Bengali Quotes | 50+ Sad Quotes In Bengali With Picture

Bengali Quotes | Sad Quotes In Bengali With Bangla Quotes Images 2024

০১

বোকা মানুষ গুলো হয়তো অন্যকে বিরক্ত করতে জানে। কিন্তু কখনও কাউকে ঠকাতে জানে না।


০২

মানুষ মরে গেলে পচে যায়, বেঁচে থাকলে বদলায়, কারণে-অকারণে বদলায়

মুনীর চৌধুরী

০৩

“ যখন মানুষের খুব প্রিয় কেউ তাকে অপছন্দ, অবহেলা কিংবা ঘৃণা করে তখন প্রথম প্রথম মানুষ খুব কষ্ট পায় এবং চায় যে সব ঠিক হয়ে যাক । কিছুদিন পর সে সেই প্রিয় ব্যক্তিকে ছাড়া থাকতে শিখে যায়। আর অনেকদিন পরে সে আগের চেয়েও অনেকবেশী খুশি থাকে যখন সে বুঝতে পারে যে কারো ভালবাসায় জীবনে অনেক কিছুই আসে যায় কিন্তু কারো অবহেলায় সত্যিই কিছু আসে যায় না। ”



০৪

অপেক্ষা হলো শুদ্ধতম ভালোবাসার একটি চিহ্ন। সবাই ভালোবাসি বলতে পারে। কিন্তু সবাই অপেক্ষা করে সেই ভালোবাসা প্রমাণ করতে পারে না।


০৫

সুন্দর বিদায় হলো ক্ষতি না করে বিদায় নেয়া, সুন্দর ক্ষমা হলো বকা না দিয়ে ক্ষমা করা, সুন্দর ধৈর্য হলো অভিযোগ না রেখে ধৈর্য্ধারণ করা।

ইমাম ইবনে তাইমিয়া


০৬
“পৃথিবীতে কেউ কারো নয়
শুধু সুখে থাকার আশায়
কাছে টানার ব্যার্থ প্রত্যয়
আর দূরে চলে যাওয়ার
এক বাস্তব অভিনয়”।”
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২




০৭
“যে ভালোবাসার মাঝে হারানোর ভয় থাকে
আর সে কথা ভেবে দুজনেই কাঁদে
সে ভালোবাসা হচ্ছে প্রকৃত ভালোবাসা”।
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২


০৮
“যে থাকবে না তাকে যতভাবেই আটকে রাখতে চাও না কেন কোনো লাভ হবে না কারণ সে ইতিমধ্যে তোমার প্রতি তার সকল মায়া ত্যাগ করে ফেলেছে। হয়তোবা তোমার চোখের দিকে তাকিয়ে মাঝে মাঝে ভালোবাসার অভিনয় করবে কিন্তু তুমি তাকে এতই ভালোবেসে ফেলেছ যে তার সামান্য একটু অভিনয়েই তাকে ফিরে পাওয়ার স্বপ্নে অস্থির হয়ে গেছ। আসলে এ স্বপ্নই তোমাকে আরো বেশি কষ্ট দিবে, যা তুমি কল্পনাও করতে পারবেনা”।”
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২

Depression Quotes in Bengali

** সবাই তোমাকে কষ্ট দেবে, তোমাকে শুধু এমন একজনকে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে।
** যুদ্ধ এবং প্রেমে কোনো কিছু পরিকল্পনা মতো হয় না।

Sad Quotes in Bengali

- এই পৃথিবীতে প্রায় সবাই, তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সঙ্গে প্রেমে পড়ে।
-পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালোবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনও কিছু বলা যায় না, শুধু সহ্য করে নিতে হয়।

 ভালোবাসা নিয়ে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের কিছু উক্তি-

-ভদ্র ছেলেদের জন্য মেয়েদের মনে কখনও প্রেম জাগে না। যা জাগে সেটা হল সহানুভূতি।
- কাউকে প্রচণ্ডভাবে ভালোবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এ ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।
- বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভেতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালোবাসাও অসহায় হয়ে পড়ে।
-ভালোলাগা এমন এক জিনিস যা একবার শুরু হলে সব কিছুই ভালো লাগতে থাকে।


