বাংলাদেশের সুন্দর ঘুরার জায়গা শিমুল বাগানের ছবি ও লোকেশন ম্যাপ

সিলেটের সুন্দর ঘুরার জায়গা  সুনামগঞ্জ  শিমুল বাগানের ছবি পিকচার ফটো ডাউনলোড  


শিমুল বাগানের কথা ঃ

সুনামগঞ্জের তাহিরপুরে ১শ বিঘা জমি দখল করে যাদুকাতা নদীর তীরে ‘শিমুল বাগান’ অবস্থিত। বাগানে লেবু গাছও রয়েছে। এটি বোম্ব্যাক্সের একটি ক্ষেত্রের মতো দেখা যায় যা কাল্পনিক রঙে সজ্জিত। অন্যদিকে ভারতের মেঘাচ্ছন্ন পর্বতমালা, এর মধ্যে যদুকাতা নোদি এবং এই পাশে বোম্বাক্স গাছের বনভূমি, সকলেই মিলে প্রকৃতির এক অসাধারণ আধ্যাত্মিক প্রদর্শন করে। 

১৪ বছর আগে জয়নাল আবেদীন নামে এক ধনী ব্যবসায়ী তার ব্যক্তিগত আকাঙ্ক্ষার কারণে এই বাগানটি 2400 দশমিক এক জমিতে তৈরি করেছিলেন। বসন্তে, 2000 টিরও বেশি গাছে ফুল এক সাথে ফোটে এটি পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করে।





















শিমুল বাগানে কখন যাবেনঃ 

শিমুল গার্ডেনের রক্ত ​​প্রবাহ সৌন্দর্য প্রতিবছর মাত্র এক মাস উপভোগ করা যায়। আপনি ফাল্গুন মাসে গেলেই ফুলগুলিতে ঢেকে যাওয়া গাছগুলি দেখতে পাবেন।

যেখানে খেতে:

আপনি বারেক টিলা, বারছড়া বাজার, বা টেকেরঘাটের লেকের নিকটে অবস্থিত রেস্তোঁরাগুলিতে খেতে পারেন।

কিভাবে এখানে থাকতে হবে
Dhaka থেকে সুনামগঞ্জ পৌঁছাতে আপনি এনা, বা মামুন বাসে প্রায় 500 টাকার ভাড়া দিয়ে যেতে পারেন। বিকল্পভাবে, আপনি Dhaka থেকে সিলেট যাওয়ার জন্য 9.50 PM ট্রেনটি ভাড়া নিতে পারেন, 320 টাকার ভাড়া দিয়ে। 

তবে আপনাকে অবশ্যই স্টেশন থেকে বা অনলাইনে আপনার 1-2 দিনের আগে টিকিট বুক করতে হবে। ভোর হয়ে সিলেট পৌঁছে যাবেন। তারপরে কুমারগাঁও বাস-স্ট্যান্ড থেকে সুনামগঞ্জের বাসে উঠুন। ভাড়া হবে 90 টাকা এবং সেখানে পৌঁছাতে 2 ঘন্টা সময় লাগবে। 

সুনামগঞ্জ পৌঁছানোর পরে আপনার নতুন গন্তব্য বারেক টিলা নদীর কাছে নতুন ব্রিজের বিপরীত দিকে দাঁড়িয়ে মোটরবাইকগুলির মধ্যে একটি ভাড়া নিন। এটি প্রায় 150-200 টাকা লাগবে এবং এতে 2 জন যাত্রী চলাচল করতে পারবেন। বাইকটি আপনাকে যাদুকাটা নদীতে ফেলে দেবে এবং বারেক টিলা নদীতে ফেরি দিয়ে ওপারে পৌঁছতে আপনাকে 5 টাকা দিতে হবে। 

সেখানকার স্থানীয় যে কোনও চায়ের দোকানে জিজ্ঞাসা করুন এবং তারা আপনাকে শিমুল গার্ডেনের দিকে দিকটি প্রদর্শন করবে। সেখান থেকে আপনি সহজেই আপনার গন্তব্যে পৌঁছতে পারবেন। বাগানটি একটি ব্যক্তিগত সম্পত্তি। প্রবেশের আগে অনুমতি নিন এবং এমন কোনও কাজ করবেন না যা বাগানটিকে নোংরা করে দেবে।

কোথায় অবস্থান করবেন? 
বারেক টিলা নদীর ধারে বারছড়া বাজারে আপনি ২00-৪00 টাকায় একটি রেস্ট হাউসে থাকতে পারেন। এছাড়াও, আপনি কাছাকাছি হোটেলগুলিতে প্রায় 200-1000 টাকায় থাকতে পারেন। নীচে তালিকাভুক্ত কয়েকটি স্থানে আপনি থাকতে পারেন।
- Bangladesh And Tourism And Guide 

Powered by Blogger.