মক্কা মদিনার মসজিদের ছবি এবং কাবার পুরাতন পিকচার ছবি

মক্কা মদিনার মসজিদের ছবি  ডাউনলোড



মক্কার আল হারাম মসজিদ কিংবা মদিনার মসজিদে নববীর ছবি দেখতেও শান্তি লাগে।
অনেকেই ভালো মানের মক্কা মদিনার ছবি চান তাদের জন্যই আজকে কিছু ছবি আপলোড করলাম।
ভাল লাগলে শেয়ার করবেন, 


















কাবার পুরাতন ছবি ও সাথে কাবার দরজার ক্লোজ পিকচার 





কাবার পুরাতন ছবি













আধারে আলোর জসনা বাংলা বই কথা ঃ আইনুল হক কাসিমী



বইটি সালাফে সালেহিনদের জীবন থেকে নেওয়া একগুচ্ছ গল্প দ্বারা সাজানো। ইতিহাসের রসকষহীন বই অনেকের কাছেই ভাল্লাগেনা। তারা গল্প পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করে বেশি। মূলত তাদের চাওয়াকে পাওয়াতে পরিণত করতে এ বইটি লেখার প্রয়াস পেয়েছিলাম। বিশেষ করে আমার আদরের ছোট বোনটির আবদার রক্ষার্থে। সে তো আমার ইতিহাসের বইগুলো ছুঁয়েও দেখে না! সালাফদের ইমানদীপ্ত ও শিক্ষণীয় গল্প পড়তে খুব ভালোবাসে। এজন্য বইটি তার নামেই উৎসর্গ করেছি।
বিভিন্ন গ্রহণযোগ্য কিতাবের পাতা ঘাটাঘাটি করে প্রায় ৪০+ গল্পের সমাহার ঘটিয়েছি এ বইয়ে। যথাসম্ভব প্রতিটি গল্পে নান্দনিকতার ছোঁয়া দেওয়ার চেষ্টা করেছি। মনের সবগুলো মাধুরী মিশিয়ে গল্পের তুলিতে এঁকেছি বইটি। এটি আমার প্রথম গল্পের বই। জানি না, কেমন লেগেছে আপনাদের কাছে। তবে অনেকেই আলহামদুলিল্লাহ পড়ে ভালোলাগার অনুভূতি প্রকাশ করেছেন। আবার প্রকাশকও বলেছেন- বইটির কাটতি ভালোই হচ্ছে। সবই আল্লাহর দান।
যাক, কথা হচ্ছে যে, বইটির নাম নির্বাচন নিয়ে বেজায় মুশকিলে পড়েছিলাম। অনেক অনেক নাম এসে মাথায় ভিড় জমিয়েছিল। কোনোটাই চয়ন করতে পারছিলাম না। শেষমেশ ফেইসবুক বন্ধুদের পরামর্শ চেয়েছিলাম। ৩টি নাম থেকে যে নামের বেশি প্রস্তাবনা আসবে, সেটাই চয়ন করা হবে বলেছিলাম এবং প্রস্তাবনা পেশকারীদের মধ্য থেকে লটারির মাধ্যমে ৩জনকে এ বইটি হাদিয়া দেওয়ার ঘোষণাও করেছিলাম।
তিনশতাধিক কমেন্টের মধ্যে প্রায় দুইশতাধিক কমেন্টই পড়েছিল- 'আঁধারে আলোর জোছনা'র পক্ষে। সেই হিসেবে সব দ্বিধা কাটিয়ে বইয়ের নামকরণ করেছিলাম এটিই। সত্যিই সুন্দর অঙ্গসৌষ্ঠবের সাথে এ নামটি বইয়ের শ্রী বহুগুণ বৃদ্ধি করে দিয়েছে! ডিজাইনার আবুল ফাতাহ মুন্না ভাইয়ের পাশাপাশি কমেন্টকারী সকল ভাই/বোনকে শুকরিয়া জানাই। বিশেষ করে যারা বইয়ের এই নামটিরই প্রস্তাবনা পেশ করেছেন।
বইটি প্রকাশের ৮-৯ মাস গত হয়ে গেলেও নানান ব্যস্ততায় পড়ে একপ্রকার ভুলে গিয়েছিলাম লটারির কথা। কখনো মনে পড়লেও ২০০+ জনকে লিস্ট করে বাছাই করাও ছিল কষ্টসাধ্য ও সময়সাপেক্ষ ব্যাপার। তবুও ব্যস্ততার ফাঁকে একদিন সবগুলো নাম কাগজে লিখেছিলাম। আজ লটারি দিয়ে ৩জনের নাম বাছাই করলাম। সেই সৌভাগ্যবান ৩জনের নাম হলো :
তিনজনকে আমার পক্ষ থেকে অভিনন্দন। বিলম্বিত হবার জন্য দুঃখবোধও করছি। আপনারা আপনাদের নাম-ঠিকানা
আর রিহাব পাবলিকেশন্স
- এর ইনবক্সে পাঠিয়ে দিন। আমার অটোগ্রাফসহ বইটি পেয়ে যাবেন, ইনশাআল্লাহ। তবে দয়া করে কুরিয়ারের খরচ আপনিই বহন করবেন। নেক দুআয় স্মরণ করবেন।
Powered by Blogger.