গ্রামের টিনের বাড়ির ডিজাইন ছবি : বারান্দা, সামনের অংশ ও অন্যান্য

নিজের সাদ্ধের মধ্যে সুন্দর একটি বাড়ি করার ইচ্ছা কম বেশি সবার ই থাকে। হোক সেটা টিনের কিংবা মাটির। নিজের বাড়িকে সুন্দর করে সাজাতে মন চাই সবার। কিভাবে টিনের বাড়ির বেলকোনি বা বারান্দা সাজাবেন কিভাবে বারীর সামনের অংশ টুকুকে সুন্দর করে তুল্বেন সেসব নিয়ে টিপস ও কিছু ছবি আইডিয়া। ছবি গুলো আপনাকে হেল্প করতে পারে আইডিয়া পেতে। 

বাড়ির ডিজাইন ছবি - পাকা ও টিনের বাড়ী

  1. ঘরের ডিজাইন
  2. বাড়ির ডিজাইন ছবি
  3. পাকা ঘরের সামনের ডিজাইন
  4. ছোট ঘরের ডিজাইন
  5. ঘরের বেলকনি ডিজাইন
  6. টিনের ঘরের সামনের ডিজাইন
  • টিনের ঘরের বারান্দার ডিজাইন
  • টিনের ঘরের ডিজাইন ছবি
  • গ্রামের টিনের বাড়ির ডিজাইন ছবি
  • গ্রামের বাড়ির ডিজাইন ছবি

আপনি যদি টিনের বাড়ি নিয়ে পুরা পোস্ট পড়তে আগ্রহি না হোন এবং শুধুমাত্র টিনের বাড়ির ছবি দেখতে চান তাহলে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে ছবি দেখতে পারেন। 















আসুন জেনে নেই টিনের বাড়ির সুবিধা


১। টিনের বাড়ি করতে খরচ কম
আপনি যদি নরমাল ভাবেও এখন ইট বালু সিমেন্ট দিয়ে বাড়ি বাড়াতে চান তাহলে কয়েক লাখ টাকা খরচ করার ইচ্ছা রাখতে হবে। কিন্তু টিন দিয়ে বাড়ি বানালে অল্প টাকাতেই বাড়ি বানিয়ে ফেলতে পারবেন।

২। সহজে মেরামত যোগ্যঃ যেহেতু বাড়িটি টিনের সেহেতু এই বাড়ি সহজেই মেরামত করা সম্ভব। টিন নস্ট হলেও এওব টিন এক সাথে নস্ট হয় না। যে টিন যখন নস্ট হবে সেই টিন সেই বছরে চেঞ্জ করে ফেলতে পারবেন।


টিনের বাড়ির অসুবিধা


১। গরম বেশি। টিনের হওয়ার কারনে গরমের দিন বেশ ভালো গরম পড়বে। আবার ঠাণ্ডার সময়ে যেহেতু রুমের ভিতর ফাক ফোকর থাকে তাই ঠাণ্ডা বাতাস এসে ঠাণ্ডাও কষ্ট দিবে।

২। তুলনামুলক ভাবে টিনের বাড়ি বেশ দুর্বল হয়। 

৩। দেখতে সুন্দর না।  সুন্দর করতে গেলে টাকা খরচ করতে হবে।

৪। আধুনিক সময়ের সাথে মিলে না। 

৫। লং টার্ম এর জন্য ইউজ করা যায় না। টিন নস্ট হতে থাকে। নতুন নতুন ঠিক ঠাক দেখালেও কয়েক বছর পরেই বাড়ির অবস্থা সুবিধার থাকে না। 


Powered by Blogger.