কাকের ছবি পিকচার ডাউনলোড : kaker Pic Download

কাকের ছবি ডাউনলোড ঃ কালো পাখির পিক ডাউনলোড 



বড় ভাই বোন কাক তাদের মা বাবাকে ছোট সন্তান অর্থাৎ তাদের ভাই বোনদের কে বড় হতে সাহায্য করতে পারে। অনেকটা মানুষের মত। বড় সন্তান তার মা বাবার ছোট সন্তান কে দেখা শুনা করে।


শিউর না তবে নেটে পেলাম কাক মারা গেলে অন্য কাকরা ঐ মৃত কাকের শেষকৃত্ত পালন করে। 
 

কাকের জন্য জাপানে বিদ্যুৎ ব্ল্যাক আউট হয়েছিলো। ২০০৬ থেকে ২০০৮ এই দুই বছরে কাক জাপান থেকে ১৪০০ ের বেশি ফাইবার অপ্টিক নিয়ে গেছিলো। এগুলো ওরা বাসা বানাতে ইউজ করে!
জাপান এই সমস্যা দূর করতে AI বেজ Love Nest নামক প্রকল্প নেই যেখানে তারা নিজেরাই কাকের জন্য বাসা তৈরি করে দেয় যাতে কাক ওদের আর সমস্যা না করে।
এবং এই প্ল্যান টি কাজ করেছে, বর্তমানে ৬০% ের বেশি লাভ নেস্টে কাক বাস করে। 


এলাকা ভেদে কাকের ভাষা বা কাকের ডাকে ভিন্নতা আছে। একেক এলাকায় একেক রকম ভাবে কাক ডাকতে পারে। আবার এক গ্রুপের কাক যদি অন্য গ্রুপে যায় যেখানে ডাক ভিন্ন (ডায়ালেক্ট) সেখানে নতুন কাক টি গ্রুপের সাথে তাল মিলাতে চেষ্টা করে। গ্রুপের অন্য সদস্য দের অনুকরন করে। 


কিছু কাক ট্রাফিক লাইট পড়তে পারে মানে বুঝতে পারে। জাপানের কিছু কাক শক্ত নাট ভাংতে রাস্তার গাড়িকে ইউজ করে। যখন লাল বাতি জ্বলে তখন কাক  নাট গুলোকে রাস্তায় ফেকে রাখে আবার যখন গাড়ি থামে তখন সেগুলো তুলে নিয়ে খায়। এটা তারা লাইট দেখে করে বিধায় অনেকে মনে করে কাক গুলো মনে হয় ট্রাফিক সিগন্যাল এর কাজ বুঝতে পেরেছে।  

কাক মানুষের চেহারা মনে রাখতে পারে। পুরাতন আপনাকে চিনে রাগ ও ঝাড়তে পারে। এই ব্লগ পড়া অনেকেই মেবি কাকের আক্রমনের অভিজ্ঞতা পেয়ে থাকবেন। 





। নিউ ক্যালেডোনিয়ান কাক (করভাস মেনেডুলয়েড) গ্রহটির দুটি মাত্র প্রজাতির মধ্যে একটি যা বুনোতে তার নিজস্ব কুক্কুট তৈরি করতে পারে। অন্যটির নাম হোমো সেপিয়েন্স। দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় এভিয়ান হুকগুলি ব্যবহার করে - যা নমনীয় পাতাগুলি থেকে তৈরি করা হয় যা কাকগুলি তাদের চঞ্চু এবং পাগুলি একটি জে-আকারে ব্যবহার করে আঁটসাঁক কৃপণ থেকে কীটপতঙ্গ বের করে।

আর একটি অবাক করা বৈশিষ্ট্য হ'ল এই প্রজাতির বিল। কার্যত অন্যান্য সমস্ত পাখির মতো নয়, নিউ ক্যালেডোনিয়ার কাকের একটি বিল রয়েছে যা নীচের দিকে বাঁকানো নয়। বছরের পর বছর ধরে, এই শিহরনটি অব্যক্ত ছিল না, তবে বিজ্ঞানীরা এখন মনে করেন যে এভিয়ার অনন্য চঞ্চলটি আরও সহজে সরঞ্জামগুলি উপলব্ধি করতে সহায়তা করার পাশাপাশি সেই সরঞ্জামটি কী করছে তা আরও ভালভাবে দেখার জন্য বিকশিত হয়েছিল।

নিউ ক্যালেডোনিয়ান কাকটি করভিড পরিবারের একমাত্র বাস্তবায়ন বিশেষজ্ঞ নয়। ২০১ 2016 সালে, সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা দেখিয়েছেন যে অতি বিরল হাওয়াইয়ান কাক, বা ‘আলালা’ (করভাস হাওয়াইয়েনসিস), একইভাবে সরঞ্জাম ব্যবহার এবং সংশোধন করতে পারদর্শী।

