স্বামী স্ত্রীর ভালোবাসা | স্বামী স্ত্রী কবিতা কিংবা বলতে পারেন স্ত্রীর জন্য কবিতা

স্বামী স্ত্রীর ভালোবাসা  | স্ত্রীর জন্য কবিতা

Heart, Rose, Red Rose, Red, Romance, Valentine'S Day

আমার অর্ধেক দ্বীন, আপনাকে আমার খুবই প্রয়োজন...
-
আপনাকে প্রয়োজন,
আমার বাকি অর্ধেক দ্বীন পূরণ করার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার চরিত্র হিফাজত করার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার দৃষ্টির হিফাজত করার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
একসাথে জান্নাতে যাওয়ার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার চক্ষু শীতল করার জন্য।
·

Close-Up, Heart, Rustic, Text, Wooden, Love

আপনাকে প্রয়োজন,
আমাকে খাইয়ে দেওয়ার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
লং ড্রাইভে যাওয়ার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
পাঞ্জাবির বোতাম লাগিয়ে,আতর মেখে দেওয়ার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার খালি‌ ঘরটি পূরণ করার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার অভিমান ভাঙ্গানোর জন্য।
·
আপনাকে প্রয়োজন,
আমার একাকীত্ব দূর করার জন্য।
·
আপনাকে প্রয়োজন,
জীবনের প্রতিটি ক্ষেত্রে, প্রতিটি মুহূর্তে।
·
কষ্ট করে আরেকটু অপেক্ষা করুন, আল্লাহ সামর্থ্য দিলে খুব শীগ্রই আপনাকে নিতে আসবো।
·
প্লিজ নিজের প্রতি যত্নশীল থাকবেন, অত্যন্ত আমার জন্য হলেও।
ইতি, আপনার দুষ্টু হুজুর।
লেখা: ওমর আল হাসান
  1. প্রিয়তমার জন্য কবিতা
  2. স্ত্রীকে নিয়ে কবিতা
  3. স্বামী স্ত্রীর প্রেমের কবিতা
READ MORE: পর্দা করতে গেলে খাটের নীচেও ঢোকা লাগে!


ভালোবাসা দিবস

"বউ সামলান নইতো পস্তাবেন"


➤সম্ভবত “How to win your wife’s heart” বইয়ে পড়েছিলাম। স্ত্রীর যে কয়টা হক আছে স্বামীর উপর। তার মধ্যে একটা হচ্ছে ‘স্ত্রীকে খারাপ (নারী) সঙ্গ থেকে দূরে রাখা।’
.
এই একটা হকের ব্যাপারে আমরা একটু বেশি উদাসীন। যার ফলস্বরুপ আমাদের স্ত্রীরা কোন ফ্যামিনিষ্ট বা ক্যারিয়ারিষ্ট বা খারাপ চরিত্রের নারীদের সংস্পর্শে এসে প্রভাবিত হচ্ছে। আমরা শুরুতে ব্যাপার গুলো লক্ষ্য করছি না। পরবর্তীতে আমাদের ওয়াইফেরা যখন ওদের দ্বারা একটু বেশি প্রভাবিত হয়ে সেগুলো নিজের মধ্যে ধারণ করা শুরু করে। তখন আমরা ঝগড়া শুরু করে দেই। অথচ আমাদের উচিৎ ছিল খোঁজ খবর নেয়া। আমাদের ওয়াইফেরা যাদের সাথে মিশছে তাদের সম্পর্কে জানা। জানতে না পারলেও এটা বুঝার ট্রাই করা উচিৎ ছিল যে, আমার ওয়াইফ কার সংস্পর্শে থাকলে আমল বাড়ে। কার সংস্পর্শে থাকলে দুনিয়াদারি বাড়ে।
.
মানুষ তার সঙ্গ দ্বারা প্রভাবিত হয়। আপনি যদি আসিফ আদনান ভাইয়ের সাথে সময় কাটান। আপনার ঈমান আমলের পরিমাণ অনেক বেড়ে যাবে। উম্মাহকে নিয়ে ফিকির বাড়বে। আপনি যদি নাহিদ ভাইয়ের সাথে সময় কাটান। কুরআনের ভাষা ও কুরআনের ব্যাপারে আপনার আগ্রহ বাড়বে। আপনার সময় কুরআন রিলেটেড কোন কিছুর সাথে কাটবে॥
উল্টো দিকে জনৈক ভাইয়ের সাথে সময় কাটালে আপনার ক্যারিয়ার গুছানোর আগ্রহ বাড়বে। কারো সাথে বিজনেস। কারো সাথে খাওয়া দাওয়া। কারো সাথে তিন চারটা বিয়ে নিয়ে আলোচনা হবে।
.
আপনার নিজের জন্যেও বাছাই করে সঙ্গ ঠিক করা উচিৎ। সেইসাথে ওয়াইফের ব্যাপার গুলোতে মনোযোগী হতে হবে। যাদের সাথে মিশলে ওয়াইফের নেক আমল বাড়ে তাদের সাথে মিশতে উৎসাহিত করতে হবে। যাদের সাথে মিশলে আমলে গাফিলতি চলে আসে। তাদেরকে কৌশলে রিমুভ করে ফেলতে হবে।।
//অনেক পর্দানশিন বোন আছেন। পর্দার সাথে সম্পর্ক নেই এমন বোন-বান্ধবী যাদের আছে। তাদের ক্ষেত্রে কিন্তু সম্ভাবনা আছে যে তারা আপনার রূপের বর্ণনা অন্যদের কাছে দিতে পারে। অথবা তাদের কাছে আপনার কোন ছবি রয়ে গেল। সেগুলো কিন্তু আপনার পর্দা নষ্ট করার জন্যে যথেষ্ট। এগুলোও কিন্তু চিন্তার বিষয়!// ভাইয়েরা নিজ স্ত্রীর এসব ব্যাপারে সচেতন হোন। তাকে হেল্প করুন এসব থেকে বেঁচে থাকার জন্য।
.
মেয়েরা হচ্ছে নরম প্রকৃতির মানুষ। একটু ভালোবাসা ও আবেগ দিয়ে যত্ন সহকারে তাকে ভালো কাজের জন্যে গড়ে তুলতে হয়। রেডি মেইড কিছু পাবেন না। তবে দেখে নিবেন সে গড়ে নেয়ার মতো নাকি অলরেডি ফেমিনিষ্ট/ক্যারিয়ারিষ্ট টাইপ বিষবৃক্ষ গুলো তার ব্রেইন দখল করে ফেলেছে।
এসব থেকে মুক্ত ভালো কাউকে পাওয়ার পরও যদি তাকে আপনার সন্তানের জন্যে কল্যাণকর ও উপযুক্ত মা হিসেবে গড়ে তুলতে না পারেন। এটা আপনার ব্যর্থতা।
-
-
উমর ইবনে আব্দুল আজিজ (রাহি.) এর সময় মানুষের মধ্যে আলোচনা হতো গত রাতে কে কতটুকু কিয়ামুল লাইল পড়েছে। অন্যদিকে উনার আগে এবং/অথবা পরের সময়কার শাসকদের সময় আলোচনা হতো কে কয়টা বিয়ে করেছে। কে কি কি দিয়ে ভূরিভোজ করেছে। কার বাড়ি কতো চমকপ্রদ।
-
Choose your company wisely because (most probably) you are choosing the first row of your janazah.


- হানিফ বিন সোহরাব  এর লেখা 
Powered by Blogger.