জুম্মা মোবারক HD ছবি | জুম্মা মোবারক ছবি স্ট্যাটাস পিকচার ও পিক ডাউনলোড

জুম্মা মোবারক | জুম্মা মোবারক ছবি, জুম্মা মোবারক স্ট্যাটাস এবং পিকচার ও পিক ২০২৪


জুম্মার দিনে আমাদের মুসলিমদের জন্য আলাদা কিছু করনীয় আছে। আমাদের অনেকে আছে যারা একদম শেষে গিয়ে জাস্ট নামাজ পড়েই চলে আসে অথচ জুম্মার অন্যতম একটি বড় বিষয় হলো জুমার খুতবা। আমি যদি ভুল না হয়ে থাকি তাহলে এই খুতবা মন দিয়ে চুপ করে শোনা হলো ওয়াজিব। আপনারা চাইলে আলেমদের সাথে কথা বলে কনফার্ম হয়ে নিতে পারেন। 

এর অনেকে আছে যারা মসজিদে গিয়ে আড্ডাখানা বানিয়ে ফেলে। এতে করে মসজিদ কে অপমান করা তো অহ্য ই সাথে অন্য মুসলিমদের জন্য কস্টের কারন হয়। আশা করবো ভাই আমরা আজকে থেকে এসব আর না করি। 

জুম্মা মোবারক



জুম্মা মোবারক ছবি

জুম্মা মোবারক ছবি ২০২৪


জুম্মা মোবারক Gif



জুম্মা মোবারক ছবি পিক

"তোমাদের আগেও আমি বহু মানবগোষ্ঠীকে ধ্বংস করে দিয়েছি,যখন তারা সীমা অতিক্রম করলো।" 
[ সূরা ইউনূস আয়াত ১৩ ]

jumma mubarak gif

জুম্মা মোবারক

জুম্মা মোবারক ছবি




ছোট ছোট কিউট বাচ্চাদের ছবি দেখতে ক্লিক করুন→  বাচ্চাদের ছবি 


জুম্মা মোবারক HD ছবি

জুম্মা মোবারক




Image result for জুম্মা মোবারক



Image result for জুম্মা মোবারক


jumma mubarak gif images 2020



Image result for জুম্মা মোবারক


জুম্মা মোবারক ছবি





জুম্মা মোবারক  স্ট্যাটাস



মসজিদে নববী (সা.) অসাধারন কিছু ছবি দেখতে → Masjid Nabawi HQ Pics


jumma mubarak gif  download 2020




Image result for জুম্মা মোবারক


জুম্মা মোবারক  স্ট্যাটাস

জুম্মা মোবারক HD ছবি



jumma mubarak 2020 gif

জুম্মা মোবারক  পিকচার

জুম্মা মোবারক  পিকচার

জুম্মা মোবারক  পিকচার

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক ছবি

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক পিক  ডাউনলোড



জুম্মা মোবারক পিক


আমি আবারও বলছি। পূর্ণ দায়িত্ব নিয়ে বলছি, এই COVID-19 ক্রমাগত তার ধরন/জিন বদলে চলেছে৷ এটি ২৩° তাপমাত্রায় ছড়ায় না, বাতাসে ছড়ায় না। এসব ধ্যানধারণা অতীত। পুরানো কায়দাকানুনই বলা হচ্ছে জনগণকে। আর আমরা ভাবছি বাইরে থেকে এসে হাত ধুয়েই খালাস৷
হাত পরিষ্কার করতে তো হবেই৷ কিন্তু চোখ নাক মুখকে শতভাগ সেফটি দিবেন কীভাবে? যেখানে ভাইরাস দিব্যি বাতাসে কয়েকঘন্টা স্টে করতে পারে। এমনকি হাতে গ্লাভস, নাকে মাস্ক পরেও যদি থাকেন, আপনার চুল, জামা জুতোয় সে ভাইরাস অবস্থান নিতে পারে৷ বাসায় ফিরে হাত ধুয়ে নিলাম। কিন্তু কিছুক্ষণ পর কানে, কপালে বা চুলে হাত দিলাম। অথবা ড্রেসে। বাসার সুইচ, বাইরে থেকে আনা ব্যাগ, টাকা, কিংবা বাহিরে গিয়ে ব্যবহার করা অরক্ষিত মোবাইল বাসায় এসে ধরলাম। আল্লাহর হুকুম হলে এটুকুই যথেষ্ট আক্রান্ত হতে৷ কারণ এসবগুলোতেই ভাইরাস স্টে করতে পারে৷
সুতরাং শুধু মসজিদ এড়িয়েই বেচে গেলাম, এটা ভাবার যৌক্তিকতা আমি অন্তত দেখি না৷ আমি তাকওয়া কিংবা ধর্মীয় আবেদনের প্রসঙ্গে না গিয়েও যুক্তি ও বাস্তবতার বিচারেই বলছি। ছড়িয়ে যাওয়ার পর এই ভাইরাস থেকে বাচার কোন পথ দেখি না। যা করার ছিল, সেটা ভাইরাস আমদানি করার পূর্বেই করা দরকার ছিল। এখন যত সতর্কতার কথাই বলা হোক, তা আর সুরক্ষা নিশ্চিত করবে না৷
তার মানে কি হাত পা চেহারা ধুব না? কিংবা মিনিমাম সতর্কতা এখতেয়ার করব না? হ্যা, সতর্কতা অবলম্বন করব, করতে হবে কারণ হাদিসে এর নির্দেশ আছে৷ কিন্তু মুমিনদের ভরসা আর নির্ভরতা এই ঠুনকো সতর্কতার উপর থাকবে না। ভরসা তো কেবল আল্লাহ তায়ালার উপর। তার হুকুম হলে, সতর্কতা মেনেও আক্রান্ত হতে পারি। কিংবা আক্রান্ত হয়েও বেচে যেতে পারি। সেক্ষেত্রে সবর করলে, হাদিসের ভাষ্য অনুযায়ী শহীদের মর্তবা। এমনকি হাদিসে এটাকে ঈমানদারদের জন্যে 'রহমত'ও বলা হয়েছে৷
-------
মসজিদের ক্ষেত্রে আমরা যে সাবধানতাগুলো মেনে চলব।
১- ব্যক্তিগত রুমাল দিয়ে নিজের উপরিভাগ ঢেকে রাখা৷ বাসায় এসে রুমালটি ধুয়ে ফেলা।
২- নিজস্ব জায়নামাজ ব্যবহার করা।
৩- ঘনঘন হয়ে না বসা, বরং দূরত্ব রেখে বসা। ও কাউকে হাত দিয়ে স্পর্শ না করা৷
৪- উজু করে মসজিদে আসা। উজুতে পরিপূর্ণ সুন্নাহর প্রতি যত্নবান হওয়া। যেমন, আঙুল খিলাল , নাকে পানি দেয়া ও কুলি করা। আর বিশেষভাবে মেসওয়াকের প্রতি যত্নশীল হওয়া৷ এর সবগুলোই যেকোন জার্ম আর ভাইরাসের প্রবেশ স্থল। আল্লাহর শোকর, উজুর মাধ্যমে এই স্থানগুলোকে পরিষ্কার করার ব্যবস্থা মুসলমানদের পূর্ব থেকেই বিদ্যমান আছে। আমাদের সমস্যা হলো, ডাক্তার আর বিজ্ঞানীদের বলার পর আমরা আংগুল খিলাল করছি, ব্রাশ করছি৷ কিন্তু ইসলামে পূর্ব থেকেই এই নির্দেশনাগুলো থাকা সত্ত্বেও আমাদের মধ্যে তেমন আবেদন তৈরি করতে পারে নি। হায় ঈমানের কমজোরি!
Abdullah Almahmud



