৩০ টির বেশি কেকের ছবি পিকচার ফটো ডাউনলোড - Bangla Pics

কেকের ছবি পিকচার ফটো ডাউনলোড  | Bangladesh Cake Picture


কেকের ছবি ডাউনলোড

কেকের ছবি




কেকের ছবি পিকচার

কেক এর ছবি

চকোলেট কেকের পিক

চকোলেট কেক ছবি

কেকের ছবি Download

কেকের ছবি পিক

দামি কেকের ফটো  ছবি



কেকের ইমেজ  2021






চকোলেট কেক পিকচার 








কেক ডিজাইন ছবি 










মধ্যযুগের সময়, কেক শব্দের অর্থ দু'দিকে শক্তভাবে বেকড রুটি ছিল।

ইংরেজিতে কেক শব্দটি প্রাচীন নর্স শব্দ কাকা থেকে এসেছে। ল্যাটিন শব্দটি কেকের জন্য প্লাসেন্টা এবং গ্রীক প্লাকোস থেকে উদ্ভূত, যার অর্থ সমতল।

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, মেরি অ্যান্টয়েনেট "তাদের কেক খেতে দাও!" বলে নি 1789 সালে ফরাসী বিপ্লবের প্রাক্কালে। এই শব্দটি এখন প্রায় 100 বছর আগে লুই চতুর্থের স্ত্রী স্পেনের মারিয়া থেরেসা দ্বারা উচ্চারিত হয়েছিল বলে মনে করা হয়।

জাফা কেক প্রযুক্তিগতভাবে বিস্কুট নয়, কেক হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়। ব্রিটিশ সরকার ১৯৯১ সালে জাফা কেককে বিস্কুট হিসাবে পুনরায় শ্রেণিবদ্ধ করার চেষ্টা করেছিল এবং এর ফলে শূন্য-হারের পরিবর্তে ভ্যাটটির জন্য দায়বদ্ধ ছিল। ম্যাকভিটির ভ্যাট ট্রাইব্যুনালে তার "কাক্সিক্ষততা" প্রদর্শনের জন্য একটি বিশেষ 12 ইঞ্চি জাফা কেক তৈরি করেছে এবং মামলাটি জিতেছে।


কেক এবং বিস্কুটগুলির মধ্যে মূল পার্থক্যটি হ'ল বাসি যখন কেকগুলি শক্ত হয় তবে বিস্কুট নরম হয়।


প্রবাদটি "আপনার কেক থাকতে পারে না এবং এটি খেতে পারে না" প্রথম উত্সাহটি ঘটেছিল 16 শতকের গোড়ার দিকে।

তবে "একটি কেকের টুকরো" 20 শতকের আগ পর্যন্ত তৈরি করা হয়নি।

একজন অস্ট্রেলিয়ান ম্যাকডোনাল্ডস, কেএফসি এবং ডমিনো থেকে ভাড়া নিয়ে তৈরি জাঙ্ক ফুড কেক তৈরি করেছিলেন। এটি একটি স্তম্ভিত 54,000 ক্যালোরি ছিল।

ব্রিটিশ কেকের বাজারটি এক বছরে £ 1.2 বিলিয়ন ডলার।

ইন্দোনেশিয়ার একটি রন্ধনসম্পর্কীয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২০০৮ সালে বিশ্বের সবচেয়ে লম্বা কেক তৈরি করেছিল, এটি ছিল এক বিস্ময়কর ১০৮ ফুটের উঁচু। এর ওজন 20 টন এবং এতে চিনি 3500lb, মার্জারিন 3500lb এবং 7000lb ডিম অন্তর্ভুক্ত।

বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল কেকটির মূল্য 35 মিলিয়ন ডলার এবং 10 নীলকান্তমণির পাশাপাশি নেকলেস, রিং এবং ব্রেসলেট অন্তর্ভুক্ত রয়েছে।

রানী ভিক্টোরিয়া তার বিয়ের পিঁড়িতে খাঁটি সাদা আইসিং দেওয়ার প্রথম ব্যক্তি ছিলেন। এ কারণেই এটিকে "রয়েল আইসিং" বলা হয়।

মধ্যযুগীয় সময়ে, বড়দিনের শেষের উপলক্ষে দলগুলি অনুষ্ঠিত হত এবং জীবন্ত পাখি এবং ব্যাঙ একটি বিশাল কেক ফেটেছিল।

