ইনডোর প্ল্যান্ট গাছের ছবি ও গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর গাছের ছবি ও গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া ঃ Indoor Plants Pictures 

কিভাবে নিজের রুম কে সুন্দর সুন্দর ইনডোর প্লান্ট দিয়ে সাজাবেন তার কিছু আইডিয়া পাবেন এই পোস্টে। সাথে বিভিন্ন রকমের Indoor Plants এর নাম, যত্ন ইত্যাদি নিয়েও কিছু তথ্য পেয়ে যাবেন। 
ইনডোর গাছের ছবি
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

ইনডোর গাছের ছবি
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

ইনডোর গাছের ছবি  Download
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

রুমের  ইনডোর গাছের ছবি
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি
আরো দেখুনঃ দেশি বিদেশি ট্রেনের ছবি

ইনডোর গাছের পিক
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

 ইনডোর গাছের পিকচার

ইনডোর গাছের পিকচার
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

ইনডোর গাছের পিকচার
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

ইনডোর প্ল্যান্ট গাছের পিকচার ডাউনলোড ২০২২

ইনডোর প্ল্যান্ট এর ছবি পিকচার
ইনডোর প্ল্যান্ট গাছের ছবি

ইনডোর প্ল্যান্ট পিকচার
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর প্ল্যান্ট পিকচার
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর প্ল্যান্ট পিকচার  ডাউনলোড
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর প্ল্যান্টস
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর প্ল্যান্টস ছবি
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া

ইনডোর প্ল্যান্টস ছবি
গাছ দিয়ে ঘর সাজানোর আইডিয়া


গাছ দিয়ে ঘর সাজানো টিপস ২০২২









কাটা মুকুট গাছ ও ফুল




স্ট্রবেরি গাছ

কাটা মুকুট


সুন্দর গাছের ছবি 


লাকি ব্যাম্বু গাছ

সুন্দর গাছের পিক

ছোট গাছের ফুল

ইনডোর প্লান্টের ছবি

সুন্দর গাছের ছবি

টেবিলে রাখার গাছের ছবি

রুম সাজানো গাছ

1. স্পাইডার প্ল্যান্ট
স্পাইডার উদ্ভিদগুলি টক্সিনগুলি বাইরে ফিল্টার করে বাতাসকে বিশুদ্ধ করতে পরিচিত। তারা কেবল সুন্দরই নয়, তারা আপনার বসার ঘরে বাতাসকে আরও সতেজ করতে পারে। তারা সরাসরি সূর্যালোকের প্রয়োজন না হওয়ায় তাদের যত্ন নেওয়া সহজ। তাদের প্রয়োজনীয় সমস্তগুলি আর্দ্র, তবে ভালভাবে শুকানো মাটি। জলাবদ্ধ মাটি রোধ করার জন্য যথাযথ নিকাশী গর্ত সহ একটি ভাল পাত্র ব্যবহার করুন এবং আপনি যেতে ভাল!


2. ড্র্যাকেনা
ড্রাকেনাস হ'ল কম রক্ষণাবেক্ষণকারী উদ্ভিদ যা বিভিন্ন আলোর পরিবেশের সাথে ভালভাবে খাপ খায়। যেহেতু এটি পরোক্ষ সূর্যের আলোতে সবচেয়ে ভাল ফুটে ওঠে, এটি আপনার অফিসের টেবিলের জন্য উপযুক্ত গাছ! বিভিন্ন ধরণের ড্রাকেনা রয়েছে যার প্রতিটি তাদের শক্তি দিয়ে থাকে। ড্রাকেনা লিসা সবচেয়ে শক্ত হিসাবে পরিচিত, অন্যদিকে ড্রাকেনা মার্জিনেতা বায়ু শুদ্ধ করার ক্ষেত্রে সবচেয়ে ভাল। আপনি যে ধরণের ড্রাকেনা বেছে নিই না কেন, এগুলি আপনার বাড়ীতে দুর্দান্ত সংযোজন হতে বাধ্য!



