয়ান এবং নরমাল স্টাইল ছবি

মেহেদি ডিজাইন আইডিয়া ২০২৩

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

মেহেদি ডিজাইন আইডিয়া 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 

পাকিস্তানি স্টাইল মেহেদি ডিজাইন 





একটি সুন্দরী মেয়ের মেহেন্দি ফ্লান্ট করার একটি স্ন্যাপশট একটি সংগ্রহের সবচেয়ে সুন্দর ফটোগুলির মধ্যে একটি। যাইহোক, যেহেতু মেহেন্দি বিবাহের সময় এত বিস্তৃত, তাই সজ্জার সমুদ্রের মধ্যে কনেকে আলাদা করার জন্য একটি স্বতন্ত্র নকশা অপরিহার্য। সব পরে, এটি নববধূ জন্য একটি গুরুত্বপূর্ণ এবং অবিস্মরণীয় দিন; ফলস্বরূপ, তাকে সেরা দেখতে একটি প্রতিযোগিতামূলক মনোভাব প্রয়োজন।


আমরা বিভিন্ন আকার এবং প্যাটার্নে নতুন এবং সবচেয়ে ফ্যাশনেবল ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইনগুলি এখানে শো করছি। এই ডিজাইনগুলি আপনাকে আলাদা করে তুলতে সহজ তবে চমত্কার। আসুন দ্রুত বিভিন্ন মেহেন্দি ডিজাইন চেক করি এবং আপনাকে সবচেয়ে মুগ্ধ করে এমন একটি বেছে নিন।

আপনি উত্সব থেকে শুরু করে প্রয়োজনীয় পারিবারিক অনুষ্ঠান পর্যন্ত যে কোনো বিশেষ ইভেন্টের জন্য এই জমকালো ব্যাকহ্যান্ড মেহেদি ডিজাইনগুলি চেষ্টা করতে পারেন। 


একটি আরবি প্যাটার্ন বেছে নেওয়া আপনার মেহেন্দিতে নতুন জীবন শ্বাস নিতে পারে। আপনার হাতের পিছনে, তির্যকভাবে সাজানো চমৎকার ফুলের নকশা একটি আকর্ষণীয় লুক দেয়। এই নকশা সব অনুষ্ঠান জন্য উপযুক্ত.


গহনা মেহেন্দি ডিজাইন
মেহেন্দি শিল্পীরা গহনার প্যাটার্ন পছন্দ করেন, যার জনপ্রিয়তা বাড়ছে। আপনি নিয়মিত মহিলাদের গহনা অনুকরণ করে আপনার পছন্দের উপর নির্ভর করে জটিল বা সাধারণ ডিজাইন বেছে নিতে পারেন। এই প্যাটার্নগুলি ব্যাকহ্যান্ডের জন্য উপযুক্ত।


ভারতীয় ব্যাকহ্যান্ড মেহেদি ডিজাইন
এটি আরেকটি চমত্কার ব্যাকহ্যান্ড মেহেদি প্যাটার্ন যা আরবি এবং ভারতীয় মোটিফের কমনীয়তাকে চমৎকারভাবে মিক্স করে। এই ডিজাইনের সূক্ষ্ম জটিলতাগুলি চমত্কার এবং আপনার আঙুল ছাড়া আপনার হাতের বেশিরভাগ অংশই ঢেকে রাখে। এই প্যাটার্নটি আপনার হাতের পিছনে সুন্দর বলে মনে হচ্ছে।

20+ ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইন আপনাকে আলাদা করে তুলতে 20+ ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইন আপনাকে আলাদা করে তুলতে

ব্যাকহ্যান্ড ফ্লোরাল মেহেদি ডিজাইন
ফুলের নকশা বহু দশক ধরে মেহেদি প্যাটার্নের একটি অবিচ্ছেদ্য বৈশিষ্ট্য এবং এই নকশাটি আরবি মোটিফের মতো। আপনার হাতের পিছনে বিশাল ফুলগুলির একটি গাঢ় বাইরের প্রান্ত এবং একটি কেন্দ্র সূক্ষ্ম রেখার সমন্বয়ে গঠিত। এই মৌলিক নকশা কোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত।



সহজ আরবি মেহেন্দি ডেসিংস
ফুলের থিম এবং গহনার প্যাটার্নের সমন্বয় আরবি ব্যাকহ্যান্ড মেহেদি ডিজাইনকে আলাদা করে। এই জটিল, অলঙ্কৃত নিদর্শনগুলি নববধূদের হাত এবং পায়ে স্থাপন করা হয়। এই সূক্ষ্ম প্যাটার্নটি আপনার হাতের পিছনে তৈরি হতে কিছুটা সময় লাগতে পারে, তবে এটি পরা অবস্থায় অনেক সুন্দর দেখায়।


পাকিস্তানি মেহেন্দি ডিজাইন
আপনি যদি এই ধরনের ডিজাইন পছন্দ করেন, তাহলে আপনি পাকিস্তানি মেহেদি ডিজাইনের মতো জটিল প্যাটার্ন এবং শৈলী যোগ করতে পারেন। এই প্যাটার্ন, অন্য অনেকের থেকে ভিন্ন, আপনার আঙ্গুলগুলিকে জটিল এবং স্বতন্ত্র মোটিফ দিয়ে মোড়ানো। এই মেহেন্দি প্যাটার্নটি হাতের পিছনে একটি পুরু ব্যান্ড বসানোর দ্বারা আরও আলাদা করা হয়।


