বাংলাদেশের সুন্দর জায়গার গ্রামের প্রকৃতির ছবি ডাউনলোড

বাংলাদেশের সুন্দর জায়গার  গ্রামের প্রকৃতির ছবি ডাউনলোড ২০২০



বাংলাদেশ সবুজতার দেশ। যদিও ধিরে ধিরে নগরায়নের ফলে সবুজতা হারিয়ে যাচ্ছে তবুও এখনো বিভিন্ন মানুষের বিভিন্ন ক্যামেরায় উঠে আসে বাংলার সৌন্দর্য ।
এমন কিছু সুন্দর ছবি নিয়ে আজকের পোস্ট।
ছবি গুলো IG এর বিভিন্ন আইডি থেকে নেওয়া তাই একক ভাবে কাউকে ক্রেডিট দিচ্ছি না। ছবি তে ছবিওয়ালাদের নাম আছে অনেক গুলোর।
ধন্যবাদ আপনাদের।

বাংলাদেশের সুন্দর প্রকৃতির ছবি








দিনবদলের সাথে সাথে সেই সময় টা হারিয়ে গেছে, যখন ডাকবাক্সের ভিতরে হাজারো চিঠির স্মৃতি, ডাকবাক্স ভরে থাকতো একসময়।
সেই সময়টা কতই না মধুর ছিল, একজন ভালোবাসার মানুষ তার প্রিয় মানুষটিকে যখন চিঠি লিখত সেই চিঠি ডাকবাক্সে ফেলে অপেক্ষা করতো কবে আসবে আমার সেই চিঠির কথার উত্তর।
ইস কত অপেক্ষা ছিল, কিন্তু এই অপেক্ষার ভিতরে ভালোবাসাটা অনেক গভীর হয়ে যেতো।ভাবতো আমার প্রিয় মানুষটি তার চিঠিতে আমার জন্য কি লিখবে, তার উত্তর টা কেমন হবে, হয়তো সেটাই ছিল প্রকৃত ভালোবাসা। আজ হয়তো সেই প্রকৃত ভালোবাসা খুঁজে পাওয়া কঠিন হয়ে গেছে। এই আধুনিক যুগে সোশ্যাল মিডিয়াতে হয়তো প্রকৃত ভালোবাসা খুঁজে পাওয়া কঠিন হয়ে গিয়েছে, বেশি দেখা যায় আজকের দিনের ভালোবাসা দুইদিন থাকে তিন দিনে হারিয়ে যায়, কিন্তু এর ভিতরে হয়তো কিছু প্রকৃত ভালোবাসা লুকিয়ে আছে, হয়তো অনেক কম কিন্তু সেই আগের মত নয়।
এখন ডাকঘরে গেলে আর সেই আগের মতো চিঠি নেই, নেই সেই ভালোবাসার কিছু কথা নিজের হাতে লেখা স্মৃতি।
সময়ের সাথে সাথে আজকে এমন হয়ে গিয়েছে নেই সেই কাগজে হাতে লেখার চিঠি, নেই অনুভূতিযেখানে রাত জেগে একজন ভালোবাসার মানুষ তার প্রিয় মানুষটির জন্য অনেক চিন্তা করে কিছু কথা লিখার চেষ্টা করত নিজের হাতে। আজকে সেই দিনটা আর নেই। খুব ইচ্ছে করে যদি সেই আগের স্মৃতি গুলো আমরা ফিরে পেতাম।
আমরা একটু কল্পনা করলেই বুঝতে পারবো সেই ভালবাসাগুলো কেমন ছিল, আর আজকের সোশ্যাল মিডিয়ার ভালোবাসাটা কেমন।
আধুনিকতার সাথে সাথে সবকিছু পরিবর্তন হয়ে দিন দিন।।।
bangladesh.photographer/









ডাবল ডেকার এর উপরে ভাঙ্গা গ্লাসের সামনে বসে যখন ঐ নীল আকাশের দিকে তাকিয়ে দেখি, ওই নীল-নীলিমার আকাশ ঝলমল করে উঠেছে। আর লাল টুকটুকে ডাবল ডেকার এর মতন সামনের ফুটওভার ব্রিজ লাল টুকটুকে হয়ে জ্বলতেছে।
মনে হচ্ছে ওই ব্রিজের উপরে দাঁড়িয়ে ওই নীল আকাশটাকে একটু ছুঁয়ে দেখি আকাশ আমায় কিছু বলতে চায় কিনা।
এই ব্যস্ত শহরের রাস্তাতে আমাদের ফুটওভার ব্রিজ সব সময় ব্যবহার করা উচিত, সময় থেকে জীবনের মূল্য টা অনেক বেশি, কিন্তু আমরা কেউ এটা বুঝতে চাই না।।
আর এই ডাবল ডেকার এর মধ্য থেকে ওই নীল আকাশের দিকে তাকালে অনেক কিছু অনুভব করা যায়।
মনে হয় আকাশের ওই নীল-নীলিমার মাঝে ডুবে যায় অনুভূতির সাথে সবকিছু হারিয়ে যায়।






বাংলাদেশের সুন্দর জায়গার ছবি








এই উঁচু ইট পাথরের দালান এর ভিড়ে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে ওই নীল আকাশটাকে দুপাশে দালানের মাঝখান দিয়ে দেখতে অনেক ভালো লাগে।😊😊
এই ব্যস্ত শহরের রাস্তার মাঝে, ব্যস্ত মানুষদের ভিড়ে, নানান ইঞ্জিন চালিত যন্তের মাঝখানে দাঁড়িয়ে হয়তো সুন্দর অনুভূতি খুঁজে পেতে গেলে আকাশের দিকে না তাকিয়ে পাওয়াটা কঠিন হয়ে যায়।☺☺
কারণ যেখানে নেই সবুজের সমারোহ, নেই পাহাড়, নেই গ্রামের সুন্দর প্রকৃতি হয়তো সেখানে শুধু ওই নীল আকাশে নীলিমায় দিকে তাকিয়ে নিঃশ্বাস নিলে একটু সুন্দর অনুভূতি অনুভব করা যায়। সেজন্যই এই ইট পাথরের উঁচু উঁচু দালালের ভিড়ে এই সুন্দর নীল আকাশটা একটু প্রশান্তি দেয়।।







বাংলাদেশের গ্রামের সুন্দর  ছবি পিকচার







আরো পরুনঃ
➤ভারতের আগ্রাসনে হারিয়ে যাচ্ছে বাংলাদেশের নদী 




বিখ্যাত সোনারগাঁও দর্শনীয় স্থান এর ছবি ডাউনলোড


বাংলার তাজমহল -  সোনারগাঁও





সোনারগাঁও দর্শনীয় স্থান










সোনারগাঁও কি জন্য বিখ্যাত







বাংলাদেশের সুন্দর জায়গার গ্রামের প্রকৃতির ছবি ডাউনলোড বাংলাদেশের সুন্দর জায়গার  গ্রামের প্রকৃতির ছবি ডাউনলোড Reviewed by Dr.Mira Hasan on April 22, 2020 Rating: 5
Powered by Blogger.