১০. তাদের উপরে গ্যাং করে প্রিডিটারদের লড়াইয়ের লড়াই।

কাককে শিকারিদের যেমন একটি বাজপাখী, পেঁচা, কোয়েটস এবং রককুনের একটি মেনেজারি মোকাবেলা করতে হয়। এগুলি থেকে দূরে রাখতে, কর্ভিডরা এই সংখ্যাটি ব্যবহার করে যে সংখ্যায় শক্তি থাকতে পারে। কোনও আক্রমণকারীকে দেখে, কাকগুলি জড়ো হিসাবে পরিচিত হয়, কয়েকটি গ্রুপের সাথে কয়েক ডজন পাখি বা তারও বেশি থাকে। স্বতন্ত্র কাকগুলি তার চঞ্চু দিয়ে প্রবাহিত আঘাত দেওয়ার জন্য নীচে নেমে আসে এবং প্রায়শই প্রক্রিয়াটিতে মারাত্মক শারীরিক আঘাতের চাপ দেয়। যদি সবকিছু ঠিকঠাক হয়, লক্ষ্যটি আবার ফিরে আসবে - যদিও তারা পিছু হটানোর আগে ডুব-বোমারু বিমানের কয়েকজনকে হত্যা করতে পারে। করভিডরা কোনওভাবেই কেবল বিমানের চালক নয় যে হামলাকারীরা ভিড় করবে। গিলে, ছোলা, এমনকি হামিংবার্ডগুলিও এটি করে নথিভুক্ত করা হয়েছে। আসলে, কাকগুলি কখনও কখনও ভিড় সহিংসতার পরিণতি হয় কারণ ছোট গানের বার্ডগুলি প্রায়শই তাদের দ্বারা হুমকী অনুভব করে এবং সম্মিলিতভাবে আঘাত করে।

১১. একটি জিনিস বা দুটি নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণের বিষয় বিবেচনা করুন।
২০১৪ সালের একটি সমীক্ষা দেখায় যে কমপক্ষে কিছু কর্ভিড তাত্ক্ষণিক তৃপ্তির তাগিদকে প্রতিহত করতে পারে - যদি আপনি এটিকে কিছুক্ষণের জন্য উপযুক্ত করে তোলেন। গবেষণার নেতৃত্বে ছিলেন গ্যাটিনজেন বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থী ফ্রেডেরিক হিলম্যান, যার দল পাঁচটি সাধারণ কাক এবং সাতটি ক্যারি কাককে একত্র করেছিল। সতর্কতার সাথে নোট নেওয়ার মাধ্যমে বিজ্ঞানীরা 12 টি প্রাণীর প্রিয় খাবারের খাবারগুলি কী তা আবিষ্কার করেছিলেন। তারপরে পরীক্ষা শুরু হয়।

প্রসারিত হাত দিয়ে এক গবেষক তাদের প্রতিটি পাখিকে খাবারের নিখরচায় উপহার দিয়েছিলেন। তারপরে, প্রাণীগুলিকে একটি পৃথক টুকরা টুকরা দেখানো হয়েছিল। কর্ভিডগুলি বোঝার জন্য তৈরি করা হয়েছিল যে তারা যদি দ্বিতীয় বিকল্পটি আরও ভাল পছন্দ করে তবে তারা স্ন্যাকস অদলবদল করতে পারে - তবে তারা যদি প্রথমে নির্দিষ্ট সময়ের জন্য ধৈর্য ধরে বসতে ইচ্ছুক থাকে। যদি কোনও পাখি সেই প্রসারিতকালে মূল ট্রিট খায়, তবে এটি নতুনটির জন্য ব্যবসায়ের সুযোগটি হারাতে বসল।

হিলিমানের ফলাফলগুলি দেখায় যে কাক এবং কাকরা উন্নত নাস্তার বিকল্পের জন্য অপেক্ষা করতে কিছু মনে করেন না। যেমন, এক টুকরো রুটিযুক্ত পাখিটি চুপচাপ বসে থাকতে সন্তুষ্ট ছিল যদি এটি জানত যে কিছু ভাজা শুয়োরের মাংস চূড়ান্তভাবে বাণিজ্য বন্ধ হয়ে যাবে। তবে, সেই একই পাখির দ্বিতীয় পছন্দটি যদি অন্য রুটির টুকরো হত তবে শক্ত হয়ে বসে থাকা অর্থহীন হবে। সুতরাং বোধগম্য, করভিড যারা এই ধরণের পরিস্থিতিতে পড়েছিল তারা এগিয়ে যাচ্ছিল এবং যা দেওয়া হয়েছিল তা খেতে ঝুঁকছিল। কেন আরও কিছু জন্য অপেক্ষা?

১২. আপনি একজন খুনের দলকে কল করতে পারেন, তবে কিছু বিজ্ঞানী আপনার সাথে কথা বলতে পারেন না।
অক্সফোর্ড ইংলিশ ডিকশনারি (ওইডি) অনুসারে, একদল কাকের সঠিক শব্দটি হত্যাকাণ্ড, কমপক্ষে 15 শ শতাব্দীর পর থেকে পাখি পর্যবেক্ষক এবং কবিরা ব্যবহার করছেন, যা ওইড অনুমান করে কাকের " সহিংস মৃত্যুর সাথে জড়িত, বা ... এর কঠোর এবং হিংস্র কান্নার সাথে "। তবে সম্ভবত এটি প্রতিস্থাপনের সময় আসবে। ম্যাকগোয়ান "কাকের হত্যার" কথাটি ঘৃণা করেন। তার কাছে, এটি প্রাণীদের সম্পর্কে জনসাধারণের নেতিবাচক দৃষ্টিভঙ্গি কেবল ফিড করে। "এই পাখিরা কদর্য ভিলেনদের দল নয়," বার্ডোলজি বইটিতে তিনি লিখেছেন। "এই পাখি কেবল পাখি।" ম্যাকগোয়ান আপনারও জানতে চাইবেন যে আমেরিকান কাকগুলি "বিশ্বের সর্বাধিক পরিবার-ভিত্তিক পাখির মধ্যে অবস্থান করে।

Powered by Blogger.