-ভালোবাসাবাসির জন্য অনন্তকালের প্রয়োজন নেই, একটি মুহূর্তই যথেষ্ট।


০৯
“কিছু চোখ তোমার দিকে বাঁকা নজরে তাকাবে, কিছু হৃদয় তোমাকে আপন করে নিতে চাইবে, আর কিছু কণ্ঠ তোমাকে মধুর সূরে ডাকবে। তাই বলে তুমি সবার দিকে তাকাতে পার না, সবার হৃদয়ের সাথে হৃদয় মিলাতে পার না, সবার কণ্ঠে কণ্ঠ দিতে পার না। তোমাকে এমন একজনকে বেছে নিতে হবে যে তোমার চেহারা দেখে ভালোবাসে না, ভালোবাসে শুধু তোমার হৃদয় দেখে"।”
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২

১০
“ভুল থেকেই মানুষ শিখে, কিন্তু সে ভুলটি যেন না হয় জীবনের শেষ ভুল। কারণ এমনও হতে পারে আপনি যে 
সুযোগটি হাতছাড়া করে ফেলেছেন,সে সুযোগটিই ছিল আপনার জীবনের শেষ সুযোগ”।”
― রেদোয়ান মাসুদ

১১
“প্রাপ্তি আর প্রত্যাশার পার্থক্য হল দুঃখ। তাই নিজের প্রত্যাশাটা একটু কমিয়ে ফেলুন, দেখবেন আপনার দুঃখও কমে গেছে"।”
― রেদোয়ান মাসুদ




১২
“যে ভালোবাসার মধ্যে অবিশ্বাস জন্মেছে সে ভালোবাসা নিয়ে স্বপ্ন না দেখাটাই ভালো। কারণ ভালোবাসা অফুরন্ত আর অবিশ্বাস চীরস্থায়ী। যা অফুরন্ত ভালোবাসাকে কোনো দিন না কোনো দিন ঘুন ধরাবেই”।”
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২




১৩
“কেউ তোমাকে অনেক ভালোবাসবে, সহজেই অনেক আপন করে নিবে। আর তাতে তুমি আনন্দে ভেসে যেও না। এ আনন্দ তোমার জন্য নাও সইতে পারে। অপেক্ষা করো সময়ের জন্য। সময়ই বলে দিবে এ ভালবাসা তোমার জন্য দুঃখের না সুখের"।”
― রেদোয়ান মাসুদ, অপেক্ষা-২




১৪
“সাধারণ মানুষ ভালো আলেমের কিছু মাপকাঠি ঠিক করে রেখেছে। তাদের দৃষ্টিতে, যিনি শরয়ী বিধান নিয়ে বেশি চাপাচাপি করবেন না, বরং জায়গামত ফাঁকফোকর বের করে দিবেন, তিনিই ভালো আলেম। ‘এটাও ঠিক, ওটাও ঠিক’ ‘এ ব্যাপারে এত কঠোর হওয়ার কিছু নেই’ এই ধরণের বক্তব্য দেয়া মাইডিয়ার টাইপ লোকজনই সাধারণ মানুষের কাছে ভাল আলেম।”
― ইমরান রাইহান





১৫
"সাহাবা সুন্নাত বলেই সুন্নাত করতেন, আমরা সুন্নাতকে ছেড়ে দিয়েছি কারণ এটি সুন্নাত।" - মারওয়া সাদ

১৬
“অ্যামেরিকার বিমান যতই উঁচুতে উড়ুক না কেন সব সময় থাকিবে আর-রহমানের আর্মসের নিচেই।”
― আসিফ আদনান, চিন্তাপরাধ



১৭

সবাই তোমাকে কষ্ট দিবে, তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে



‘‘পৃথিবীর সব মেয়েদের ভেতর অলৌকিক একটা ক্ষমতা থাকে। কোন পুরুষ তার প্রেমে পড়লে মেয়ে সঙ্গে সঙ্গে তা বুঝতে পারে। এই ক্ষমতা পুরুষদের নেই। তাদের কানের কাছে মুখ নিয়ে কোন মেয়ে যদি বলে- ‘শোন আমার প্রচণ্ড কষ্ট হচ্ছে। আমি মরে যাচ্ছি।’
তারপরেও পুরুষ মানুষ বোঝে না। সে ভাবে মেয়েটা বোধ হয় এপেন্ডিসাইটিসের ব্যাথায় মরে যাচ্ছে!’’ 

