আধুনিক মুসলিমদের শেখানো বিকৃত ইসলাম এর ফাদ | নামে মুসলিম কিন্তু আসলে মুনাফিক

সো কলড আধুনিক মুসলিমদের শেখানো বিকৃত ইসলাম এর ফাদ থেকে বাঁচার জন্য করনীয় কি ? 



Misbah Mahin: 
আসিফ ভাই, মূল কথার সাথে একমত থেকে আরেকটু যোগ করছি, যদি কিছু মনে না নেন। পশ্চিমের আদলে ইসলামাইজেশানের বিভিন্ন ধারা-উপধারা নিয়ে যথেষ্ট কথা বারংবার বিভিন্ন প্লাটফরম থেকে বলা হয়েছে। আপনি যেই সিরিজটি শুরু করতে যাচ্ছেন, সেটা আরেকটু শক্তিশালী করবে আগের কথাগুলোকে স্ট্রাকচারড ওয়েতে। তবে পাশাপাশি এর সমাধান স্পেসিফিকভাবে ফাইন্ড আউট করার সময়ও এসেছে মনে হচ্ছে। কারো ইচ্ছা থাকলে এই সমাধানগুলো নিয়ে, আমাদের করণীয় নিয়েও যেনো কথা বলে সেদিকেও নজর দেওয়া দরকার। কঠিন মডারেইট কিংবা রিফর্মিস্ট বাদে বাকী সবাই অন্তত পশ্চিমকে কম কিংবা বেশি ভিলেইন হিসেবেই দেখে। কিন্তু, এর বিপরীতে মানুষ সমাধান এবং করণীয় বিষয় নিয়েও জানতে চায়।


আসিফ ভাই এর জবাবঃ
আমি তিনটা করণীয় দেখি -

- উলামায়ে কেরামদের, দা'ঈ ও তালিবুল ইলমগণের ক্ষেত্রেঃ এই ব্যাপারে সতর্ক হওয়া। জানা। জানানো। আলোচনা করা। বিশ্লেষণ ও গবেষণা উপস্থাপন করা যাতে সমস্যাটা বোঝা পরবর্তীদের জন্য সহজ হয়। যারা শিক্ষক তারা নিজেদের ছাত্রদের এমনভাবে প্রস্তুত করা যাতে তারা এই সমস্যাগুলো হ্যান্ডেল করতে পারে। যারা ছাত্র তারা তাঁদের শিক্ষকদের এই ব্যাপারগুলোর নিয়ে জানানো।

- জেনারেল ভাইরা যারা তালিবুল ইলম নন বা ঐ অর্থে দা'ঈ নন, কিন্তু অনুবাদ বা লেখার সামর্থ্য আছে, তাদের উচিৎ এই ব্যাপারে যা যা ম্যাটেরিয়াল অ্যাভেইলেবল আছে সেগুলো অনুবাদ করা। সংকলন করা। আলোচনা করা। পারলে নিজে লেখা। সাধারণ মানুষের জন্য বোধগম্যভাবে উপস্থাপন করা।

- যারা ওপরের কোন ক্যাটাগরিতে পড়েন নাঃ তাদের দায়িত্ব এ ফিতনাহ সম্পর্কে নিজের সাধ্য অনুযায়ী জানা ও অন্যদের জানানো। এই ব্যাপারে তথ্য, বিশ্লেষণ প্রচার করার চেষ্টা করা।
আর তিন ক্যাটাগরিরই দায়িত্ব হল যারা মডারেট ইসলাম প্রচার করে তাদের ব্যাপারে সতর্ক হওয়া, সতর্ক করা, তাদেরকে নসীহাহ করা, এবং নসীহাহ ইফেক্টিভ না হলে সম্পর্কচ্ছেদ করা। এবং অবশ্যই আল্লাহ্‌র কাছে দু'আ করা।
ওয়াল্লাহু 'আলাম

বাংলা ইসলামিক কথা - আধুনিক ইসলাম বনাম প্রকৃত ইসলাম


হাসান আব্দুল্লাহ ঃ 

আপনারা যারা এখনো আধুনিক ইসলাম এর নামে নিজেদের ঈমান কে বিক্রি করে দেন নাই তাদের উচিত অনলাইনে সতর্ক হওয়া।

কোরান হাদিস থেকে মূল ইসলাম কে জানা ও মানা।

কাফেররা কাদের শত্রু বলছে আর কাদের বন্ধু বলে ভালো মুসলিম ব্লা ব্লা বলে প্রমোট করছে এসব দিকে নজর দিন।
কেননা আপনি প্রকৃত মুসলিম না চিনলেও কাফেররা ঠিকি চিনে এবং এদেরকেই এরা জঙ্গি বলে সমাজের সাধারন মুসলিম থেকে দূরে সরিয়ে রাখে।
আপনি গান শুনলে ভালো মুসলিম আর গান কে কোরান হাদিস অনুযায়ী হারাম বললেই আপনি উগ্রমনা!!! জঙ্গি।
এই একটা উদাহরণ  ই যথেষ্ট বুঝার জন্য। 

কিন্তু আপনি যদি অলরেডি নিজের ঈমান আকিদা পশ্চিমা শায়েখদের কাছে কিংবা তাদের পশ্চিমা মিডিয়ার কাছে বিক্রি করে জেগে জেগে ঘুমান তাহলে আপনাকে বুঝানো আমাদের পক্ষে সম্ভব না।

হকপন্থি আলেমরা হয় এখন জেলে কিংবা জি হা দের ময়দানে, যাদের আমরা জঙ্গি বলি!!
সৌদি থেকে বাংলাদেশ , আমেরিকা থেকে মিশর সব খানেই হকপন্থি আলেম ও মুসলিমরা আজ নির্যাতন এর স্বীকার। 
- ফেসবুক থেকে ৩ টা পোস্ট একত্রে সাজানো। 

আধুনিক মুসলিমদের শেখানো বিকৃত ইসলাম এর ফাদ | নামে মুসলিম কিন্তু আসলে মুনাফিক আধুনিক মুসলিমদের শেখানো বিকৃত ইসলাম এর ফাদ | নামে মুসলিম কিন্তু আসলে মুনাফিক Reviewed by Dr.Mira Hasan on May 07, 2020 Rating: 5
Powered by Blogger.