আমেরিকান স্কুল জেলাগুলির প্রায় এক তৃতীয়াংশ
স্থূলত্ববিরোধী নিয়মের কারণে বেক বিক্রি নিষিদ্ধ করেছে ।


বেকড আলাস্কার নামকরণ করা হয়েছিল নিউ ইয়র্ক রেস্তোঁরা ডেলমনিকো দ্বারা 1876 সালে আলাস্কার সংযোজন উদযাপনের জন্য। তবে এটি উদ্ভাবিত পদার্থবিজ্ঞানী কাউন্ট রামফোর্ড যিনি মিষ্টান্ন কৌশল নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছিলেন।

আইয়েন ওয়াটার্স ২০০৮ সালে গ্রেট ব্রিটিশ বেক অফ ইতিহাসে নেমে আসেন যখন তিনি তাঁবুতে ফ্রিজের বাইরে রাখার পরে ক্রোধে তার বেকড আলাস্কা নিক্ষিপ্ত করেন।

বলেছেন যে মিশরীয়রা প্রথমে বেকিংয়ের প্রতি আগ্রহ তৈরি করেছিল, মধু দিয়ে তাদের সৃষ্টিকে মিষ্টি তৈরি করেছিল।

১৮৮৪ সালে রানী ভিক্টোরিয়ার নাতনী, হেসির রাজকুমারী ভিক্টোরিয়া এবং রাইন দ্বারা বিবাহের প্রতি সম্মান হিসাবে Theতিহ্যবাহী গোলাপী এবং হলুদ ব্যাটেনবার্গ কেক তৈরি করা হয়েছিল।


ভিক্টোরিয়া স্পঞ্জটির নামকরণ করা হয়েছে রানী ভিক্টোরিয়ার নামে, যিনি ফ্যাশনেবল করতে সহায়তা করেছেন বিকেলে চাতে সাধারণ কেক উপভোগ করেছিলেন।

সর্বাধিক সাম্প্রতিক জাতীয় কেক সপ্তাহ জরিপটি চকোলেট ব্রাউনিজ, চকোলেট কেক, শৌখিন অভিনব, ভিক্টোরিয়া স্পঞ্জ এবং পরী কেককে দেশের সেরা হিসাবে স্থান দিয়েছে।

এর আগে, মিঃ কিপলিং জরিপে চকোলেট কেক, ভিক্টোরিয়া স্পঞ্জ, লেবু ফোঁটা, গাজর কেক এবং চেরি বেকওয়েলকে যুক্তরাজ্যের শীর্ষ পাঁচে স্থান দিয়েছে।

প্রাচীন সেল্টস তাদের বেল্টেন উত্সব চলাকালীন সময়ে অলঙ্কৃত করে এবং একটি পাহাড়ে কেক ঘূর্ণিত করে বিশ্বাস করে যে তারা যদি এটি না ভাঙে তবে এটি ভাগ্যবান।

১৭  শতকে ইংল্যান্ডের লোকেরা বিশ্বাস করত যে যারা অবিবাহিত খেলা তাদের বালিশের নীচে ফলকেক রাখেন তাদের বাগদত্তা সম্পর্কে তাদের মধুর স্বপ্ন।

একটি মিন্টেল জরিপে দেখা গেছে যে ছোট কেকগুলি জনপ্রিয়তায় বড় কেককে ছাড়িয়ে গেছে, এক চতুর্থাংশ ব্রিটস বলেছে যে তারা পৃথক অংশে আরও বেশি বিক্রি করতে চায়।

কাপকেকগুলি 19 শতকের শেষের দিকে তাদের নাম পেয়েছিল কারণ তারা আসলে কাপে বেকড ছিল এবং উপাদানগুলি কাপুলের দ্বারা পরিমাপ করা হয়েছিল।


স্কটিশ ক্যান্সার প্রতিরোধ নেটওয়ার্ক স্থূলত্ব প্রায় এক ডজন বিভিন্ন ক্যান্সারের সাথে জড়িত হওয়ায় স্বাস্থ্যকর অনুষ্ঠানগুলি পরিচালনা করার জন্য যারা তহবিল সংগ্রহের কেক এবং কফি সকালে চালায় তাদের দাতব্যদের অনুরোধ করেছে।
Powered by Blogger.