Quotes On Bengali Girl

“পৃথিবীতে সব নারীদের ডাক উপেক্ষা করা যায়, কিন্তু ‘মা’ এর ডাক উপেক্ষা করার ক্ষমতা প্রকৃতি আমাদের দেয়নি।”
“যে নারীকে ঘুমন্ত অবস্থায় সুন্দর দেখায় সেই প্রকৃত রূপবতী।”
 “মেয়েরা ব্যাক্তিগত চাহিদার কাছে কখনো পরাজিত হয় না।” – আমিই মিসির আলী শীর্ষক বই থেকে সংরহীত।

“মেয়েদের মন পৃথিবীর সবচেয়ে স্পর্শকর জায়গা। এই মন অনেক কঠিন বিষয় সহজে মেনে নেয়, আবার অনেক সহজ বিষয় সহজে মেনে নিতে পারে না।”

 “মেয়েদের আসল পরীক্ষা হচ্ছে সংসার। ঐ পরীক্ষায় পাশ করতে পারলে সব পাশ!” – “প্রিয়তমেষু” শীর্ষক বই থেকে সংগ্রহীত।
১৮
যখন সময় আসবে, দুঃখ হাসিতে পরিণত হবে, বেদনার গল্প হয়ে উঠবে, স্মৃতিশিক্ষক হয়ে উঠবে, আকাঙ্ক্ষা মিলবে, আপনি এবং আমিই হব।
-ফিরসা বেসারি

১৯
বৃষ্টি হলে কখনও প্রেমে পড়বেন না। কারণ আগামীকাল যখন আপনি বিরক্ত হৃদয়ের পরের দিন, প্রতিবার যখন বৃষ্টি হবে তখন আপনাকে সেই বেদনাদায়ক ঘটনা মনে থাকবে। অন্যান্য লোকেরা যখন বৃষ্টির দিকে তাকিয়ে খুশি হয়, আপনি উইন্ডোটি দেখলে দুঃখ পান।
-তেরে লিয়ে

হুমায়ুন আহমেদ-এর 10 টি  বাণী বা উক্তি

1) পৃথিবীতে আসার সময় প্রতিটি মানুষই একটি করে আলাদিনের প্রদীপ নিয়ে আসে…কিন্তু খুব কম মানুষই সেই প্রদীপ থেকে ঘুমন্ত দৈত্যকে জাগাতে পারে… __হুমায়ূন আহমেদ

2) পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছু বলা যায় না, শুধু সহ্য করে নিতে হয়। __হুমায়ূন আহমেদ

3) এই পৃথিবীতে প্রায় সবাই, তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সাথে প্রেমে পড়ে| __হুমায়ূন আহমেদ

4) তরুণী মেয়েদের হঠাৎ আসা আবেগ হঠাৎ চলে যায়। আবেগকে বাতাস না দিলেই হলো।আবেগ বায়বীয় ব্যাপার, বাতাস পেলেই তা বাড়ে। অন্য কিছুতে বাড়ে না | __হুমায়ূন আহমেদ

5) সবাই তোমাকে কষ্ট দিবে, কিন্ত তোমাকে এমন একজনকে খুজে নিতে হবে, যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে| __হুমায়ূন আহমেদ

6) অধিকাংশ মানুষ কল্পনায় সুন্দর, অথবা সুন্দর দুর থেকে। কাছে এলেই আকর্ষণ কমে যায়। মানুষই একই। কারো সম্পর্কে যত কম জানা যায়, সে তত ভাল মানুষ। __হুমায়ূন আহমেদ

7) বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালবাসাও অসহায় হয়ে পড়ে। __হুমায়ূন আহমেদ

8) “কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।” __হুমায়ূন আহমেদ

9) “যখন মানুষের খুব প্রিয় কেউ তাকে অপছন্দ, অবহেলা কিংবা ঘৃণা করে তখন প্রথম প্রথম মানুষ খুব কষ্ট পায় এবং চায় যে সব ঠিক হয়ে যাক । কিছুদিন পর সে সেই প্রিয় ব্যক্তিকে ছাড়া থাকতে শিখে যায়। আর অনেকদিন পরে সে আগের চেয়েও অনেকবেশী খুশি থাকে যখন সে বুঝতে পারে যে কারো ভালবাসায় জীবনে অনেক কিছুই আসে যায় কিন্তু কারো অবহেলায় সত্যিই কিছু আসে যায় না।” __হুমায়ূন আহমেদ

10) পৃথিবীতে কিছু কিছু মানুষ সম্ভবত কষ্ট পাবার জন্যই জন্মায়। টাকা পয়সার কষ্ট নয়- মানসিক কষ্ট। __হুমায়ূন আহমেদ


এখান থেকে নিচের উক্তি গুলো বুঝতে পারবেন কিনা সন্দেহ আছে।
তাই উক্তি পড়ার আর দরকার নেই, পড়ার বই পড়েন ভালো রেজাল্ট পাবেন আশা করি।