3. অ্যালোভেরা
অ্যালোভেরার গাছগুলি খুব কম রক্ষণাবেক্ষণকারী উদ্ভিদ হিসাবে পরিচিত। তারা ন্যূনতম জলপান দিয়ে বিকাশ লাভ করে যা ব্যস্ত সময়সূচী সহ তাদের পক্ষে ভাল is মাটি শুকনো থাকলে প্রতি 3 সপ্তাহে এটি জল দিন। অ্যালোভেরা রাতে অক্সিজেন ছেড়ে দেয়, যা আপনার ঘুমের মানের উন্নতি করতে পারে। অ্যালোভেরা রাখার আরও একটি সুবিধা এটির অনেকগুলি ব্যবহার রয়েছে।

1) অ্যালোভেরা একটি সুপারফুড - এগুলিতে উচ্চ মাত্রার খনিজ, ভিটামিন এবং এনজাইম রয়েছে। এটি তাদের হজম, ডিটক্সিফিকেশন এবং প্রদাহ চিকিত্সার জন্য ভাল করে।

2) অ্যালোভেরা  একটি পোড়া আঙুল আছে? এটিতে কিছু অ্যালোভেরা লাগান!

3) অ্যালোভেরা হ'ল একটি ভাল ময়েশ্চারাইজার - কর্মক্ষেত্রে দীর্ঘ দিন পরে এগুলি হাইড্রেটিং মাস্কগুলিতে পরিণত করুন।

এর অনেকগুলি উদ্দেশ্য এবং কম রক্ষণাবেক্ষণের স্থিতি সহ, এটি আপনার বাড়ির জন্য অবশ্যই নিখুঁত, প্রাথমিক-বান্ধব উদ্ভিদ।


4. হলুদ খেজুর
একটি "প্রজাপতি তাল" বা "আরকা পাম" নামেও পরিচিত, হলুদ খেজুরটি কৃপণভাবে ডালপালা এবং হলুদ ফুলের জন্য সংরক্ষণাগার হিসাবে পরিচিত। এগুলি হ'ল রোদ, গ্রীষ্মমন্ডলীয় দ্বীপের অন্দর গাছের মূর্ত প্রতীক। এর বিশাল, মনোরম পাতা দিয়ে তারা তাত্ক্ষণিকভাবে আপনার থাকার জায়গাটি আলোকিত করবে। হলুদ পামগুলি বায়ু পরিশোধক হিসাবে বায়ু পরিশোধক হিসাবে কাজ করে, আপনার শ্বাস প্রশ্বাসের পক্ষে সহজ করে তোলে। এগুলি প্রাকৃতিক হিউমিডিফায়ারও হয়, এক দিনে প্রচুর জলীয় বাষ্প দেয়। এই উদ্ভিদটি এখনও যত্ন নিতে তুলনামূলকভাবে সহজ। যেহেতু এটি পরোক্ষ তবে উজ্জ্বল আলোতে সবচেয়ে ভাল ফুটে ওঠে, এটি শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের জন্য উপযুক্ত is তবে, আড়চা পামটি প্রায়শই জল দেওয়া দরকার! সত্যিকার অর্থেই সাফল্যের জন্য এটি নিয়মিত সার দিন।



F. ফিকাস (ফিডল-লিফ)
ফিকাস, যাকে ফিডল-পাতার ডুমুর গাছ নামেও পরিচিত, এখন সমস্ত ক্রোধ। এর বৃহত, মোমী পাতাগুলি আপনার বাড়ির কোনও কোণকে আলোকিত করবে। সিঁদুরের গ্রীষ্মমন্ডলীয় জলবায়ুর তুলনায় ফিড-পাতার ডুমুর গাছটি প্রচুর সরাসরি সূর্যের আলো সহ স্থির এবং উষ্ণ পরিবেশ পছন্দ করে।



