সাগরের সমুদ্রের ঢেউ এর ছবি পিকচার ফটো ডাউনলোড: Sea Wave Photos Download

সাগরের সমুদ্রের ঢেউ এর ছবি পিকচার ফটো ডাউনলোড ঃ Sagorer Pics Chobi 




ভীর নীল মানুষের জন্য এখনও অবিকৃত অঞ্চল: সমুদ্রের 5% এরও কম অনুসন্ধান করা হয়েছে। পৃথিবীর মহাসাগরগুলিও অগণিত প্রজাতির আবাসস্থল, যার একটি উল্লেখযোগ্য অংশ আমরা কেবল সাম্প্রতিক বছরগুলিতে আবিষ্কার করেছি এবং এখনও উন্মোচন করার জন্য আরও বেশি লোড। রহস্য পূর্ণ, এই জলের দেহগুলি আমাদের দেখায় যে তারা আমাদের গ্রহের জন্য জীবনের চূড়ান্ত উত্স - গ্রহের পৃষ্ঠের প্রায় 3/4 অংশ জলে .েকে যাওয়ার পরেও। এখানে 10 টি আকর্ষণীয় তথ্য রয়েছে যা আপনাকে মহাসাগরগুলির আরও প্রশংসা করবে:

1. শিলা নীচে

সমুদ্রের গভীরতম অংশটিকে চ্যালেঞ্জার ডিপ বলা হয় এবং এটি মারিয়ানা ট্র্যাঞ্চের মধ্যে, যা গুয়ামের দক্ষিণ-পশ্চিমে প্রায় কয়েকশ মাইল দূরে প্রায় ৩,000,০০০ ফুট গভীরতার কথা বলে জানা যায়।


২.পৃষ্ঠের জলের ঝর্ণা?

ডেনমার্ক স্ট্রেইট ছানি, পৃথিবীর সর্বোচ্চ ডুবো জলপ্রপাত আটলান্টিক মহাসাগরে পাওয়া যাবে এবং এর 11,500 ফুট (3,505 মিটার) ড্রপ রয়েছে।


৩. পৃথিবীর চরম পয়েন্ট

প্রশান্ত মহাসাগরে অবস্থিত পয়েন্ট নিমো হ'ল পাঠ্যপুস্তকের সংজ্ঞাটি কোথাও মাঝখানে নেই, চারদিকে 1000 মাইল (1,600 কিলোমিটার) জলের দ্বারা বেষ্টিত। সঠিকভাবে বলতে গেলে এটিকে "দুর্গমতার মহাসাগর মেরু" বা পৃথিবীর কোনও ভূমি থেকে সবচেয়ে দূরের পয়েন্ট বলা হয়।


















৪. গিলে রাখা ধন

আমাকে ডুব! ডুবে যাওয়া ধনসম্পদ 60 বিলিয়ন ডলারের বেশি এখনও বিশ্বজুড়ে সমুদ্রের মধ্যে রয়েছে বলে জানা যায়। ওহ, এবং সমুদ্রের নীচে historicতিহাসিক নিদর্শনগুলির সংখ্যা বিশ্বের সমস্ত যাদুঘরের মধ্যে সহজেই ছাড়িয়ে যায়।

5. মহাসাগর কবরস্থান

আক্ষরিক "মৃত অঞ্চল" রয়েছে যা বিশ্বজুড়ে মহাসাগর এবং বড় হ্রদে কোনও সমুদ্রের জীবন ধরে রাখতে পারে না। এই অঞ্চলগুলি, যার বেশিরভাগ প্রাকৃতিকভাবে ঘটেছিল তবে কিছু এখন মানবসৃষ্ট, হাইপোক্সিক (যার অর্থ অক্সিজেন কম) এবং জলের এই দেহগুলি সেখানে বসবাসরত সামুদ্রিক জীবনকে সমর্থন করতে ব্যর্থ হয়।




Oxygen. অক্সিজেনের উত্স

আমরা সবসময় গাছের শক্তি স্বীকার করি, তবে ডুবো গাছগুলির কী হবে? যে অক্সিজেনটি আমরা শ্বাস নিই তার প্রায় 70 %ই আসে মহাসাগরের সামুদ্রিক উদ্ভিদ থেকে।

7. যে সামুদ্রিক নীল

সূর্য থেকে কমলা এবং লাল তরঙ্গদৈর্ঘ্যের কারণে গভীর ব্লুজ থেকে কম্পনশীল ফিরোজা পর্যন্ত বিশ্বের সমুদ্রগুলি তাদের নীল রঙের আভা পায়।

8. রাবার হাঁস

আপনি হয়ত ভেবে দেখেছেন যে রাবারের হাঁসগুলি দীর্ঘ, বুবলি স্নানের জন্য সবচেয়ে ভাল সংরক্ষণ করা হয়েছিল, তবে সমুদ্র বিজ্ঞানীরা জলীয় স্রোতের আরও ভাল ধারণা পাওয়ার জন্য এই মজাদার চেহারার প্লাস্টিকের প্রাণীগুলি ব্যবহার করেছেন।

9. জীবন গভীর ... ভূগর্ভস্থ চলে

সমুদ্রের তলে বহুজাতিক যোগাযোগ সংস্থাগুলির গুরুত্বপূর্ণ কেবল রয়েছে যা ইন্টারনেটকে বিশ্বজুড়ে ভ্রমণ করতে দেয়।

10. জলজ আগ্নেয়গিরি

আমরা অনেকেই ইতালির মাউন্ট স্ট্রোম্বোলি বা হাওয়াইয়ের বিশ্বের সক্রিয়তম আগ্নেয়গিরি ভর কিলাউইয়াকে জানি। তবে আগ্নেয়গিরির প্রায় 80% বিস্ফোরণ আসলে পানির নীচে ঘটে।


Powered by Blogger.