অনেক সময় লোকেরা অন্যের থেকে দু: খিত এবং সংযোগ বিচ্ছিন্ন বোধ শুরু করে এবং এর ভিত্তিতে নিঃসঙ্গতার ব্যাখ্যা দেওয়া যেতে পারে। যখন কোনও ব্যক্তি অন্যের কাছ থেকে বা যাদের সাথে তিনি যুক্ত আছেন তাদের থেকে বিচ্ছিন্ন বোধ করেন। এটিকে একাকীত্ব বলা হয়। ২০০৪ সালে, এটি জাতীয় নমুনা সমীক্ষা অফিসের (এনএসএসও) শোষণে পাওয়া গিয়েছিল যে তখন ভারতে প্রায় ৫ মিলিয়ন মানুষ নিঃসঙ্গতায় ভুগছিলেন এবং নিজেকে একা মনে করেছিলেন।


আমরা আমাদের সম্পর্ক থেকে নিঃসঙ্গতা বুঝতে পারি। অনেকের ফোনে হাজারো যোগাযোগ থাকে, ফেসবুকে 500 জনেরও বেশি বন্ধু রয়েছে, অন্যান্য লোকের সাথে প্রচুর মিলন হয়, অন্যদিকে অনেকেরই কেবল 2 - 4 বন্ধু থাকে। এমন পরিস্থিতিতে, যে ব্যক্তিটির বেশি বন্ধু রয়েছে সে একাকীত্বের শিকার হতে পারে না বা যার বন্ধু কম হয়, তাড়াতাড়িই তিনি নিঃসঙ্গতার শিকার হয়ে উঠবেন না।


একাকিত্বের প্রকার
নিঃসঙ্গতা অনেক ধরণের এবং এটি নির্দিষ্ট সময়ের জন্য হতাশাবোধ বোধ করা একটি মানসিক অসুস্থতা নয় necessary আমরা বিভিন্ন ধরণের একাকীত্ব থেকে এটি বুঝতে পারি।
একাকীত্ব পরিস্থিতিতে দ্বারা এনেছে

একটি স্কুল থেকে অন্য স্কুলে যাওয়া, বাড়ি স্থানান্তর করা বা কাছের স্কুল থেকে দূরে সরে যাওয়া, আপনি যে জায়গাতে প্রায়শই যেতেন এমন জায়গায় যেতে না পারার মতো নতুন জিনিসগুলি পাওয়ার জন্য অনেক সময় লোকেরা পুরানো জিনিসগুলি ছেড়ে দেয়।

 এমন পরিস্থিতিতে মানুষ একাকী বোধ করে
এই একাকিত্ব পরিস্থিতি পরিবর্তনের কারণে আসে। যখন পরিস্থিতি পরিবর্তিত হয়, ব্যক্তি সেই পরিস্থিতিগুলির সাথে খাপ খায় না এবং পুরানো জিনিসগুলি স্মরণ করে একাকী বোধ করতে শুরু করে, যদিও এই নিঃসঙ্গতা সময়ের সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে দূরে চলে যায় বা ব্যক্তি তার জীবনে পরিবর্তনটি গ্রহণ করে। মনে হয় সে একাকীত্ব বোধ বন্ধ করে দেয়।


অন্যের বিকাশের দ্বারা নিঃসঙ্গতা আনা হয়
এতে কোনও সন্দেহ নেই যে আমরা যখন একজন ব্যক্তির সাথে যুক্ত হয়ে থাকি এবং যখন তাদের জীবনে নতুন কিছু আসে বা তাদের পদোন্নতি হয় বা বিবাহিত হয় বা নতুন চাকরির মতো বিকাশ ঘটে তখন আমরা একাকী বোধ করি। এমন পরিস্থিতিতে তাদের সাথে আমাদের ব্যস্ততা হ্রাস পায়, তারপরে ব্যক্তিটি একাকী বোধ শুরু করে।

এর সবচেয়ে সঠিক উদাহরণটি হল আমাদের সেরা বন্ধুর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া। যার পরে সে আমাদের তার সময় দিতে অক্ষম এবং আমরা একাকীত্ব বোধ শুরু করি।