জুম্মা মোবারক পিকচার

জুম্মা মোবারক পিক  ডাউনলোড

জুম্মা মোবারক স্ট্যাটাস

পুতিন এর উচিত নোবেল এর রাশিয়ান ভার্সন বের করা আর দালালি তে আপনাকে নোবেল দেওয়া। সিরিয়াসলি সৌদি ইরান এর পেড দালালদের ও এত অন্ধ আর Pure দালালি করতে দেখিনি বা দেখা যায়না যেমন আপনি এই গ্রুপে রাশিয়ান দের হয়ে করেন। আগে কিছু পোস্ট দেখে ভাবছিলাম অন্য ফেবু স্পেশালিষ্ট দের চাইতে কিছুটা ভিন্ন হবেন কিন্তু পড়ে দেখলাম আসলেই ভিন্ন কিন্তু ভাল হিসাবে না বরং জঘন্য হিসাবে। এই কমেন্টের পর আমাকে রিমুভ করলেও অবাক হবোনা কমেন্ট ও দিলিট করবোনা।কেম্নে পারেন ভাই? আমি জাস্ট বিলিব করতে পারতিছিনা উপরে দেখতে সচেতন মানুষ কেম্নে এত নিচু আর মাথা মোটা হয়?
সব সময় আমি সব জান্তা ভাব আর রাশিয়ার অন্ধ দালালি!!!! Wooow.
চিন্তার বাইর। আপনাকে দেখে সত্যিই অবাক হইছি।প্রথমে ভাবছিলাম কি পরে দেখি কি। পুরাই আকাশ পাতাল।

একটা উপদেশ দেই, সত্য মিথ্যা আর হক বাতিল বিচার করে নিজের অবস্থান পরিবর্তনে লজ্জার কিছু নাই।

আর মুসলিম হলে কোরান সুন্নাহ অনুযায়ী নিজের আকিদা সম্পর্কে জানুন।
মুসলিমদের বিরুদ্ধে কাফেরদের হেল্প করা সমর্থন করা ইমান ভাঙ্গার কারনের একটি।
হইতো আপনি ইমান ভাঙ্গার কারন গুলো জানেন না। স্বাভাবিক। কিন্তু না জেনে আখিরাত নষ্ট কইরেন না। আখিরাতে পুতিন আপনাকে বাচাবে না রাশিয়ার স্পেশাল বাহিনিও না।

একটু কষ্ট করে ইমান ভাঙ্গার কারন, আল ওয়ালা ওয়াল বারা , কালেমার শর্ত এসগুল একটু জানুন। কেননা মানুষ এগুলো না জানার কারনেই ভুল করে।

আপনি যদি ওযু ভাঙ্গার কারন না জানেন তাহলে কোন শর্তে আপনার ওযু ভেঙ্গে গেছে জানবেন ও কিন্তু এদিকে নামাজ পড়ে নিজেকে হক ভেবে বসে থাকবেন না। কেননা আপনি তো ওযু ভাঙ্গার কারন ি জানেন না কিঙ্গবা ওযু যে ভাঙ্গে এটাই জানেন না। একই ভাবে ইমান এর ব্যাপারেও সেম।

প্রথমে কিছুটা রুড ভাবে বলছি পরের কথা গুলো আপনার ভালোর জন্য মুসলিম ভাই হিসাবে বলছি। আশা করি ভেবে দেখবেন।
কষ্ট পাইলে মাফ করে দিবেন কিন্তু কথা গুলো না বলে পারলাম না।
Next Post Previous Post