বাংলাদেশের পাহাড়ের ছবি ডাউনলোড HD : পাহাড় ঝর্না জঙ্গলের ফটো

বাংলাদেশের পাহাড়ের ছবি ডাউনলোড করবো ও তালিকা এবং বাংলাদেশের বৃহত্তম উচ্চতম  পাহাড় কেওক্রাডং

  1. বাংলাদেশের পাহাড়ের ছবি
  2. পাহাড়ি ঝরনা ছবি ডাউনলোড
  3. বাংলাদেশের বৃহত্তম  পাহাড়ের তালিকা
  4.  গারো পাহাড় 
  5. কেওক্রাডং পাহাড় 
এই পোস্ট টা মূলত বাংলাদেশের বিভিন্ন পাহাড়, ছবি ডাউনলোড আর সংক্ষিপ্ত বিবরণ ভিত্তিক। আমার চেষ্টা হচ্ছে একটা পোস্ট পড়েই যাতে আপনি বাংলাদেশের মোটামোটি সব বড় পাহাড়ের পিকচার দেখতে পান সাথে সেসব পাহাড় নিয়ে কিছু তথ্য ও।  

গারো পাহাড় এর ছবি 


তাজিংডং পাহাড় ঃ বাংলাদেশের উচ্চতম পাহাড় কোনটি  



বাংলাদেশের চিম্বুক পাহাড় এর পিক 




সাজেক পাহাড় এর ছবি ফটো ডাউনলোড


বাংলাদেশের পাহাড়ের ছবি, চন্দ্রনাথ পাহাড়


বান্দরবন পাহাড় এর ছবি Download

  • বাংলাদেশের পাহাড়ের তালিকা
  •   বাংলাদেশের পাহাড় সমূহ 
  •  বিশ্বের সবচেয়ে উঁচু পাহাড় কোথায় অবস্থিত?
  •  পাহাড় পর্বতের ছবি 
  •  বাংলাদেশের গারো পাহাড় কোথায় অবস্থিত  
  • কেওক্রাডং

পাহাড়ে উঠার বা হাইকিং করার কিছু টিপস 


1. ছোট শুরু করুন এবং আপনার ফিটনেস স্তরের জন্য সঠিক ট্রেল চয়ন করুন।
আপনি সাধারণত কোনও স্তর বা প্রশস্ত পৃষ্ঠে হাঁটতে পারবেন এমন দূরত্বের চেয়ে খানিকটা ছোট ভাড়া বেছে নিন। ট্রেল বাড়ানোর জন্য প্রয়োজনীয় সময়টি অনুমান করতে, প্রতি ঘন্টা 2 মাইল গতিবেগ নির্ধারণ করুন। এরপরে, উচ্চতা পরিবর্তনগুলি পর্যালোচনা করুন এবং প্রতি 1000 ফুট লাভের জন্য আপনার আনুমানিক পর্বতারোহণের সময়টিতে এক ঘন্টা যুক্ত করুন। আপনি একবার বা দু'বার বাইরে বেরিয়ে আসার পরে, কী দূরত্ব এবং উচ্চতা পরিবর্তনগুলি আপনার পক্ষে ভাল কাজ করে তা আপনার বুঝতে হবে।

২. ট্রেইলের সাথে নিজেকে পরিচিত করুন।
একবার আপনি কোনও ট্রেইলটি নির্বাচন করলে, অঞ্চলটির একটি মানচিত্র পাবেন এবং প্রতিবেদন এবং ডেটা পর্যালোচনা করুন। কিছু দুর্দান্ত অনলাইন সংস্থান উপলব্ধ। ট্রেইলটি কোনও লুপ কিনা, বা আপনাকে যদি একটি দ্বিতীয় গাড়ি ব্যাকট্র্যাক করতে বা স্পট করতে হয় তা সন্ধান করুন। যে কোনও ছেদাগুলি ট্রেলগুলি নোট করুন যেখানে আপনি সম্ভাব্যভাবে কোনও ভুল পাল্টাতে পারেন। আমি দেখতে একটি ভাল মধ্যাহ্নভোজ যেমন যেমন একটি লেক বা চূড়া দেখার সন্ধান করতে চাই।