কীভাবে একাকীত্ব থেকে বেরিয়ে আসবেন
অভ্যন্তরীণ একাকীত্ব
যখন কোনও ব্যক্তি তাকে ভালবাসে তাদের মধ্যে উপস্থিত থাকে, তখন তিনি তাকে খুশি রাখেন তবে তিনি এখনও একা বোধ করেন এবং সন্তুষ্ট হন না।
এই জাতীয় লোকেরা প্রতিটি পরিস্থিতিতে একা বোধ করে এবং তাদের অবশ্যই চিকিত্সক বা পরামর্শদাতার সাহায্য নিতে হবে।
হিন্দিতে নিঃসঙ্গতার কারণগুলি
একাকীত্বের অনেক কারণ রয়েছে যা আমাদের অতীতকে নির্ভর করে। কিছু ঘটনা আছে যা আমাদের একাকী মনে করে

বন্ধুদের কাছ থেকে দূরে সরে যাওয়া, 
বাড়ি বদল করা 
বা অন্য কোনও শহরে চলে যাওয়া, লোকেরা যখন চাকরী পরিবর্তন করে বা অবসর গ্রহণের সময় একাকীত্ব অনুভব করে , সংস্কৃতির অভাবের কারণে সামাজিক যোগাযোগের অভাবে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে কাউকে বেশি সময় ব্যয় করার জন্য 
ভাষাগত সমস্যা 
হয় চলে যাওয়ার কারণে মানসিক বা শারীরিক দুর্বলতা


২০
একা কি জীবন সুখী ও দুঃখের নয়? খুশী কারণ শ্বাস প্রবাহিত হচ্ছে এবং হৃদয়টি প্রকম্পিত হয়, দুঃখের কারণ মন ছায়ায় পূর্ণ হয়।
-ডব্লিউএস রেন্দ্র


 
২১
তারপরে দিনগুলি দ্রুত চলে গেল। বিকেলে আসছে এবং আমরা বড় হচ্ছি, বড়। শুরু হয়েছিল তিক্ত জীবনের সাথে। সুতরাং, সেই দিনগুলির একটিতে আমরা হঠাৎ ব্যর্থতা বা ক্ষতির কারণে দুঃখ বোধ করি। পরের দিনগুলির মধ্যে একটি, আমরা দৃly়ভাবে ছুরিকাঘাত করা হয়েছিল, আহত হয়েছি, আশা করি দিনটি শীঘ্রই অতিক্রান্ত হবে। খারাপ দিন আসছে। আমরা কখনই জানি না যে সে কখন দরজায় নক করবে। গতকাল আমরা এখনও হাসছিলাম, কারণ আগামীকাল পরশু কাঁদবে। গতকাল আমরা অনেক কিছুই নিয়ে এখনও খুশি ছিলাম, কারণ আগামীকাল পরশু পতিত হয়েছিল, জীবনকে খারাপভাবে মারধর করেছে। দিনগুলি বেদনাদায়ক।
তেরে লিয়ে



২২
আজ রাতে আমি সবচেয়ে দুঃখজনক পদগুলি লিখতে পারি। বুঝতে পেরে আমি আর এটি ক্লিক করি নি। মনে হচ্ছে আমি এটি হারিয়ে ফেলেছি। অবিরাম রাতের শব্দ শুনছি, তবে তা ছাড়াই ক্রমশ বাড়ছে।
- পাবলো নেরুদা




২৩
বিশ্বাস করুন, যতক্ষণ আমাদের একটি স্বপ্ন রয়েছে, একটি পরিকল্পনা আছে যদিও তা ছোট হলেও বুদ্ধিমান হয়ে ওঠে, দুঃখের অনুভূতি, অকেজো অনুভূতি মনে এলোমেলো করে এলেও তা সম্ভব হয় না।
-  তেরে লিয়ে

Bengali Sad Status For Whatsapp


২৪
উদ্বেগ বায়ু এবং বৃষ্টির সাথে গাছের টালমাছা শুয়েছিল আকুল বারান্দায়। আমি যে রাতে ছিলাম তা জড়িয়ে ধরে আমি নিরীহ ছিলাম।
হেলভি টায়ানা রোজা

২৫
কিছু সময় আমি আমার নিজের স্বপ্নটি দরজার সামনে পড়ে দেখতে পেলাম। বৃষ্টিতে ভিজে গেছে। নোংরা কাপড়ের মতো আমি বারবার ধুয়ে ফেলি এবং আমি একটি বড় উঠোনে শুকিয়ে যাই। এরকম সময়ে আমার দিকে তাকানোর সময় আমি সর্বদা তোমার মুখ এবং চোখের কথা স্মরণ করি; সর্বদা ছায়াময় এবং সংশোধনকারী। সুতরাং আমি নিশ্চিত যে শেষ পর্যন্ত দূরত্ব কেবল শরীরকে পৃথক করে। তবে তিনি কখনই সেই স্বপ্ন, চিত্র এবং স্মৃতিগুলিকে রাখতে পারেননি যা আমরা সবচেয়ে নিঃশব্দ আকাঙ্ক্ষায় একত্রে এম্বেড করে থাকি।
হেলভি টায়ানা রোজা