সাধারণ ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইন
এই প্যাটার্নটি আদর্শ যদি আপনি আপনার হাতের পিছনের জন্য একটি সহজ কিন্তু আকর্ষণীয় নকশা খুঁজেন। পুরো ডিজাইনটি উল্লম্ব লাইন এবং বিন্দু নিয়ে গঠিত। ছোট আঙুলটি ক্রসক্রসিং রেখা দিয়ে সজ্জিত, অন্যদিকে তর্জনীটি সূক্ষ্ম বৃত্তাকার নকশায় সজ্জিত, অন্য আঙ্গুলগুলি খালি রেখে। এটি নকশাটিকে স্বতন্ত্র এবং লক্ষণীয় করে তোলে।


আপনি যদি জটিল এবং জটিল ভারতীয়-শৈলী মেহেন্দি মোটিফগুলিকে সংহত করতে চান তবে এই ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইনটি আদর্শ হবে। যেহেতু হাতের চারপাশে পরিষ্কার স্থান রয়েছে, তাই এই নকশাটি হাতের কেন্দ্রীয় অক্ষ এবং আঙ্গুলগুলিকে উত্তোলন করে। আপনি রঙিন নেইলপলিশ ব্যবহার করে এটি আরও উন্নত করতে পারেন।

হ্যান্ড ফুল ব্যাকহ্যান্ড মেহেদি ডিজাইন
এই নকশাটি তাদের জন্য আদর্শ যারা তাদের হাতের পিছনে কোনও জায়গা রাখতে পছন্দ করেন না। এটিতে বিভিন্ন ধরণের ডিজাইন রয়েছে যা আপনার হাতের তালুকে সম্পূর্ণরূপে ঢেকে রাখে এবং একটি গোলকধাঁধার চেহারা দেয়। আপনি আপনার নখগুলিকে অপরিশোধিত রাখতে পারেন এবং সেগুলিকে একটি উজ্জ্বল রঙ দিয়ে আঁকতে পারেন।


ফিঙ্গার ব্যাকহ্যান্ড মেহেদি  ডিজাইন
আপনি যদি ভারতীয় প্রভাবের সাথে আরবি মেহেদি ডিজাইন পছন্দ করেন তবে আপনি দ্বিধা ছাড়াই এই প্যাটার্নটি বেছে নিতে পারেন। এই নকশাটি মৌলিক কিন্তু মার্জিত, এটি যারা সরলতা পছন্দ করে তাদের জন্য এটি একটি চমৎকার বিকল্প তৈরি করে। আপনি একটি অনন্য নখের রঙ যোগ করে ডিজাইনটিকে আরও বাড়িয়ে তুলতে পারেন।

গহনা-অনুপ্রাণিত মেহেদি ডিজাইন
এটি গহনা-অনুপ্রাণিত মেহেদি ডিজাইনের আরেকটি উদাহরণ যা মেহেদি শিল্পীরা পছন্দ করে। যেহেতু তারা আসল গহনার সৌন্দর্য প্রকাশ করে, তাই এই নিদর্শনগুলি হাতের পিছনের জন্য আদর্শভাবে উপযুক্ত। ব্রেসলেট এবং রিং সংযোগটি নান্দনিকভাবে আনন্দদায়ক এবং খাঁটি গহনার জন্য পাস হতে পারে।


সরল মেহেন্দি ডিজাইন চমত্কার এবং সহজ। ছোট ফুল এবং সূক্ষ্ম অলঙ্করণের কারণে মেহেন্দির প্যাটার্নটি সুন্দর। পাতা ও ফুলের আকৃতির নকশার সাথে আবির্ভূত ব্যাক-হ্যান্ড মেহেন্দি ডিজাইনের এই অনন্য রূপটি অসাধারণ।

গাঢ় মেহেদি ডিজাইন
ডার্ক মেহেদি লাগাতে পাড় বাড়ানো এবং আকৃতি সম্পূর্ণ করা সাধারণ। হাতের তালু এবং পিছনের মেহেদির নকশা প্রায় একই রকম। নিদর্শনগুলির মধ্যে পর্যাপ্ত স্থান রয়েছে, তাদের একটি খুব সুশৃঙ্খল চেহারা দেয়।

এই প্যাটার্নটি সেরা মেহেদি ডিজাইনগুলির মধ্যে একটি যা হাতকে একটি অবিশ্বাস্য চেহারা দেয়। মেহেন্দির থিমটি প্রচলিত হবে, ছোট ফুল এবং পাতার প্যাটার্নের সমন্বয়ে পুঁতির চেইন ডিজাইন দ্বারা বিভক্ত, রূপরেখাটিকে উত্তেজনাপূর্ণ এবং স্বতন্ত্র করে তোলে।

আপনার প্রিয় মেহেদি ডিজাইন
সুতরাং, এগুলি হল কয়েকটি এখনও চমত্কার ব্যাকহ্যান্ড মেহেন্দি ডিজাইন৷ কোনটি আপনার প্রিয়, নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান।
Powered by Blogger.