3. আবহাওয়া পরীক্ষা করুন।
আপনার ভাড়া বাড়ানো এবং কয়েক ঘন্টা আগে আবার আবহাওয়া পরীক্ষা করুন। এটি আপনাকে কীভাবে পোশাক পরতে হবে এবং কী প্যাক করবে সে সম্পর্কে মূল্যবান তথ্য দেবে। আবহাওয়াটি ভয়াবহ হওয়ার পূর্বাভাস থাকলে, এটি আপনাকে লেজটিতে বিস্মিত হওয়ার পরিবর্তে পরিকল্পনা পরিবর্তন করার সুযোগ দেয়।

নতুনদের জন্য হাইকিং: 10 প্রয়োজনীয় টিপস

৪. আপনি কোথায় থাকবেন তা কাউকে বলুন।
এটি গুরুত্বপূর্ণ যে, ভাড়া বাড়ানোর কেউ এই ভ্রমণপথটি জানেন এবং কোন সময় উদ্বেগ প্রকাশ করবেন এবং সাহায্যের জন্য ডাকবেন। দ্রষ্টব্য আমি বলিনি, "আপনি যখন কাজ শেষ করবেন বলে আশা করেন তখনই।" "উদ্বেগের সময়" আপনার পরিকল্পনার সমাপ্তির চেয়ে কয়েক ঘন্টা পরে ধীরে চলাচল, আশ্চর্যজনক মতামত, বা সম্ভবত একটি ঘাড়ে গোড়ালি হতে পারে যা বিলম্বের কারণ হতে পারে।

আরেকটি বিকল্প হ'ল এসপিওটি ট্র্যাকারের মতো জরুরি ডিভাইস বহন করা, যা আপনাকে উপগ্রহের মাধ্যমে জরুরি সহায়তা ডেকে আনতে সহায়তা করে। একটি সতর্কতা, এসপটের মতো ডিভাইসগুলি আপনার নিজের ব্যক্তিগত সুরক্ষার জন্য দায়বদ্ধ হওয়ার বাহানা নয় - এগুলি ব্যাকআপ a

5. 10 প্রয়োজনীয় প্যাক করুন।
10 টি প্রয়োজনীয় জিনিসগুলি ধীরে ধীরে আইটেমের তালিকা থেকে সিস্টেমের তালিকায় স্থানান্তরিত হয়েছে। রাতারাতি কোনও সম্ভাবনার মুখোমুখি হওয়া সহ, আপনি বাইরের ঘরে সুরক্ষিত থাকার জন্য আপনার এই সিস্টেমগুলি প্যাক করা উচিত। আপনার বাড়ানোর দৈর্ঘ্য এবং দূরত্বের উপর নির্ভর করে প্রতিটি সিস্টেম প্রসারিত বা হ্রাস করুন। উদাহরণস্বরূপ, পরিষেবাগুলির নিকটবর্তী গ্রীষ্মের একটি ছোট্ট বাড়ির উপর, একটি কমপ্যাক্ট জরুরী কম্বলটি ভাল হওয়া উচিত। যাইহোক, একটি প্রত্যন্ত শীতকালীন ভাড়া আরও কিছু বিস্তৃত প্রয়োজন। এখানে 10 টি প্রয়োজনীয় সিস্টেম রয়েছে:

দশটি প্রয়োজনীয় সিস্টেম

নেভিগেশন (মানচিত্র এবং কম্পাস)
সূর্য সুরক্ষা (সানগ্লাস এবং সানস্ক্রিন)
নিরোধক (অতিরিক্ত পোশাক)
আলোকসজ্জা (হেডল্যাম্প / ফ্ল্যাশলাইট)
প্রাথমিক চিকিৎসা সরবরাহ
আগুন (জলরোধী ম্যাচ / লাইটার / মোমবাতি)
কিট এবং সরঞ্জামগুলি মেরামত করুন
পুষ্টি (অতিরিক্ত খাদ্য)
হাইড্রেশন (অতিরিক্ত জল)
জরুরী আশ্রয় (তাঁবু / প্লাস্টিকের নল তাঁবু / আবর্জনা ব্যাগ)
Powered by Blogger.