২৬
"এ যেন অশ্রু ফেটে যাচ্ছিল আকাশের মতো উঁচু ভবন তিনি নীরব সাক্ষী ডুবে নিখোঁজ। " - সিলভিয়ামনক

Bengali Sad Love Quotes That Make You Cry



২৭
"আপনি নিজেকে সুখ থেকে রক্ষা না করে দুঃখ থেকে নিজেকে রক্ষা করতে পারবেন না।"
- জনাথন সাফরান ফোয়ার

২৮
“আমি উঠতে চাইনি। আমি ঘুমিয়ে অনেক বেশি ভাল সময় পারছিলাম। এবং এটি সত্যিই দুঃখজনক। এটি প্রায় বিপরীত দুঃস্বপ্নের মতো ছিল, যেমন আপনি যখন কোনও দুঃস্বপ্ন থেকে জেগে থাকেন তখন আপনি খুব স্বস্তি পান। আমি জেগে উঠলাম এক দুঃস্বপ্নে।
- নেড ভিজিনি, এটি মজাদার গল্পের মতো

২৯"আপনারা আমার সম্পর্কে যা বুঝতে হবে তা হ'ল আমি গভীরভাবে অসন্তুষ্ট ব্যক্তি” "
- জন গ্রিন, আলাস্কার খুঁজছেন

৩০
“যে কোন বোকা খুশি হতে পারে। আমাদের কাঁদিয়ে তোলে এমন জিনিস থেকে সৌন্দর্য তৈরি করতে সত্যিকারের হৃদয়ের একজন ব্যক্তির লাগে ”"
- ক্লাইভ বার্কার, আবারাট:

৩১
“মুখে চড় মারার পরে হাসি কল্পনা করুন। তারপরে দিনের চব্বিশ ঘন্টা এটি করার কথা ভাবেন।
- মার্কাস জুসাক

৩২
“আজ রাতে আমি সবচেয়ে দুঃখজনক রেখা লিখতে পারি
আমি তাকে ভালবাসতাম এবং মাঝে মাঝে সে আমাকেও ভালবাসত।
- পাবলো নেরুদা,
Sad Quotes in Bengali About Love

৩৩
"যত বেশি এবং আরও যত্ন সহকারে আমরা একটি মজাদার গল্পটি দেখি, সেটাই খারাপ হয়ে যায়” "
- নিকোলাই ভি।

৩৪
"এমন কাউকে কাঁদবেন না যে আপনাকে কাঁদবে না।"
- লরেন কনরাড

৩৬“কাঁদতে লজ্জা কোরো না; 'এই দুঃখের অধিকার আছে। অশ্রু কেবল জল, এবং ফুল, গাছ এবং ফল জল ছাড়া বৃদ্ধি করতে পারে না। তবে সূর্যের আলোও থাকতে হবে। একটি আহত হৃদয় সময়মতো নিরাময় করবে এবং এটি হয়ে গেলে আমাদের সান্ত্বনা দেওয়ার জন্য আমাদের হারিয়ে যাওয়া মানুষের স্মৃতি এবং ভালবাসা ভিতরে সীলমোহর করা হয়। "
- ব্রায়ান জ্যাকস, ট্যাগগারং

৩৭
দু: খ দুটো উদ্যানের মধ্যে একটি প্রাচীর মাত্র।
- খলিল জিবরান

৩৮
আকাশের ভারী মেঘের মতো ভারী হৃদয়গুলি অল্প জল বয়ে যাওয়ার মাধ্যমে সর্বোত্তম উপশম হয়।
ক্রিস্টোফার মুরলি

৩৯
আপনার আফসোস সর্বাধিক করুন; কখনই আপনার দুঃখকে হতাশ করবেন না, তবে আলাদা এবং অবিচ্ছেদ্য আগ্রহ না আসা পর্যন্ত এটিকে স্নেহ করুন এবং লালন করুন। গভীরভাবে আফসোস করা নতুনভাবে বাঁচতে হয়।
হেনরি ডেভিড থোরিও