7. মনস্টেরা
মন্টসেরা হৃদয় আকৃতির বিভক্ত পাতার জন্য বিখ্যাত। এর মার্জিত চেহারা আপনার বাড়িকে আড়ম্বরপূর্ণ দেখায় তা নিশ্চিত। মন্টসেরার সেরা অংশটি হ'ল এটি প্রতি সপ্তাহে একবারই জলের প্রয়োজন! এটি সরাসরি সূর্যের আলো প্রয়োজন হয় না - উজ্জ্বল অঞ্চলগুলি এটি বিকাশের জন্য যথেষ্ট। যেহেতু মন্টেসের গাছটি বিশাল হিসাবে পরিচিত, এটির জন্য প্রচুর স্থান প্রয়োজন। একটি বড় পাত্রে আপনার বসার ঘরে রেখে এটি প্রয়োজনীয় স্থান দিন! তবে মন্টসেরা গাছগুলি বিষাক্ত এবং সেবন করা উচিত নয়। আপনার যদি ছোট বাচ্চা বা পোষা প্রাণী থাকে তবে এই গাছটিকে তাদের আঁকড়ে রাখা থেকে দূরে রাখুন!



8. গোল্ডেন পোথোস
একটি সাধারণ উদ্ভিদ, সোনালী পোথোগুলি "মানি প্ল্যান্ট" বা "শয়তানের আইভী" নামেও পরিচিত। বেশিরভাগ লোকেরা উদ্ভিদটিকে ফেং শুইয়ের সুবিধার জন্য স্বীকৃতি জানায়। তবে, আপনি কি জানেন যে টি

আরে ভাগ্য আনার চেয়ে আরও অনেক কিছু করা যায়? সোনালি পোথোস ফর্মালডিহাইড, বেনজিন, কার্বন মনোক্সাইড এবং গন্ধগুলি ফিল্টার করে বাতাসকে বিশুদ্ধ করে। আপনার বাড়িতে রঙের ফেটে যোগ করার সময় এটি আপনার ক্লান্ত চোখের জন্যও উজ্জ্বল সবুজ ite এটি হ'ল এগুলি খুব শক্ত এবং কম রক্ষণাবেক্ষণকারী উদ্ভিদ যা খুব অল্প আলো দিয়েও সাফল্য লাভ করে। আপনি এগুলি একটি পাত্রে বা জলে বড় করতে পারেন। এক ধরণের দ্রুত বর্ধমান লতা গাছ হিসাবে, সোনার পোথোগুলি ঝুলন্ত ঝুড়ি থেকে চমত্কার দেখায়।

আপনি কি কখনও খেয়াল করেছেন যে ম্যাগাজিনে ঘরের ছবিগুলিতে প্রায়শই এক বা দুটি  ইনডোর গাছ থাকে? আপনার বাড়ির সবুজ রঙের একটি ইঙ্গিত সত্যই নান্দনিকতায় যোগ করতে পারে! কিছু ইনডোর গাছপালা কঠোর এবং কম রক্ষণাবেক্ষণও হয়। 

ইনডোর গাছপালা একটি আড়ম্বরপূর্ণ অ্যাপার্টমেন্টের জন্য কেবল সুন্দর সজ্জা ছাড়াও অনেক বেশি - তারা ব্যবহারিক কার্যাদিও পরিবেশন করে , তারা বাতাসকে বিশুদ্ধ করতে পারে, পোকামাকড়কে সরিয়ে দিতে পারে, চাপকে হ্রাস করতে পারে এবং উত্পাদনশীলতা এবং সৃজনশীলতা উভয়ই বাড়িয়ে তুলতে পারে। প্রতিটি গাছের নিজস্ব অনন্য সুবিধা রয়েছে। তবে সেখানে প্রচুর ধরণের গাছপালা রয়েছে - আপনার কোনটি বেছে নেওয়া উচিত?


Powered by Blogger.