৪০
একটি দু: খিত প্রাণ একটি জীবাণুর চেয়ে দ্রুত হত্যা করতে পারে। জন স্টেইনবেক

৪১
তুমি চলে গিয়েছি আর আমি রক্তের অশ্রু কেঁদেছি। আমার দুঃখ বেড়ে যায়। আপনি যে চলে গেছেন তা কেবল এটি নয়। কিন্তু আপনি যখন আমার চোখ ছেড়ে গেলেন আপনার সাথে। এখন আমি কেঁদে যাব? রুমি

৪২
এটি জীবনের সবচেয়ে দুঃখজনক বিষয় যা আমরা যতটা চেষ্টা করি মানুষকে সুখী করার বিষয়ে আমরা কখনই নিশ্চিত হতে পারি না, যেখানে আমরা প্রায় সর্বদা তাদেরকে অসন্তুষ্ট করার বিষয়ে নিশ্চিত থাকতে পারি। টমাস হাক্সলি
আপনি আপনার ভালবাসা নষ্ট করেছেন কারণ আপনি ভাবেন না যে আপনি কোনও ভাল কিছুর জন্য প্রাপ্য — Warsan Shire

প্রথমে দুঃখ গ্রহণ করুন। জেনে নিন যে হেরে না জিতলে এত দুর্দান্ত হয় না। - অ্যালিসা মিলানো
আপনি কার জীবনের প্রেমে পড়েন তা আপনি কখনই নিয়ন্ত্রণ করতে পারবেন না, এমনকি আপনি যখন নিজের জীবনের সবচেয়ে দুঃখজনক, বিভ্রান্ত সময়েও রয়েছেন। আপনি লোকদের প্রেমে পড়েন না কারণ তারা মজাদার। এটা ঠিক ঘটে। - কার্স্টেন ডানস্ট

80. “আমি আপনার প্রতিশ্রুতিটি এক বছরের জন্য আমার আঙুলের উপর দিয়েছিলাম। আমি মারা যাওয়ার আগ পর্যন্ত আমি তোমার নামটি হৃদয়ে ধারণ করব। আপনি আমার ছেলে হিসাবে, চিরকাল আপনি আমার একমাত্র ছেলে ছিল। "- কোকো জে আদা

Bengali Sad Quotes For Boys


81. "কখনও কখনও আমরা জিনিসগুলির জন্য দু: খিত হই এবং আমরা অন্য লোকেদেরকে বলতে চাই না যে আমরা সে সম্পর্কে দুঃখিত। আমরা এটি গোপন রাখতে চাই। বা কখনও কখনও, আমরা দু: খিত কিন্তু আমরা কেন জানি দুঃখ পাই তা সত্যই আমরা জানি না, তাই আমরা বলি আমরা দু: খিত নই তবে আমরা সত্যই আছি ”" - মার্ক হ্যাডন

82. “দম্পতি হওয়ার মধুরতম অংশটি আপনার জীবন অন্য কারও সাথে ভাগ করে নিচ্ছে। তবে স্পষ্টতই, আমার জীবন ভাগ করে নেওয়ার মতো ভাল ছিল না ”” - চার্লাইন হ্যারিস

83. "এটি এখনও ব্যথা করে যে আপনি আমাকে ছাড়া পুরোপুরি ঠিকঠাক করছেন” "- অজানা

84. "অশ্রু এমন কথা যা মুখ বলতে পারে না এবং হৃদয়ও বহন করতে পারে না” "- জোশুয়া উইজেনবেকার

85. "দশ মিলিয়ন শব্দ আপনাকে ফিরিয়ে আনবে না, আমি জানি কারণ আমি চেষ্টা করেছি, মিলিয়নও অশ্রুসঞ্জন করবে না, আমি জানি কারণ আমি কেঁদেছি।" - অজানা
"একদিন আপনি আমাকে স্মরণ করতে যাবেন এবং আমি আপনাকে কতটা ভালোবাসি ... তবে আমাকে যেতে দেওয়ার জন্য আপনি নিজেকে ঘৃণা করবেন” "- অব্রে ড্রেক গ্রাহাম

৮.. "মৃত্যুর ফলে কেউ ব্যথায় নিরাময় করতে পারে না, ভালোবাসা এমন স্মৃতি ফেলে দেয় যা কেউ চুরি করতে পারে না।" - রিচার্ড পুজ

88. "যখন সূর্য চলে যায় তখন কান্নাকাটি করবেন না, কারণ অশ্রুগুলি আপনাকে তারাগুলি দেখতে দেয় না।" - ভায়োলেট প্যারা

89. "প্রেম স্বপ্নের মধ্যে সবচেয়ে সুন্দর এবং দুঃস্বপ্নগুলির মধ্যে সবচেয়ে খারাপ।" - আমান জাসাল

90. "হৃদয় ভেঙে ফেলা হয়েছে।" - অস্কার উইল্ড

91. "একটি ভাঙ্গা হৃদয় কেবল ক্রমবর্ধমান বেদনাগুলির প্রয়োজন যাতে আসল জিনিসটি উপস্থিত হলে আপনি আরও সম্পূর্ণরূপে ভালবাসতে পারেন” "- জেএস.বি. জলহস্তী

Bangla Sad Status For FB


92. "আমার হৃদয়ে দুঃখের একটি গান গাইলে মেঘগুলি কেঁদেছিল” "- সনিয়া ওয়াটসন

93. "অপ্রকাশিত প্রেম নিঃসঙ্গ হৃদয়ের অসীম অভিশাপ।" - ক্রিস্টিনা ওয়েস্টওভার

৯৪. "কখনও কখনও আমাদের জাগ্রত করতে কাঁপতে এবং মীমাংসা করার চেয়ে আমাদের আরও বেশি মূল্যবান দেখতে আমাদের সহায়তা করতে হৃদয়বিদারক লাগে” "- ম্যান্ডি হেল

95. "যখন আপনি আমাকে রেখে গেছেন তখন আমার হৃদয়ের পথটি ছিন্ন হয়ে গিয়েছিল, তবে আমি আনন্দিত কারণ আপনার স্মৃতিগুলি অদম্য ছিল, আমার হৃদয়ের ভিতরে আবদ্ধ ছিল” "- আনমল রাওয়াত

.৯. "বছরগুলিকে বিজ্ঞ করার আগে হৃদয়টি প্রায়শই ভাঙা উচিত।" এটি আশ্চর্যজনক

97. "আমি বুঝতে পারি যে আপনি যদি কখনও ভাঙ্গা হৃদয় না ভোগেন তবে সত্যই বেঁচে থাকার কী তা আপনি সত্যই বুঝতে পারেন নি” "- প্যাটি রবার্টস

98. "আমি স্থায়ীভাবে খালি হৃদয়কে চিরকালের জন্য ধরে রাখার পরিবর্তে এক মিলিয়ন বার ভালোবাসি এবং প্রতিবারই আমার হৃদয় ভেঙে ফেলেছি” "- এইচ.সি. Paye

99. "আমি জানি আমার হৃদয় কখনই এক হবে না তবে আমি নিজেকে বলছি আমি ভাল থাকব” "- সারা ইভান্স

১০০. "ভেঙে যাওয়ার সময় হৃদয়ের টুকরো টুকরো টক শব্দটি সর্বকালের সর্বশ্রেষ্ঠ শান্ত।" - ক্যারল ব্রায়ান্ট

101. "আপনি জানেন, আমি আপনাকে এখনও ভালবাসি। রাতগুলি একাকী, দিনগুলি খুব দু: খজনক এবং আমি কেবল আমাদের যে ভালবাসা ছিল তা নিয়ে ভাবতে থাকি। এবং আমি আপনাকে মিস করছি এবং আমি ছাড়া কেউ তা জানে না ”" শায়েন ওয়ার্ড

১০২. "কেউ হারালে ব্যথা হয় তবে আপনি যদি তাদের সত্যই ভালোবাসেন তবে তাদের ছেড়ে দেওয়া উচিত, একদিন আপনাকে পুনরায় একত্রিত করা হবে” "- অজানা

103. "প্রেম কখনও আঘাত করার কথা নয়। প্রেম নিরাময়ের, দুর্দশা থেকে আপনার আশ্রয়স্থল হওয়ার, জীবনযাপনকে সার্থক করার জন্য is "- মিয়া আশের

104. "এটিই সেই ভালবাসা যা সবচেয়ে কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যায় এবং বেঁচে থাকার যোগ্য।" - কেটি অ্যাশলে

105. "কেবলমাত্র আমরা একসাথে থাকতে পারছি না এর অর্থ এই নয় যে আমি আপনাকে ভালবাসি না” "- যথাযথভাবে ভন জিগেসার

বাংলা উক্তি অনেক সাইটে পাবেন। এখানে ছবি গুলোই মূল আকর্ষণ। 

এই পোস্টের বেশিরভাগ ছবি @TypoBangla এবং apekhik  নেওয়া।
Next Post Previous Post